Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জীবনে কী ঘটতে চলেছে? জানতে দেখুন ১৩ মে ২০২২ শুক্রবার এর রাশিফল।

মেষ রাশি:

আপনি প্রত্যক্ষ বা পরোক্ষ যে কোনও উপায়ে সরকার থেকে সুবিধা পেতে পারেন। আপনি যদি সময় মতো সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করেন, তাহলে আপনার পেশাগত জীবন ভবিষ্যতে আপনাকে প্রচুর সুবিধা দিতে পারে।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতকদের আজ আপনার আত্মবিশ্বাস ও সাহস তুঙ্গে থাকবে। রাজনীতি বা সমাজকর্মের সঙ্গে যুক্ত ব্যক্তিরা অনেক সভায় অংশ নেবেন ইত্যাদি। আপনি সম্মান পাবেন এবং কিছু নতুন দায়িত্বও পেতে পারেন। জটিল সমস্যার সমাধান পাবেন।

মিথুন রাশি:

আপনি সুস্বাস্থ্য উপভোগ করবেন এবং পারিবারিক জীবন সুখী হবে। আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনি নতুন সুযোগ পাবেন যা আপনার প্রভাব এবং প্রতিপত্তি বৃদ্ধি করবে। আপনি আপনার কাজ এবং পরিকল্পনা সম্পন্ন করে সন্তুষ্ট বোধ করবেন। আত্মীয় এবং বন্ধুদের সাথে আপনার সম্পর্কের উন্নতি হবে।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের আজ মিশ্র ফল পাওয়া সম্ভব কিন্তু বেশিরভাগই আপনার অনুকূলে থাকবে। অনুৎপাদনশীল কাজে আপনার সময় ও শক্তি নষ্ট করবেন না। আপনার সিদ্ধান্তের প্রতি যথাযথ মনোযোগ দিন। আপনি যদি কোনও বিনিয়োগ করতে চান তবে বিশেষজ্ঞের নির্দেশনা নেওয়া বাঞ্ছনীয় হবে।

সিংহ রাশি:

গণেশ সিংহ রাশির দের জন্য সৌভাগ্যের সময় নয়। ভাইবোনের সঙ্গে বিবাদ পারিবারিক জীবনে অস্থিরতা সৃষ্টি করতে পারে। প্রেমের সম্পর্ক আগের মতোই থাকবে। নিবেদিত অধ্যবসায়ের সাথে আপনি উর্ধ্বতনদের সন্তুষ্ট করতে পারেন। আপনি আর্থিক সুবিধাও পেতে পারেন।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকেরা নতুন সুযোগ পাবেন এবং সেগুলি ব্যবহার করে উপকার পাবেন। এইভাবে আর্থিক সমৃদ্ধি নিশ্চিত করা হয়। কিন্তু পরিবারের সদস্যদের স্বাস্থ্য ও সম্পত্তির বিষয়ে বিবাদ আপনাকে ক্রমাগত মানসিক চাপে ফেলতে পারে।

তুলা রাশি:

গণেশ তুলা রাশির জাতকদের নতুন ব্যবসায়িক সম্পর্ক এবং চুক্তি চূড়ান্ত করার জন্য এটি একটি অনুকূল সময়। প্রেমের ক্ষেত্রে আপনি ভাগ্যবান হবেন। গৃহস্থালির ক্ষেত্রে সংযম অবলম্বন করা উচিত, রাগ ও আবেগের কারণে পরিবারে বিবাদ হতে পারে। মাতৃগৃহ নিয়ে নারীরা কিছুটা বিভ্রান্তিতে থাকতে পারেন।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের আজ আপনি একটি নতুন মেলামেশা বা অংশীদারিত্বে প্রবেশ করতে পারেন। আপনি ব্যবসায়িক প্রকল্পগুলিতে উত্সাহী এবং আত্মবিশ্বাসী, তাই আপনি ভবিষ্যতে সম্পূর্ণ সাফল্য অর্জন করতে সক্ষম হবেন। কোনও আইনি বিষয় বিচারাধীন থাকলে তা আদালতের মামলায় সাফল্যের ইঙ্গিত দেবে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের আজ আপনি আপনার জীবনসঙ্গী বা সহযোগীদের অর্ধাহারে সমর্থন পাবেন। এ কারণে আপনি কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারবেন না। এই পরিস্থিতি আপনাকে মানসিক বিভ্রান্তি এবং চাপে ফেলবে। এমন সময়ে নিজের দুর্বলতা কাউকে না বলাই ভালো, সে যতই কাছের হোক না কেন।

মকর রাশি:

মকর রাশির জাতকদের আজ আপনি পেশাগত ভাবে উন্নতি করবেন। কর্মক্ষেত্রে আপনি আপনার কাজের জন্য প্রশংসার পাত্র হয়ে উঠতে পারেন। আপনার মধ্যে কেউ কেউ একটি নতুন সমিতি বা অংশীদারিত্বে প্রবেশ করতে পারে। আপনার প্রতিপক্ষ আপনার কোনও ক্ষতি করতে পারবে না। স্থিতিশীল আয় আপনাকে আরও ভালো অবস্থানের জন্য অনুপ্রাণিত করবে।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকদের আজ ব্যবসায়িক ক্ষেত্রে খুব ভালো ফল পাবেন। প্রভাবশালীদের সঙ্গে যোগাযোগ উপকারী হবে। ব্যবসায়ীরা অংশীদারিত্ব বা সমিতির মাধ্যমে ভাল লাভ পেতে পারেন। আপনার আত্মবিশ্বাস বাড়বে।

মীন রাশি:

মীন রাশির জাতকদের আজকের দিনটি আপনাদের কারও কারও জন্য খুব বিতর্কিত হতে পারে। আপনাকে আপনার উর্ধ্বতনদের অবহেলার সম্মুখীন হতে হতে পারে এবং আপনার সহকর্মীরা আপনার দুর্বলতাকে পুঁজি করে খেলা নষ্ট করতে পারে।


আরও খবর

বিশ্ব মেডিটেশন দিবস আজ

শনিবার ২১ মে ২০২২




নিয়োগ দেবে নাদিয়া ফার্নিচার

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ফার্নিচার কোম্পানি নাদিয়া ফার্নিচার লিমিটেড। প্রতিষ্ঠানটিতে শোরুম ম্যানেজার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম:

শোরুম ম্যানেজার (রিটেইল অ্যান্ড করপোরেট সেলস)।

পদসংখ্যা:

মোট তিন জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। সঙ্গে কম্পিউটার বিষয়ে সাধারণ জ্ঞান থাকতে হবে। ন্যূনতম ২৮ হতে অনূর্ধ্ব ৩৫ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

কর্মস্থল:

ঢাকা।

বেতন:

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:

৭ জুন, ২০২২।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

পদ্মা ব্যাংকে চাকরির সুযোগ

শুক্রবার ১৩ মে ২০২২




ইউক্রেনে স্কুলে বিমান হামলা, ৬০ জন নিহতের আশঙ্কা

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনের লুহানস্ক অঞ্চলের পূর্বাঞ্চলীয় বিলোহোরিভকা গ্রামের একটি স্কুলে রুশ সেনাদের বোমা হামলায় দুজন নিহত হয়েছেন। এ হামলায় আরও ৬০ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে বলে রোববার (৮ মে) জানিয়েছেন লুহানস্কের গভর্নর সেরহি গাইদাই।

গভর্নর সেরহি জানান, রাশিয়ান বাহিনী শনিবার (৭ মে) বিকেলে ওই স্কুলে একটি বোমা ফেলে, যেখানে স্থানীয় প্রায় ৯০ জন বাসিন্দা আশ্রয় নিয়েছিল। এ হামলার পরপরই স্কুল ভবনটিতে আগুন ধরে যায়। খবর রয়টার্সের। 

টেলিগ্রামে লুহানস্কের গভর্নর লেখেন, প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা গেছে। এরপর ধ্বংসস্তূপের ভেতর থেকে দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়। ধ্বংসস্তূপ থেকে ৩০ জনকে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে সাতজন গুরুতর আহত। এ ছাড়া ওই স্কুল ভবনের ধ্বংসস্তূপের নিচে ৬০ জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

তবে তাৎক্ষণিকভাবে এসব তথ্য যাচাই করতে পারেনি বার্তা সংস্থা রয়টার্স।

সামরিক অভিযান শুরুর পর থেকেই ইউক্রেন, যুক্তরাষ্ট্র এবং পশ্চিমা বিভিন্ন দেশ রুশ বাহিনীকে বেসামরিক লোকদের লক্ষ্যবস্তু এবং যুদ্ধাপরাধের জন্য অভিযুক্ত করে আসছে। যদিও এ অভিযোগ প্রত্যাখ্যান করেছে মস্কো। 

এদিকে ইউক্রেনের খারকিভে রুশ বাহিনীর দখল করা অঞ্চলে হামলা চালিয়ে বেশকিছু এলাকা শত্রুমুক্ত করার দাবি করেছে জেলেনস্কি বাহিনী। এর মধ্যেই বন্দরনগরী ওডেসায় ৬টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। যুদ্ধবিমান ধ্বংসেরও পাল্টাপাল্টি দাবি করেছে মস্কো ও কিয়েভ।  

শনিবার (৭ মে) খারকিভে রুশ বাহিনীর অবস্থান লক্ষ্য করে একের পর এক হামলা চালায় ইউক্রেনের সেনা সদস্যরা। বেশকিছু অঞ্চল রুশ বাহিনীর হাত থেকে মুক্ত করার দাবি করেছে তারা। অন্যদিকে রাশিয়ার দাবি, এদিন খারকিভের বোহোদুখিভ অঞ্চলে হামলা চালিয়ে যুক্তরাষ্ট্র ও ইউরোপের সামরিক সরঞ্জামের একটি বিশাল মজুত ধ্বংস করা হয়েছে। খবর আল জাজিরার।  

যুদ্ধবিমান ধ্বংস নিয়েও শনিবার (৭ মে) পাল্টাপাল্টি দাবি করেছে দেশ দুটি। ইউক্রেনের দাবি, একটি দ্বীপে রাখা রুশ যুদ্ধবিমানে হামলা চালিয়ে সেটা সাগরে ডুবিয়ে দেওয়া হয়েছে। এ হামলার একটি স্যাটেলাইট ফুটেজও প্রকাশ করেছে তারা। তবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এদিন ইউক্রেনের দুটি যুদ্ধবিমান, তিনটি হেলিকপ্টার এবং দুটি তুর্কি ড্রোন ধ্বংস করেছে রুশ সেনাবাহিনী। 

বন্দরনগরী ওডেসায়ও ফের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়া মারিউপোলের অবরুদ্ধ একটি কারখানা থেকে নারী ও শিশুসহ সবাইকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। দীর্ঘ সময় ধরে সেখানে আটকে থেকে খাবার ও পানি সংকটে পড়েছিলেন ইউক্রেনের অনেক নাগরিক। 

জেলেনস্কি বলেন, এই উদ্ধার অভিযানে যারা অংশ নিয়েছেন সবাইকে ধন্যবাদ জানাতে চাই। তিন শতাধিক নারী, শিশু ও বৃদ্ধকে আমরা উদ্ধার করেছি। এবার ওই অঞ্চলের বিভিন্ন জায়গায় যারা আশ্রয় নিয়েছেন তাদের উদ্ধারে অভিযান শুরু করা হবে।


আরও খবর



রাজশাহীর এক গুদামেই মিলল ২০ হাজার লিটার ভোজ্যতেল

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহীর বাগমারা উপজেলায় এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করা ১৯ হাজার ৪০০ লিটার সয়াবিন ও ১ হাজার ২০ লিটার সরিষার তেল উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার তাহেরপুর বাজারের শহিদুল ইসলাম ওরফে স্বপন (৪৫) ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে এই তেল উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। আটক শহিদুল উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চেউখালী গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে তাহেরপুর বাজারে তেলের ব্যবসা করেন।

পুলিশ জানায়, আজ রাতে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ও ইফতেখায়ের আলম সাদা পোশাকে কয়েকজন পুলিশ সদস্য নিয়ে তাহেরপুর বাজারের ব্যবসায়ী শহিদুলের গুদামঘরের সামনে অবস্থান নেন। গুদামে বিপুল পরিমাণ তেল মজুত থাকার বিষয়ে নিশ্চিত হয়ে তাঁরা সেখানে অভিযান চালান। এ সময় গুদামের ভেতরে বড় বড় ড্রামে তেল দেখতে পান পুলিশ সদস্যরা। পরে ওই ব্যবসায়ীকে সঙ্গে নিয়ে ১৯ হাজার ৪০০ লিটার সয়াবিন ও ১ হাজার ২০ লিটার সরিষার তেল উদ্ধার করেন পুলিশ কর্মকর্তারা।

পুলিশ কর্মকর্তারা জানান, উদ্ধার হওয়া তেলের দাম প্রায় ৫০ লাখ টাকা। ব্যবসায়ী শহিদুলের নিজস্ব সরিষার তেলের কারখানা আছে। কারখানার আড়ালে তিনি তেল মজুত করে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করছিলেন।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম বলেন, এ ঘটনায় থানায় মামলা করা হবে।


আরও খবর



যেসব বিভাগে ৫০ কি.মি. বেগে ঝড়ের আভাস

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের ৮ বিভাগে দমকা ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। এ সময় বাতাসের গতি প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৪০-৫০ কিলোমিটার হতে পারে। এছাড়া দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ও ভারী বৃষ্টি হতে পারে।

অন্যদিকে দেশের ৪ টি অঞ্চলে তাপপ্রবাহ চলমান রয়েছে। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী চাঁদপুর, রাজশাহী, খুলনা ও যশোর জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে চট্টগ্রামে সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে সর্বোচ্চ ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২১.৮ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে সর্বোচ্চ ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে সর্বোচ্চ ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২২.৬ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় সর্বোচ্চ ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস, বরিশালে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকতে পারে।

আরও জানা যায়, লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) আবহাওয়া অফিস সূত্রে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়ার বয়ে যেতে পারে। এ সময় প্রতি ঘণ্টায় বতাসের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ৪০-৫০ কিলোমিটার। দকমকা হাওয়া বয়ে যাওয়ার সময় বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও তিনি জানান।

নিউজ ট্যাগ: ঝড়ের আভাস

আরও খবর



খিলক্ষেতে ভেকুর ধাক্কায় ট্রেনের ইঞ্জিন বিকল

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর খিলক্ষেত এলাকায় ভেকু মেশিনের সঙ্গে ধাক্কা লেগে রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে গেছে। এ ঘটনায় দুর্ঘটনা কবলিত রেললাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

তবে পাশের লাইন দিয়ে ট্রেন চলাচল অব্যাহত আছে। বুধবার (১৮ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন কমলাপুর স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সরোয়ার।

তিনি জানান, দুপুরে খিলক্ষেত বনরুপা এলাকায় রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস’ নামে একটি ট্রেনের লাইনের পাশে থাকা ভেকু মেশিনের সঙ্গে ধাক্কা লাগে। এতে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। ঘটনার পর একটি লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়, অপর লাইন দিয়ে চালু আছে।

বিমানবন্দর রেলস্টেশনের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) কামরুল হাসান জানান, ভেকু মেশিনটি রেললাইনের পাশে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজের জন্য ব্যবহৃত হচ্ছিল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দুর্ঘটনাকবলিত ট্রেনের লাইনটি চালু হয়নি। তবে শিগগিরই তা চালু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠরা।


আরও খবর