Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১১ মে ২০২২ বুধবার, আজ আপনার প্রেম ও দাম্পত্য জীবন কেমন কাটবে, কতটা সতর্ক হতে হবে, জানাচ্ছেন জ্যোতিষীরা। জেনে নিন মঙ্গলবারের প্রেম রাশিফল।

মেষ রাশি:

মেষ রাশির জাতকদের আজ ভাগ্য আপনার সঙ্গে আছে, আপনি শুভ কাজে অংশ নেবেন। আপনার কথাবার্তা মিষ্টি হবে, যার কারণে আপনি অন্যকে আপনার দিকে আকৃষ্ট করবেন। আপনি আপনার চতুরতা এবং বুদ্ধিমত্তা দিয়ে আপনার কাজ সফল করবেন। আজ আপনি ভালো লোকেদের সঙ্গে যোগাযোগ স্থাপন করবেন, যারা আপনাকে কাজে সাফল্য পেতে সহায়তা করবেন এবং গাইড করবেন। কর্মক্ষেত্রে প্রত্যাশিত সাফল্য অর্জিত হবে।

বৃষ রাশি

বৃষ রাশির আজ পারিবারিক জীবন উত্থান-পতনে পূর্ণ হবে। আপনার কঠোর পরিশ্রম এবং বোঝাপড়া আপনাকে জীবনকে সুখী করতে সাহায্য করবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। পরিবারের সুখ আশানুরূপ হতে চলেছে। আপনি সারা দিন খুশি থাকবেন, আজ আপনি পরিবার বা বন্ধুর সঙ্গে ভ্রমণ করবেন। আজ আপনি আপনার পরিবারের যত্ন নেবেন এবং তাদের চাহিদা পূরণের চেষ্টা করবেন।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের জন্য আজকের দিনটি ভালো শুরু হতে চলেছে। কাজ বা পারিবারিক সুখের জন্য আজকের দিনটি ভালো যাচ্ছে, দিনটি শুভ হবে। আজ কর্মক্ষেত্রে প্রভাব পড়বে। আজ মেজাজ ভালো যাচ্ছে, পরিবারের সদস্যদের সঙ্গে ভালো সময় কাটবে। আজ আপনি আপনার বুদ্ধিমত্তা এবং ক্ষমতার সম্পূর্ণ সুবিধা পাবেন। ভালো অর্থ লাভ হবে। পরিবারের চাহিদার পূর্ণ খেয়াল রাখবে।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের আজ সারাদিন সতেজ থাকবে, চাকরিতে সাফল্য আসবে। ব্যবসায় লাভ হবে। পারিবারিক কলহের অবসান হবে। পরিবারের সঙ্গে ভালো সম্প্রীতি বজায় থাকবে। আজকের দিনটি আপনার জন্য শুভ। এই দিনে আপনার মনে নতুন উদ্যম ও উদ্দীপনা দেখা যাবে। কর্মক্ষেত্রে ভালো আর্থিক লাভ হবে। এছাড়াও আপনি টাকা সংরক্ষণ করতে পারেন।

সিংহ রাশি:

সিংহ রাশির জাতকদের আজকের দিনটি আপনার জন্য স্মরণীয় হয়ে থাকবে। আপনি মিষ্টি কথাবার্তা এবং আপনার চতুরতার সাহায্যে কাজে সাফল্য পাবেন। কাজের জন্য আজকের দিনটি খুব ভালো হবে। আদালত সংক্রান্ত বিষয় আটকে থাকলে আজ তাতে কিছুটা স্বস্তি পাওয়া যাবে। কাজে সফলতা পাবেন। কর্মক্ষেত্রে লাভজনক ফলের প্রাধান্য বজায় থাকবে।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতক জাতিকাদের আজ মন খুশি থাকবে। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে, ভ্রমণ উপভোগ করবেন ইত্যাদি। ব্যবসায় ভালো লাভ হবে। কর্মক্ষেত্রে ভালো অবস্থা দেখতে পাবেন। কর্মরত ব্যক্তিদের পদোন্নতির লক্ষণ রয়েছে। আজ আপনি ভালো লোকেদের সঙ্গে যোগাযোগ স্থাপন করবেন, যারা আপনাকে কাজে সাফল্য পেতে সহায়তা করবে এবং গাইড করবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের আজ ভাগ্য আপনার সঙ্গে আছে। আজ কর্মক্ষেত্রে আপনার কর্মক্ষমতা ভালো হতে চলেছে। আপনার কথা বলার শিল্প আছে, যা আপনাকে যে কোনও ক্ষেত্রে সাফল্যের শিখরে নিয়ে যেতে সহায়ক হবে। আপনি সময়ে সময়ে পরিবারের সমর্থন পাবেন। আপনি যেখানেই কাজ করুন না কেন আপনি সহকর্মীদের পূর্ণ সমর্থনও পাবেন। ছাত্র-ছাত্রীদের মন পড়াশোনায় ব্যস্ত থাকবে না।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের আজকের দিনটি চটপটে থাকবে। কঠোর পরিশ্রমের ফল আজ অবশ্যই পাওয়া যাবে। কোনও বিবাহ অনুষ্ঠান বা মাঙ্গলিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। মনের মধ্যে সুখ থাকবে। পারিবারিক সুখ ভালো যাচ্ছে, আজ আপনি সুখী হবেন এবং এই দিনটি হাসি-খুশিতে কাটাবেন। দিন শুরু হবে আত্মবিশ্বাস নিয়ে। পরিবারের ভালোবাসা ও সমর্থন পাবেন।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের আজ কাজে সাফল্য আসবে। একটি নতুন ব্যবসা শুরু করার ধারণাগুলি মনে আসতে পারে বা এটিকে বাস্তবে রূপ দিতে পারে। আজ ভাগ্য আপনার সহায় হবে। আজ আপনি মাঠে আপনার প্রতিযোগীদের থেকে এগিয়ে থাকবেন। আজ চতুরতার পরিচয় দিলে কাজে সফল হবেন। বাড়ির সকলের স্নেহ পাবেন। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী আপনার কাজের পরিকল্পনা সম্পূর্ণ করবেন।

মকর রাশি:

মকর রাশির জাতকদের আজ আপনাকে পূর্ণ উদ্যমে দেখা যাবে, ভাগ্য আপনার সঙ্গে আছে। কাজে উৎসাহ থাকবে। শিক্ষার্থীরা প্রতিযোগিতার ক্ষেত্রে সাফল্য পাবে। পরিবার বা প্রেমিকদের সঙ্গে ভালো সময় কাটবে। শরীরে একটা চঞ্চলতাও থাকবে। আপনি আজ আপনার বন্ধু বা পরিচিতের সাথে দেখা করবেন, যার কারণে আপনার মুখে খুশি প্রতিফলিত হবে।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকদের এই দিনে ক্ষেত্র বিশেষে আসা সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনার সমস্ত কাজ সফল হবে। অর্থের জন্য আজকের দিনটি খুব গুরুত্বপূর্ণ হবে, অর্থ সংক্রান্ত বিষয়গুলি ভালো থাকবে। আজ আপনি আপনার স্ত্রী এবং সন্তানদের কাছ থেকে সুখকর সংবাদ পাবেন। আপনি আজ আপনার পুরানো বন্ধুর সঙ্গে কথা বলতে পারেন।

মীন রাশি:

মীন রাশির জাতকদের আজকের দিনটি খুব একটা ভালো যাবে না। আপনাকে একটি সংঘাতময় পরিস্থিতির মুখোমুখি হতে হতে পারে, এমন সময়ে আপনি অবশ্যই পরিবারের সমর্থন পাবেন, তাই সাহস হারাবেন না এবং আসন্ন কঠিন পরিস্থিতিকে দৃঢ়তার সাথে মোকাবেলা করুন। আপনার স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্ক ভালো থাকবে। আজ ব্যবসায়ী শ্রেণী বিশেষ ভাবে ভালো ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে। আজ আপনি আপনার ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’: টিকিট পাবেন যেখানে

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৬ এপ্রিল থেকে ঈদ স্পেশাল সর্ভিস’ আয়োজন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। বিআরটিসির অপারেশন বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ উপলক্ষে ২২ এপ্রিল থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপোতে অগ্রিম টিকেট বিক্রয় শুরু হয়েছে। আগামী ৬ এপ্রিল পর্যন্ত ঈদ সার্ভিসের বাস চলাচল করবে।

এ উপলক্ষে ঢাকার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে বেশ কয়েকটি রুটে (ঢাকা হতে) অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। টিকিট বিক্রির স্থানগুলো হলো-

মতিঝিল বাস ডিপোর নিয়ন্ত্রণে: দাউদকান্দি, খুলনা, দিনাজপুর, রংপুর ও নেত্রকোনা রুটের টিকিট বিক্রি করা হবে। কল্যাণপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে: রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোনা, রানিশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর রুটের টিকিট। গাবতলী বাস ডিপোর নিয়ন্ত্রণে: ঢাকা-আরিচা রংপুর, দিনাজপুর আরিচা ও পাটুরিয়া রুটের টিকিট। জোয়ারসাহারা বাস ডিপোর নিয়ন্ত্রণে: বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া রুটের টিকিট। মিরপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে: রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগাম, দিনাজপুর, নওগাঁ ও ময়মনসিংহ রুটের টিকিট। মোহাম্মদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে: রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগা রুটের টিকিট। গাজীপর বাস ডিপোর নিয়ন্ত্রণে: বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোনা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগা ও কুড়িগ্রাম রুটের টিকিট। যাত্রাবাড়ি বাস ডিপোর নিয়ন্ত্রণে: ঢাকা-রংপুর রুটের টিকিট।

নারায়ণগঞ্জ বাস ডিপোর নিয়ন্ত্রণে: ঢাকা-রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁ, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা রুটের টিকিট। কুমিল্লা বাস ডিপোর নিয়ন্ত্রণে: ঢাকা-রংপুর রুটের টিকিট। নরসিংদী বাস ডিপোর নিয়ন্ত্রণে: ঢাকারংপুর রুটের টিকিট। সিলেট বাস ডিপোর নিয়ন্ত্রণে: ঢাকা-রংপুর রুটের যাত্রীদের বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস’-এর টিকিট বিক্রি করা হবে। এসব ডিপো থেকে সংশ্লিষ্ট রুটের টিকিট কেনার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এ ছাড়া যাত্রীদের চলাচলের সুবিধার্থে আগামী ২৯ এপ্রিল থেকে ঢাকার বিভিন্ন ডিপো বা টার্মিনালে জরুরি সার্ভিস প্রদানের লক্ষ্যে ৫০টি বাস নিম্নলিখিত ডিপো বা স্থানে স্ট্যান্ডবাই থাকবে। সেগুলো হলো, সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর ১২ নম্বরে মিরপুর বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবিনগর, মতিঝিল বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, হেমায়েতপুর বাস স্ট্যান্ড এবং চন্দ্রা বাস স্ট্যান্ড। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিআরটিসির ওয়েবসাইট www.brtc.gov.bd এ পাওয়া যাবে।

এ ছাড়া যোগাযোগের জন্য

ম্যানেজার (অপারেশনস) মতিঝল বাস ডিপো: মোবাইল ০১৭১১৩৯১৫১৪; কল্যাণপুর বাস ডিপো: মোবাইল ০১৭১১৪৩৫২১৩; গাবতলী বাস ডিপো: মোবাইল ০১৭৮৪৫২০৯০০; জোয়ারসাহারা বাস ডিপো: মোবাইল ০১৭১১৭০৮০৮৯; মিরপুর বাস ডিপো: মোবাইল ০১৫৫২৪৪২৫৬৬; মোহাম্মদপুর বাস ডিপো: মোবাইল ০১৭১২৩৮২১৪৪; গাজীপুর বাস ডিপো: মোবাইল ০১৭৫৮৮৮০০১১; যাত্রাবাড়ি বাস ডিপো: মোবাইল ০১৯১৩৭৪১২৩৪; নারায়ণগঞ্জে বাস ডিপো: মোবাইল ০১৭১৫৬৫২৬৮৩; কুমিল্লা বাস ডিপো: মোবাইল ০১৭১৬৬৮৪১৪৪; নরসিংদী বাস ডিপো: মোবাইল ০১৫৫৩৩৪৯৫৬৭।

নিউজ ট্যাগ: ঈদুল ফিতর

আরও খবর



রিয়ালকেই বেছে নিয়েছেন এমবাপে

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) থাকবেন, নাকি রিয়াল মাদ্রিদে পাড়ি জমাবেন কিলিয়ান এমবাপে, সে নিয়ে গুঞ্জনের শেষ নেই। তবে অচিরেই এই গুঞ্জন শেষ শেষ হতে যাচ্ছে, গত রাতে এমবাপে জানিয়েছিলেন নিজেই। বলেছিলেন, ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছেন তিনি। স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানাচ্ছে, সেই সিদ্ধান্তে এমবাপে বেছে নিয়েছেন রিয়াল মাদ্রিদকেই। তাও আবার পিএসজির প্রস্তাবের চেয়ে অনেক কম বেতনে!

গতকাল রোববার টানা তৃতীয়বারের মতো ফ্রান্সের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন এমবাপে। সেখানেই রিয়াল মাদ্রিদ না পিএসজি, এই প্রশ্নের মুখোমুখি হন ফরাসি এই তারকা। তার উত্তরে তিনি বলেন, হ্যাঁ, (সিদ্ধান্ত) প্রায় নিয়েই ফেলেছি। বিষয়টি প্রায় শেষ হয়ে গেছে।

আগামী ৩ জুন ফ্রান্সের হয়ে উয়েফা নেশন্স কাপের ম্যাচে মাঠে নামবেন এমবাপে। তার এক দিন আগে খুলবে ইউরোপীয় দলবদলের বাজার। তার ঠিক শুরুতেই বিষয়টা খোলাসা করবেন এমবাপে, বলছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

এমবাপের সৃষ্টি করা উৎসাহে রীতিমতো পানি ঢেলে দিচ্ছে মার্কা। জানাচ্ছে, গেল সপ্তাহে যখন মাদ্রিদে পা রেখেছেন এমবাপে, তখনই তাকে দলে ভেড়ানোর বিষয়ে সম্মতি আদায় করে ফেলেছে রিয়াল। শেষ কয়েক মাসে যেসব বিষয়ে কথা হয়েছে দুই পক্ষের, সেসব নিয়েও সম্মত হয়েছে দুই পক্ষ। পিএসজির বিশাল অঙ্কের বেতনের প্রস্তাবও এড়িয়ে গেছেন ফরাসি বিশ্বকাপজয়ী এই তারকা।

পিএসজি তাকে দুই বছরের চুক্তি দিতে চেয়েছিল। যে চুক্তিতে সম্মত হলে প্রতি মৌসুমে তিনি পেতে পারতেন প্রায় ৪৫৭ কোটি টাকা। তবে সে প্রস্তাবে রাজি হননি তিনি। নতুন চ্যালেঞ্জের নেশায় তিনি বেছে নিয়েছেন রিয়ালের অপেক্ষাকৃত কম বেতনের প্রস্তাবকেই।

ইউরোপীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে তিনি প্রতি মৌসুমে আয় করবেন প্রায় ২৭৪ কোটি টাকা, যা বিভিন্ন বোনাসসহ দাঁড়াবে প্রায় ৩৬৬ কোটি টাকায়। এছাড়া রিয়ালে বিনামূল্যে যোগ দিয়ে প্রায় ৩৬৬ কোটি টাকার মতো অর্থ তিনি পাবেন নিবন্ধন বোনাস হিসেবে।

মার্কা জানাচ্ছে, এমবাপের রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্ন সম্পর্কে আগেই জানতো লস ব্ল্যাঙ্কোস কর্তৃপক্ষ। সে কারণেই এই চুক্তির আগে বেশ রয়েসয়ে এগিয়েছে দলটি। চুক্তির শেষ ছয় মাসে প্রবেশ করার ফলে রিয়ালের সামনে সুযোগ ছিল গত ১ জানুয়ারি থেকে তার সঙ্গে সরাসরি যোগাযোগ করার। তবে রিয়াল মাদ্রিদ সভাপতি সে পথ মাড়াননি। মার্কার ইঙ্গিত, এমবাপের ইচ্ছাতেই মূলত এই চুক্তি বাস্তবে রূপ নিচ্ছে অবশেষে।

গেল সপ্তাহে এমবাপে যখন মাদ্রিদে পা রাখেন, তখন গেল সোমবার আর মঙ্গলবারে মূলত এমবাপের মাদ্রিদে যাওয়ার বিষয়টি পরিষ্কার হয়েছে। চুক্তির খুঁটিনাটি বিষয়ে শঙ্কার মেঘ সরেছে মূলত তখনই।

তবে সবকিছু নিশ্চিত হয়ে গেলেও মাদ্রিদ নিজে থেকে এই ঘোষণা দেবে না, জানাচ্ছে মার্কা। স্প্যানিশ এই ক্রীড়াদৈনিক জানাচ্ছে, এমবাপে চলতি মাসের শেষে ঘোষণা দেবেন এই বিষয়ে। এরপরই মাদ্রিদের পক্ষ থেকে আসবে আনুষ্ঠানিক বিবৃতি। 

সেটা হলে সব দিক থেকে ক্ষতিটা যে পিএসজির হবে তা বলাই বাহুল্য। চলতি মৌসুমে ৪৫ ম্যাচে ৩৬ গোল আর ২২ অ্যাসিস্ট করা একজনকে বিনামূল্যে হারিয়ে ফেলা যে চাট্টিখানি কথা নয়! তবে সেটা হলে খানিকটা আফসোস হতে পারে ক্লাবটির কর্তাব্যক্তিদের। গেল গ্রীষ্মকালীন দলবদল মৌসুমে যে রিয়ালের ১৬০০ আর ১৭০০ কোটি টাকার দুটো আনুষ্ঠানিক প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি!


আরও খবর



দ্বিতীয় ধাপে আজ বসছেন ৪ লাখ ৬৬ হাজার পরীক্ষার্থী

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ শুক্রবার (২০ মে)। এদিন আবেদনকারীরা নিজ নিজ জেলায় বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘণ্টার এ পরীক্ষায় অংশ নেবেন। এ ধাপে পরীক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন।

দ্বিতীয় ধাপে আজ দেশের ২৯ জেলায় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে সাতটি জেলার সবকটি উপজেলায় এবং ২২টি জেলার কিছু কিছু উপজেলার প্রার্থীরা এ পরীক্ষায় অংশ নেবেন। তবে বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগের কারণে পিছিয়েছে সিলেট জেলার পরীক্ষা। এ জেলার দ্বিতীয় ধাপের পরীক্ষা হবে ৩ জুন।

বার মোট তিন ধাপে প্রাথমিকে শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা হচ্ছে। তৃতীয় তথা শেষ ধাপের পরীক্ষা হবে ৩ জুন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ।

যদি কোনো পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাকে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ৪৫ হাজার পদের জন্য আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন।

এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে গত ১২ মে। এতে ২২ জেলার ৪০ হাজার ৮৬২ জন প্রার্থী মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। গত ২২ এপ্রিল প্রথম ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আরও খবর



কুসিক নির্বাচনে আ.লীগ থেকে মনোনয়ন পেলেন রিফাত

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল ইক রিফাত।

শুক্রবার (১৩ মে) গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় রিফাতকে মনোনয়ন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আগামী ১৭ মে মনোনয়ন সংগ্রহ ও জমাদানের শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ১৯ মে, প্রত্যাহারের শেষ সময় ২৬ মে এবং ভোট হবে ১৫ জুন। এই সিটিতে ইভিএমে ভোট হবে।


আরও খবর



কাল দক্ষিণ চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে আগামী কাল সোমবার (০২ মে) চট্টগ্রামের ৬০ গ্রামের মানুষ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছেন।

মির্জারখীল দরবার শরীফ সূত্রে জানা গেছে, সোমবার (২ মে) সাতকানিয়ার সোনাকানিয়া, মির্জারখীল, গারাংগিয়া, এওচিয়ার গাটিয়া ডেঙ্গা, মাদার্শা, খাগরিয়ার মৈশামুড়া, পুরানগড়, চরতির সুইপুরা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাইমাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি, বাঁশখালীর কালীপুর, চাম্বল, শেখেরখীল, ছনুয়া, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ, লোহাগাড়ার পুটিবিলা, কলাউজান, বড়হাতিয়া এবং পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, রাউজান ও ফটিকছড়ির কয়েকটি গ্রামসহ প্রায় ৬০ গ্রামের লক্ষাধিক মানুষ ঈদুল ফিতর পালন করবেন।

এছাড়া পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জারখীল দরবার শরীফের মুরিদরাও ঈদ পালন করবেন।

মির্জারখীল দরবারের ছোট শাহজাদা মোহাম্মদ মছউদুর রহমান ও মুরিদ মির্জারখীল আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বজলুল করিম চৌধুরী জানান, আমাদের পুরো গ্রামের মানুষ যারা দরবারের ভক্ত তারা এবং দেশের বিভিন্ন অঞ্চলে থাকা মির্জারখীল দরবার শরীফের মুরিদরা আগামীকাল ঈদুল ফিতর উদযাপন করবেন।

নিউজ ট্যাগ: ৬০ গ্রামে ঈদ

আরও খবর