Logo
শিরোনাম

আস্ত বিমান খেয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন মিশেল

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ২৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লোহা-লক্কর খেতে খেতে একসময় আস্ত বিমান পর্যন্ত খেয়েছেন তিনি। এ ছাড়াও খেয়েছেন কম্পিউটার, টেলিভিশন, বাইসাকেল, শপিং কার্টসহ নানা ধাতব উপাদান। চিকিৎসকদের মতে, তিনি পিকা রোগে আক্রান্ত। এ রোগে আক্রান্তরা খাওয়ার অযোগ্য বস্তুর (মাটি, সাবান, চুল, ধাতু, কাচ, কার্পেট, ইত্যাদি) প্রতি আসক্ত হয়ে থাকেন।

বলছি মিশেল লোটিটোর কথা। তিনি মনসিয়র ম্যানেজআউট নামেও পরিচিত। তার জন্ম হয় ১৯৫০ সালে ফ্রান্সের গ্রেনোবেলে। ৯ বছর বয়স থেকে মিশেল খাওয়ার অযোগ্য বস্তুর প্রতি আসক্ত হয়ে পড়েন। তিনি লোহা-লক্কর থেকে শুরু করে কাচ, ধাতব উপাদান ইত্যাদি খাওয়া শুরু করেন।

ছোটবেলায় মিশেল হঠাৎই একদিন ভাঙা গ্লাসের টুকরো চিবিয়ে খাওয়া শুরু করেন। এরপর একেকটি করে কাচের গ্লাস ভাঙতেন আর টুকরোগুলো চিবিয়ে খেতেন। এসব অস্বাভাবিক পদার্থ খেয়ে আবার হজমও করে ফেলতেন তিনি। সবচেয়ে অবাক করা বিষয় হলো, কলা এবং ডিম সেদ্ধসহ নরম খাবার খেলেই বরং অসুস্থ হয়ে পড়তেন মিশেল।

পরবর্তীতে মিশেল তার নেশাকে পেশা হিসেবে গড়ে তোলেন। ১৯৬৬ সালে ১৬ বছর বয়সে প্রকাশ্যে মিশেল ধাতব উপাদান খাওয়া শুরু করেন। বিভিন্ন অনুষ্ঠানে তিনি তার এই বিস্ময়কর প্রতিভা প্রদর্শন করে খ্যাতি অর্জন করেন।

তার অস্বাভাবিক বিভিন্ন খাবার খাওয়া দেখতে ভিড় জমাতেন দর্শনার্থীরা। বাইসাইকেল, টেলিভিশন, শপিং কার্টসহ বিভিন্ন ধাতব পদার্থ মুহূর্তেই খেয়ে সাবাড় করে ফেলতেন তিনি। জানা যায়, ১৯৫৯-১৯৯৭ সাল পর্যন্ত মিশেল প্রায় ৯ টন ধাতব পদার্থ গ্রহণ করেন।

মিশেল জানান, প্রতিবার বেশি পরিমাণে ধাতব পদার্থ খাওয়ার আগে মিনারেল অয়েল বা খনিজ তেল ও প্রচুর পরিমাণে পানি পান করতেন তিনি। এরপর ধাতব বস্তুগুলো টুকরো করে সেগুলো চিবিয়ে ও কামড়ে খেতেন।

সবশেষ তিনি আস্ত এক বিমান খেয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ডে রেকর্ড গড়েন। ১৯৭৮-১৯৮০ সাল টানা ২ বছর ধরে তিনি সেসনা ১৫০ নামক আস্ত বিমানের সমস্ত অংশ খুলে খুলে খেয়ে সাবাড় করেন।


আরও খবর



হোটেল থেকে বিএমডাব্লিউ চুরি যাওয়ায় রেগে আগুন টম ক্রুজ!

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ১০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হলিউড সুপারস্টার টম ক্রুজ। এই নামটি শুনলেই মাথায় আসবে অ্যাকশনধর্মী হলিউড সিনেমার কথা। টম অভিনীত মিশন ইমপসিবল সিরিজ ব্যবসায়িকভাবে দারুণ সফলতা পেয়েছে। এই সিরিজের সবশেষ সিনেমা মিশন ইমপসিবল সেভেনের শুটিং চলছে।

সিনেমাটির শুটিং নিয়ে ব্যস্ত এই হলিউড সুপারস্টার। কিন্তু এই সিনেমার শুটিংয়ের সময় ঘটে যাওয়া এক কাণ্ডে রেগে আগুন হয়ে গিয়েছিলেন টম ক্রুজ। হোক না হলিউড সুপারস্টার, লাগেজ ভর্তি টাকা সমেত প্রিয় গাড়ি চুরির খবর শোনার পর কারই বা মাথা ঠিক থাকে!

গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, বার্মিংহামের গ্র্যান্ড হোটেলের বাইরে থেকে ওই বিএমডাব্লিউ এক্সসেভেন মডেলের টম ক্রুজের গাড়িটি চুরি হয়। টম ক্রুজ শুটিংয়ের জন্য ওই হোটেলে অবস্থান করছিলেন।

গাড়িটি পড়ে উদ্ধার করা হলেও এ ঘটনা শুনে ভীষণ রেগে গিয়েছিলেন টম ক্রুম। হোটেলের পার্কিংয়ের জায়গা থেকে গাড়িটি উধাও হওয়ার খবর প্রথমে টম ক্রুজের দেহরক্ষীর চোখে পড়ে।

ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, স্ক্যানার ক্লোন করে বিলাসবহুল ওই গাড়িটির দরজা খুলতে সক্ষম হয় চোর। পুলিশ অবশ্য ইলেক্ট্রনিক ট্র্যাকিং সিস্টেমের সাহায্যে গাড়িটি খুঁজে বের করে। তবে গাড়িতে থাকা কয়েক হাজার পাউন্ড উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।


আরও খবর

কিয়ারা আদভানির মুকুটে নতুন পালক

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




বনানী থানায় সোহেলের জায়গায় নতুন পরিদর্শক

প্রকাশিত:রবিবার ০৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ই-কমার্স কাণ্ডে ভারতে বিএসএফের হাতে গ্রেপ্তার হওয়া বনানী থানার পরিদর্শক (ওসি, তদন্ত) শেখ সোহেল রানার জায়গায় নতুন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

রবিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বনানী থানার নতুন পরিদর্শক (ওসি, তদন্ত) হিসেবে উত্তর পূর্ব থানার পরিদর্শক আলমগীর গাজীকে দায়িত্ব দেওয়া হয়েছে। একই প্রজ্ঞাপনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার ২১ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের’ বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে এক ভুক্তভোগী মামলা করেন। মামলাটিতে ভারতে আটক বনানী থানার পরিদর্শক (ওসি তদন্ত) সোহেল রানাকেও আসামি করা হয়। ১০ জনকে অভিযুক্ত করে দায়ের করা মামলাটি আদালতের নির্দেশে রাজধানীর গুলশান থানা পুলিশ গ্রহণ করে। সোহেল রানা কাণ্ডের পর ডিএমপির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার ২১ কর্মকর্তাকে বদলি করা হলো।

বদলি বিষয়ে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, বনানী থানার ওসি তদন্ত সোহেল রানার বিরুদ্ধে মামলা হয়েছে। পাশাপাশি যেহেতু তিনি ভারতে বিএসএফ কর্তৃক আটক রয়েছেন, সেখানেও তার বিরুদ্ধে মামলা হয়েছে। এজন্য তাকে সরিয়ে নেওয়া হয়েছে। তার স্থলে নতুন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সোহেল রানার বিরুদ্ধে পুলিশ রিপোর্টের অপেক্ষা করছি। রিপোর্ট পেলেই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



যমুনা নদীর পানি কমলেও দুর্ভোগ কমেনি

প্রকাশিত:সোমবার ০৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যমুনা নদীর পানি কমতে শুরু করেছে। টানা কয়েক সপ্তাহ যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় সিরাজগঞ্জের ৫ উপজেলার ২৮টি ইউনিয়নের চরাঞ্চল ও নিমাঞ্চল প্লাবিত হয়েছে। এতে প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দী জীবনযাপন করছে। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ শহর রক্ষা বাধ পয়েন্টে যমুনা নদীর পানি ২২ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৩৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল ৭টায় পানি কমার বিষয়টি নিশ্চিত করেন সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা বাঁধ পয়েন্টের দায়িত্বে থাকা গেজ মিটার (পানি পরিমাপক) আব্দুল লতিফ।

তিনি জানান, রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত শহর রক্ষা বাঁধ পয়েন্টে যমুনা নদীর পানি ২২ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৩৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি কমার সঙ্গে সঙ্গে সদর উপজেলার পাঁচঠাকুরি, চৌহালী উপজেলা সদর ও এনায়তপুরে শুরু হয়েছে তীব্র নদী ভাঙন। তলিয়ে গেছে এসব অঞ্চলের শত শত একর ফসলি জমি। গো-চারণ ভূমি চলিয়ে যাওয়ায় গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছেন খামারিরা। বন্যা দুর্গত এলাকায় দেখা দিয়েছে খাবার ও বিশুদ্ধ খাবার পানির সংকট।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম বন্যা কবলিত উপজেলা নির্বাহী অফিসারদের বরাত দিয়ে জানান, সিরাজগঞ্জ সদর, কাজিপুর, বেলকুচি, শাহজাদপুর ও চৌহালী উপজেলায় ২০০ মেট্রিক টন চাল এবং ৫ লাখ নগদ টাকা সাহায্য দেয়া হয়েছে।

 

 


আরও খবর

সমুদ্রে নামতে মানতে হবে ১০ নির্দেশনা

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




মুক্তিযোদ্ধাকে মারধরের ঘটনায় ইউপি সদস্য আটক

প্রকাশিত:রবিবার ০৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লোহাগাড়ার চরম্বা ইউনিয়নে মুক্তিযোদ্ধাকে মারধরের ঘটনায় ওসমান গণি (৪২) নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় ওই ইউপি সদস্যকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নিজ গ্রাম থেকে গ্রেফতার করা হয়। তিনি ইউনিয়নের বিবিবিলা এলাকার পশ্চিমপাড়ার মৃত আবদুল আলমের ছেলে ও ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য। মারধরের শিকার মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথ (৭০) একই এলাকার পূর্ব নাথপাড়ার মৃত শ্যামা চরণ নাথের ছেলে।

জানা গেছে, এলাকায় চলাচলের রাস্তা বন্ধ করা নিয়ে স্থানীয় দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ ঘটনা কেন্দ্র করে ওসমান গণি মেম্বার মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথের ওপর চড়াও হন। পরে শনিবার সকালে তিনি মুক্তিযোদ্ধাকে পাড়ার চা দোকানে দেখলে গালাগাল করতে থাকেন। একপর্যায়ে ওসমান গণির নেতৃত্বে মুক্তিযোদ্ধাকে মারধর করা হয়। এতে তিনি গুরুতর আহত হন।

ঘটনার দিন বিকালে ইউপি সদস্য ওসমান গণি, কায়ছার হামিদ, মোস্তাক মিয়া, আদিল, আবদুল করিম, অনিল নাথসহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে আসামি করে থানায় মামলা রুজু করা হয়। এর পর পুলিশ অভিযান চালিয়ে ওসমান মেম্বারকে গ্রেফতার করে।

মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথকে মারধরের ঘটনায় এলাকার অন্যান্য বীর মুক্তিযোদ্ধার মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) ওবাইদুল ইসলাম জানান, মুক্তিযোদ্ধাকে মারধরের ঘটনায় এক ইউপি সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রবিবার সকালে তাকে চট্টগ্রাম আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্যান্য আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান তিনি।


আরও খবর

২০০ টাকার জন্য বাবাকে পিটিয়ে খুন

বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১




ডাকাতির মামলায় সিআইডির এসআই গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দর এলাকায় এক বিদেশগামী যাত্রীর কাছ থেকে কয়েক লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রাসহ মূল্যবান জিনিস ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিআইডির বরখাস্তকৃত এসআই আকসাদুর জামানকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি জানান, বুধবার রংপুরের মিঠাপুকুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি উত্তরা বিভাগ।

ঘটনার বিবরণে জানা যায়, গত ১৯ অক্টোবর ভোর পৌনে সাতটায় ভুক্তভোগী বিদেশগামী একজন টিকাটুলির বাসা থেকে সিএনজিযোগে হজরত শাহজালাল বিমানবন্দরে যাওয়ার জন্য বের হন। সকাল সাড়ে সাতটার দিকে কাওলা ফুট ওভার ব্রিজের নিচে পৌঁছলে একটি মাইক্রোবাস সিএনজিটির গতিরোধ করে। এরপর মাইক্রোবাস থেকে দুইজন নেমে ডিবি পুলিশের পরিচয়ে ভুক্তভোগীকে তার লাগেজসহ মাইক্রোবাসে তুলে নেয়।

তাকে হ্যান্ডকাপ পরিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সঙ্গে থাকা ৫ হাজার ইউএস ডলার, ২ হাজার দেরহাম, ২ হাজার টাকা, ২টি মোবাইলসহ কাপড়চোপড় ভর্তি ব্যাগ ছিনিয়ে নেয়। সকাল ৯ টার দিকে রামপুর স্টাফ কোয়াটার্স এলাকায় ভুক্তভোগীকে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়।

এ ঘটনায় ২০ অক্টোবর বিমানবন্দর থানায় একটি মামলা করেন ভুক্তভোগী। এ ঘটনার তদন্তে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। যেখানে উঠে আসে এসআই আকসাদুরের নাম।

ডিবির একটি সূত্র জানায়, প্রথমে ডাকাতিতে জড়িত মাইক্রোবাসটি শনাক্ত করার পর তারা পুরো চক্রটির বিষয়ে জানতে পারেন। তখনই সিআইডি কর্মকর্তার সংশ্লিষ্টতার বিষয়টি বেরিয়ে আসে। পরে আসামিরাও জবানবন্দিতে এসআই আকসাদুরের কথা বলেন।

তদন্তে পাওয়া তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশ সদর দপ্তর ও সিআইডিতে প্রতিবেদন পাঠায়। এরপর আকসাদুরকে বরখাস্ত করা হয়।

এ কে এম হাফিজুর রহমান বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে হাসান রাজা, গাড়ি চালক হারুণ অর রশিদ ওরফে সজীব, অটোরিকশা চালক জোনাব আলী এবং কায়ছার মাহমুদ ওরফে জাকির হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। 

নিউজ ট্যাগ: ডাকাতি মামলা

আরও খবর