শিরোনাম

ছাগলের খৎনা অনুষ্ঠানে ৩০০ লোককে দাওয়াত

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামে নিঃসন্তান দম্পতি আত্মতুষ্টির জন্য ছাগলের খৎনা অনুষ্ঠানে শত শত লোককে দাওয়াত দিয়ে খাইয়েছেন। নিজ বাড়িতে বৃহস্পতিবার ও শুক্রবার ২ দিনব্যাপী চলে এই ব্যতিক্রমী অনুষ্ঠান।

এলাকাবাসী প্রচণ্ড আগ্রহভরে ও আনন্দের সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিনা উপহারে ভূরিভোজন করেছেন।

আয়োজক দম্পতি ওহাব ও লাইলী জানান, তাদের ২৫ বছরের দাম্পত্য জীবনে সন্তানের মুখ দেখেননি। যে কারণে তাদের মধ্যে না পাওয়ার বেদনা হতাশায় রূপ নিয়েছে। সম্প্রতি তাদের পোষা ছাগলের দুটি খাসির বাচ্চা জন্ম নেয়ার পর তারা স্বামী স্ত্রী দুজন মিলে অনুষ্ঠান করে বাড়িতে আত্মীয় স্বজন ও এলাকাবাসীকে খাওয়ানোর সিদ্ধান্ত নেন।

দিনমজুর ওহাব আরও বলেন, আত্মীয় স্বজনসহ ৩০০ লোককে দাওয়াত দিয়ে খাইয়ে মনে অনেক বড় প্রশান্তি অনুভব করছেন।

এদিকে ব্যতিক্রমী এমন আয়োজনের খবর এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা তাদের বাড়িতে ভিড় করছেন ঘটনা জানতে ও ছাগলের বাচ্চা দুটি দেখতে।

নিউজ ট্যাগ: ছাগলের খৎনা

আরও খবর



রাত পোহালেই নোয়াখালী পৌরসভার ভোট

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৯জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

আগামীকাল রোববার নোয়াখালী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । পৌরসভার ৩৪টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীনভাবে ভোট গ্রহণ চলবে। ১শত ৫০ বছরের পুরোনো এ পৌর সভায় ভোটার সংখ্যা ৭৫ হাজার ৭২৬ জন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে সব ধরণের প্রস্তুতির কথা জানিয়েছে প্রশাসন। দুপুরে নোয়াখালী জিলা স্কুল মাঠে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিং করেন জেলা পুলিশ সুপার মো.শহিদুল ইসলাম। এরপর কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয় ভোট গ্রহণের বিভিন্ন সামগ্রী।

ভোটের দিন ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ৮শ পুলিশ সদস্য ছাড়াও তিন প্লাটুন বিজিবি ও তিন প্লাটুন র‌্যাব সদস্য মোতায়েন করা হবে। ।

তবে, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে সব ধরণের প্রস্তুতির কথা জানিয়েছে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম ।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকার প্রার্থী বর্তমান মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো: সহিদ উল্যাহ্ খান, (আ.লীগের বিদ্রোহী) লুৎফুল হায়দার লেলিন মোবাইল, বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী শহীদুল ইসলাম কিরন ( কম্পিউটার), আবুনাছের (নারেক গাছ)  সহ মোট ৭ জন প্রতিদ্বন্দিতা করছেন।


আরও খবর

গাঁজাসহ ভোট কেন্দ্র থেকে এজেন্ট আটক

রবিবার ১৬ জানুয়ারী ২০২২




টিভিতে আজকের খেলা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এক নজরে দেখে নিন কোন কোন টিভি চ্যানেলে আজ কোন কোন খেলা কখন সম্প্রচার করবে। ক্রিকেট, ফুটবল, টেনিস লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা-ভারত, প্রথম টেস্ট, পঞ্চম দিন, দুপুর ২.০০টা, সরাসরি টি স্পোর্টস

বিগ ব্যাশ লিগ, পার্থ স্করচার্স-মেলবোর্ন স্টার্স, দুপুর ২টা ১৫ মিনিট, সরাসরি, সনি সিক্স

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যানচেস্টার ইউনাইটেড-বার্নলি, রাত ২.১৫ মিনিট, সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ১


আরও খবর

উন্মোচন করা হল ঢাকা দলের জার্সি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




দেশে করোনায় মৃত্যু-শনাক্ত দুটোই বাড়ল

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় সারা দেশে ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৯১ জন। আর গত শনিবার ১ জনের মৃত্যু হয় এবং শনাক্ত হয়ছিল ১ হাজার ১৪৬ জন।

রোববার (৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গত চব্বিশ ঘণ্টায় করোনা শনাক্তের হার বেড়েছে ৬ দশমিক ৭৮ শতাংশে। এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১০২ জনের মৃত্যু হয়েছে; শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৫০ হাজার ৯০৫ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ১২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ৯৮০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৭৮ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দুজন নারী, একজন পুরুষের মৃত্যু হয়। ঢাকায় ২ ও চট্টগ্রামে ১ জনের মৃত্যু হয়েছে। বাকি বিভাগগুলোতে কোনো মৃত্যু হয়নি।

প্রসঙ্গত, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে একজনের মৃত্যু হয়। ধাপে ধাপে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দুটোই বাড়ছে।


আরও খবর

দেশে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪৬

প্রকাশিত:সোমবার ২০ ডিসেম্বর ২০21 | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানীতে মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৬ জনকে গ্রেপ্তার করেছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে সোমবার (২০ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়।

ডিএমপির অপরাধ ও গোয়েন্দা বিভাগ জানায়, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১৩ হাজার ৪৭ পিস ইয়াবা, ২৫৪ গ্রাম হেরোইন, ৪ কেজি ৮৫০ গ্রাম গাঁজা ও ৪০ লিটার দেশি মদ জব্দ করা হয়।

ডিএমপির পক্ষ থেকে আরও বলা হয়, রোববার (১৯ ডিসেম্বর) সকাল থেকে আজ সকাল পর্যন্ত মাদকবিরোধী এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া অভিযানে বিপুল পরিমাণে মাদকদ্রব্য সংগ্রহ করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৮টি মামলা করা হয়েছে।

 

 


আরও খবর

অ্যাটর্নি জেনারেল করোনা আক্রান্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




মেয়ে, জামাতা ও নাতিকে হারিয়ে বাকরুদ্ধ ফরিদা

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান- ১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছেন বৃদ্ধা ফরিদা বেগমের মেয়ে, জামাতা ও নাতি। স্বজনদের হারিয়ে বাকরুদ্ধ তিনি। শনিবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে ফরিদার কান্না ও আহাজারিতে আকাশ বাতাস ভারি হয়ে উঠছে।

ফরিদা বেগম জানান, নাতনির বিয়ের কেনাকাটা শেষে বৃহস্পতিবার রাতে অভিযান-১০ লঞ্চে গ্রামে ফিরছিলেন মেয়ে পাখি বেগম, তার স্বামী হাকিম শরিফ ও তাদের শিশুপুত্র নাছিরুল্লা। লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে তারা নিখোঁজ। বিয়ের আনন্দের পরিবর্তে এখন কান্নার রোল চলছে পরিবারে।

তিনি আরও বলেন, লঞ্চ স্টাফদের গাফিলতির কারণে অনাকাঙ্ক্ষিত এই দুর্ঘটনা ঘটেছে। আমরা লঞ্চ স্টাফদের বিচার চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবি, তিনি যেন ন্যায্য বিচার করেন।

পাখি বেগমের ভাই নজরুল ইসলাম বলেন, আমি জানি না আমার বোন, দুলাভাই ও ভাগিনা বেঁচে আছে নাকি মারা গেছে। দুই দিন হয়ে গেছে, তাদের কোনো খোঁজ নেই। তারা যদি মারা যায়, তাহলে তাদের মৃতদেহগুলো কোথায়।


আরও খবর