Logo
শিরোনাম

বাণিজ্যিক জাহাজের ধাক্কায় কার্গো ডুবি

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোংলা বন্দরের পশুর চ্যানেলে সুন্দরবনের মধ্যে বিদেশি বাণিজ্যিক জাহাজের ধাক্কায় এম ভি ফারদিন-১ নামে একটি বাল্কহেড জাহাজ কয়লা নিয়ে ডুবে গেছে। রবিবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ৯ টায় বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িায়ার-৯ নম্বর বয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে জাহাটিতে থাকা তিন নাবিক নিখোঁজ রয়েছেন। নিখোঁজ নাবিকদের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেছে কোস্টগার্ড ও মংলা বন্দরের উদ্ধারকারী নৌযান।

মোংলা বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

মোংলা বন্দরে আসা বিদেশি জাহাজে শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স টি হকের সুপার ভাইজার মো. লোকমান হোসেন জানান, পণ্য খালাস শেষে পানামা পতাকাবহী হ্যান্ডিপার্ক জাহাজ (মাদার ভেসেল) বন্দর ত্যাগ করার সময় বিপরিত থেকে আসা ওই বাল্কহেড জাহাজটিকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। ডুবে যাওয়া বাল্ডহেড জাহাজটিকে ধাক্কা দেয়া হ্যান্ডিপার্ক জাহাজটি গত ১০ নভেম্বর টিএসপি সার নিয়ে মোংলা বন্দরে আসে।

এদিকে মোংলা বন্দরে অবস্থানরত মাল্টা পতাকাবাহী এলিনা বি থেকে কয়লা বোঝাই করেছিল ফারদিন-১ বাল্কহেড জাহাজটি। বিদেশি জাহাজ এলিনা বির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিংয়ের ব্যবস্থাপক খন্দকার রিয়াজ জানান, মোংলা বন্দরে অবস্থানরত বিদেশি জাহাজ এলিনা বি থেকে প্রায় ছয়শ টন কয়লা নিয়ে ঢাকায় যাচ্ছিল বাল্কহেড ফারদিন-১

এসময় পণ্য খালাস শেষে বন্দর ত্যাগ করার সময় হ্যান্ডিপার্ক নামে অপর একটি বিদেশি বাণিজ্যিক জাহাজ ফারদিন-১ বাল্কহেডটিকে ধাক্কা দিলে কাত হয়ে পড়ে। এরপর ধীরে ধীরে পানি ঢুকে বাল্কহেডটির পিছনের অংশ ডুবে যায়। এসময় তিন নাবিক ছিটকে নদীতে পড়ে যায়। ফারদিন-১ বাল্কহেডটিতে একজন নিরাপত্তাকর্মিসহ মোট ছয়জন নাবিক ছিলেন বলেও জানান তিনি।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ডেপুটি হারবার মাষ্টার ক্যাপ্টেন মো. শাহাদাৎ হোসেন জানান, এ দুর্ঘটনাটি চরের দিকে হওয়ায় বন্দর মূল চ্যানেল নিরাপদ রয়েছে। বাণিজ্যিক জাহাজ চলাচলে কোন অসুবিধা হচ্ছে না। ঘটনার পরপরই সেখানে মার্কিং বয়া স্থাপন করা হয়েছে।

নিউজ ট্যাগ: কার্গো ডুবি

আরও খবর

আজকের ভালো মন্দ

বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১

ঘনকুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ

বুধবার ২৪ নভেম্বর ২০২১




করোনায় ফের মৃত্যু-শনাক্ত বেড়েছে

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২০৫ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জনে

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯৭৮ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২০৫ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জনে। এর আগের দিন (২৭ নভেম্বর) দুজনের মৃত্যু ও শনাক্ত হয়েছিল ১৫৫ জন।

রোববার (২৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে গত বছরের ১৮ মার্চ থেকে আজ পর্যন্ত করোনায় মারা গেছেন ২৭ হাজার ৯৭৩ জন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯০০ ও নারী ১০ হাজার ৬৭ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



খালেদার চিকিৎসার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনতে পারবে: আইনমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

একজন সাজাপ্রাপ্তকে আইন দ্বারা যে সুযোগ-সুবিধা দেওয়া প্রয়োজন, তাঁকে সেই সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। বিএনপি যদি মনে করে বিদেশ থেকে ডাক্তার আনতে হবে, যত বড় ডাক্তার বিএনপি আনতে চায় খালেদা জিয়ার চিকিৎসা জন্য আনতে পারবে। সে ক্ষেত্রে সরকারের কোনো বাধা থাকবে না।

আজ শনিবার বেলা ১১টায় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত আখাউড়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভার প্রধান অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ভার্চুয়ালি অংশগ্রহণকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। শেখ হাসিনা খুনিদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করেছেন। বাংলাদেশকে তারা তলাবিহীন ঝুড়ি বানানোর প্রয়াস ও চেষ্টা করেছিল। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে মর্যাদার আসনে বসিয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতিত্ব করেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ (অব.) মো. জয়নাল আবেদীন। তিনি অনুষ্ঠানের শুরুতেই আইনমন্ত্রীর নির্দেশে স্বাগত বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া পৌর মেয়র ও যুবলীগের আহ্বায়ক তাকজিল খলিফা কাজল, আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সেলিম ভূঁইয়া, আওয়ামী লীগের নেতা মনির হোসেন বাবুলসহ উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যান, মহিলা সংরক্ষিত আসনে সদস্য, মেম্বার পদপ্রার্থীরা।


আরও খবর



বিনা প্রয়োজনে ঢাবিতে বহিরাগতদের না আসার অনুরোধ প্রক্টরের

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস শিক্ষার্থীবান্ধব ও নিরাপদ করার জন্য নিয়মিত অভিযান চালাচ্ছে প্রশাসন। সেই সঙ্গে বহিরাগতরা যেন প্রয়োজন ছাড়া ক্যাম্পাসে না আসেন সে অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

তিনদিন ধরে টানা আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল টিম। এতে ক্যাম্পাসে থাকা বিভিন্ন ভ্রাম্যমাণ দোকান উচ্ছেদসহ অবৈধভাবে পার্কিং করা গাড়িকে জরিমানা করা হয়েছে।

অভিযানের বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, কয়েকদিন ধরে আমাদের শিক্ষার্থীরা নিরাপদ ক্যাম্পাসের দাবিতে সরব হয়েছেন। এদিকে উন্নয়নকাজ চলমান থাকায় ক্যাম্পাসও ছোট হয়ে যাচ্ছে। ক্যাম্পাসে শিক্ষার্থীবান্ধব পরিবেশ ও নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে। ক্যাম্পাসে শিক্ষার্থীরা যদি নিরাপদে হাঁটতে-চলতে না পারে এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ না থাকে, তাহলে জাতির বড় ক্ষতি হবে। এটিকে গুরুত্ব দিয়ে আমরা ক্যাম্পাসে নিয়মিত অভিযান পরিচালনা করছি। নিরাপদ ক্যাম্পাসের জন্যই আমরা কাজ করছি।

তিনি বলেন, বহিরাগত ব্যক্তিরা প্রয়োজনে ক্যাম্পাসে অবশ্যই আসবেন, সাবেক শিক্ষার্থীরাও ছুটির দিনে বা প্রয়োজনে আসবেন। কিন্তু বিনা প্রয়োজনে বহিরাগত ব্যক্তিদের ক্যাম্পাসে না আসতে আমরা অনুরোধ করছি। ক্যাম্পাসকে পার্ক বা বিনোদনকেন্দ্রের মতো ব্যবহার করা যাবে না। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আড্ডার জায়গা নয়। শিক্ষার পরিবেশ সমুন্নত রাখতে আমরা সবার সহযোগিতা চাই।


আরও খবর



টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৩ স্কুলছাত্রের

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে তিন স্কুলছাত্র নিহত হয়েছে। সোমবার (৮ নভেম্বর) সকালে ঘাটাইল-সাগরদীঘি রাস্তায় ধলাপাড়া ভূঁইয়া বাড়ি মোড়ে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ঘাটাইল থানার ওসি মো. আজহারুল ইসলাম সরকার।

নিহতরা হলো, ধলাপাড়া যাইপাটা গ্রামে মো. সমীর উদ্দিনের ছেলে মো. শরীফ হোসেন (১৫), মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. আবু বকর (১৫) ও মো. রমজান আলীর ছেলে মো. সাঈম হেসেন (১৫)। নিহতরা সবাই উপজেলার ধলাপাড়া এসইউপি উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী।

পুলিশ জানায়, ধলাপাড়া এসইউপি উচ্চ বিদ্যালয়ে ২০২১ সালের পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠান হচ্ছিল। ওই তিন শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত না হয়ে তারা একটি মোটরসাইকেল নিয়ে ধলাপাড়া-সাগরদীঘি রাস্তায় বেড়াতে বের হয়। দ্রুতগতিতে চালাতে গিয়ে ভুইয়াবাড়ি মোড়ে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে মোটরসাইকেলটি ধাক্কা লাগে। এতে ওই তিন ছাত্র ঘটনাস্থলেই নিহত হয়। 

এসইউপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামছুল হক বলেন, এই ঘটনা শোনার পর আমরা ঘটনাস্থলে যাই এবং পরিবারকে সান্ত্বনা দেই।


আরও খবর



বিয়ের পিঁড়িতে বসছেন রাজকুমার রাও ও পত্রলেখা

প্রকাশিত:সোমবার ০১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ১২১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিয়ের পিঁড়ি তে বসছেন বলিউড তারকা জুটি রাজকুমার রাও ও পত্রলেখা।

সব কিছু ঠিক থাকলে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তাদের চার হাত এক হতে পারে। 

 পত্রলেখার সঙ্গে রাজকুমার রাওয়ের প্রেমের সম্পর্ক ১০ বছরের। পেশাগত জীবন নিয়েই ব্যস্ত দুজন। আগামী ১০ থেকে ১২ নভেম্বরের মধ্যে তারা বিয়ের পিঁড়িতে বসছেন।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, গুঞ্জন এবার সত্য হতে পারে। এখন বিয়ের কিছু আনুষ্ঠানিকতা নিয়েই নাকি ব্যস্ত তারা।

রাজকুমারকে প্রথম পর্দায় দেখেন পত্রলেখা দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত লাভ সেক্স অউর ধোঁকা ছবির মাধ্যমে।

সিনেমা দেখে পত্রলেখা ভেবেছিলেন, নেতিবাচক চরিত্রে এই অভিনেতা বাস্তবেও একই রকম। পরে ২০১৩ সালে সিটি লাইটস ছবির জন্য রাজকুমার রাওয়ের বিপরীতে পত্রলেখাকে ভাবা হলে রাজকুমারের সঙ্গে দেখা করতে সঙ্গে বড় বোনকে নিয়ে গিয়েছিলেন।

পত্রলেখা পরে অবাক হয়ে দেখলেন, মোটেও খারাপ নন রাজকুমার। সে একেবারেই অন্য এক মানুষ। বুঝলেন, ভালো অভিনয়শিল্পী রাজকুমার। তার পর কয়দিন হোয়াটসঅ্যাপে বার্তা আদান-প্রদান করতে গিয়ে কখন, কীভাবে যে প্রেমটা হয়ে গেল, বলতে পারেন না কেউ।

রাজকুমার অবশ্য পত্রলেখাকে দেখেছিলেন একটি বিজ্ঞাপনে। মুগ্ধ হয়ে ঠিক করেছিলেন, পত্রলেখাকে বিয়ে করবেন। প্রথম পরিচয় প্রসঙ্গে কথাগুলো জানিয়েছিলেন পত্রলেখা।  


আরও খবর