Logo
শিরোনাম

বঙ্গবন্ধুর সমাধিতে এতিম শিশু ও শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত:শনিবার ০২ জুলাই 2০২2 | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৭১৫জন দেখেছেন
Image

সাহেব মাহমুদ

বঙ্গবন্ধুর সমাধিতে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানা ও ফরিদউদ্দিন সিদ্দিক উচ্চ বিদ্যালয়ের দুইশত শিক্ষার্থীদের নিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কমিশনার হাসিবুর রহমান মানিক।

আজ দুপুর ২টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এ সময় বঙ্গবন্ধুর পরিবারসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

সমাধিতে শ্রদ্ধা শেষে কমিশনার মানিক সাংবাদিকদের জানান, পদ্মা সেতু উদ্ভোধনের দিন এতিম শিক্ষার্থীদের মধ্যে মিষ্টি বিতরণের সময় তাদের ওয়াদা করি পদ্মা সেতু এবং বঙ্গবন্ধুর সমাধি সৌধ দেখাবো। এরই ধারাবাহিকতায় আজ স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানা ও ফরিদ উদ্দিন সিদ্দিক উচ্চ বিদ্যালয়ের দুইশত শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু সমাধিতে আসা। এ সফরের মধ্য দিয়ে শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রতি তাদের ধারণা বাড়বে।

এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু এবং মুক্তিযোদ্ধা সম্পর্কে জানা উচিত। প্রতিটি শিক্ষার্থীদের উচিত বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করা।

এসময় এক শিক্ষার্থী বলেন, আমরা কখনো ভাবিনি বঙ্গবন্ধুর মাজার দেখতে পারবো। হাসিবুর রহমান মানিক ভাইয়ের জন্য আজ আমরা পদ্মা সেতু ও বঙ্গবন্ধুর সমাধি দেখতে পেরে খুবই ভালো লাগছে।

এ সময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়া মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক এর সহধর্মীনি ডাঃফারজানা ইয়াসমিন মিলা। ঢাকা দক্ষিণ সিটি অসংখ্য নেতাকর্মীসহ ফরিদউদ্দিন সিদ্দিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান মাহমুদ, মানিক সরকারসহ সকল শিক্ষকগন।


আরও খবর