Logo
শিরোনাম

ডিম পেড়ে ভাইরাল হওয়ার শখ, শরীরে মুরগির ডিম ঢুকিয়ে বিপাকে মডেল

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩১৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নেটমাধ্যমে ভাইরাল হতে বিভিন্ন সময়েই অদ্ভুত সব কাজ করতে দেখা যায় নেট-তারকাদের। কিন্তু তাই বলে ডিম পাড়া? এমনই কাণ্ড ঘটালেন কানাডার মডেল অ্যালিস আরভিং।

বছর চব্বিশের অ্যালিস প্রাপ্তবয়স্কদের ওয়েবসাইটে কাজ করেন। এক সহকর্মীর সঙ্গে মিলে ভক্তদের জন্য নতুন কিছু করার পরিকল্পনা করেন তিনি। তখন তাঁর বন্ধু তাঁকে পরামর্শ দেন খরগোশ সাজার। গোটা বিষয়টিকে আরও বিচিত্র করতে তাঁরা ঠিক করেন, খরগোশের মতো ডিম পাড়বেন তাঁরা।

স্থানীয় একটি সংবাদসংস্থাকে অ্যালিস জানিয়েছেন, তিনি প্রাথমিক ভাবে ভেবেছিলেন নকল ডিম ব্যবহার করা হবে গোটা বিষয়টিতে। কিন্তু ভিডিয়ো তৈরির সময় তিনি দেখেন, সত্যিকারের মুরগির ডিম নিয়ে হাজির হয়েছেন তাঁর বন্ধু। আসল ডিম দেখে ঘাবড়ে গেলেও চুক্তির কারণে গোটা বিষয়টি করতে বাধ্য হন তিনি। সেই ডিম দেহের ভিতর ঢুকিয়ে এক এক করে সেই ডিম পাড়ার ভিডিয়ো করা হয়। এ ভাবে প্রায় ৬০টি ডিম পাড়তে হয় তাঁকে।

 


আরও খবর



সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২৫ কর্মকর্তা বদলি

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ২৫ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ৭ ডিসেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থলের দায়িত্বভার অর্পণ না করলে ৮ ডিসেম্বর থেকে অনাকাঙ্ক্ষিত অবমুক্ত হিসেবে গণ্য করা হবে।

বদলি কর্মকর্তাদের তালিকা দেখতে ক্লিক করুন


আরও খবর



নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে পোল্যান্ড-মেক্সিকো

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাঠে নামার আগে কাগজে-কলমে দুই দলই শক্তিমত্তায় সমানে সমান। মাঠের লড়াইয়ে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না মেক্সিকো-পোল্যান্ড। বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা যেখানে এগিয়ে রাখছে মেক্সিকোকে। পোলিশদের শক্তি সেখানে ঐক্যবদ্ধ ফুটবল আর সঙ্গে একজন অতিমানবীয় রবার্ট লেওয়ান্ডোভস্কি। পোলিশ এই গোলমেশিন নিজের দিনে একাই দুমড়ে মুচড়ে দিতে পারে প্রতিপক্ষকে।

বিশ্বকাপে গ্রুপ সি'তে নিজেদের প্রথম ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় স্টেডিয়াম ৯৭৪'এ মেক্সিকোর মুখোমুখি হবে পোল্যান্ড। শুরু থেকেই নিজেদের সেরাটা দিয়ে নক-আউট পর্ব নিশ্চিত করার লক্ষ্যেই মাঠে নামবে পোল্যান্ড। সেখানে মেক্সিকোর মূল লক্ষ্য টুর্নামেন্টে ভালো খেলা উপহার দেওয়া।

 এই নিয়ে টানা অষ্টম বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে মেক্সিকো। এর মধ্যে গত সাতটি আসরেই শেষ ১৬ থেকে তাদের বিদায় নিতে হয়েছে। আর্জেন্টিনার সাবেক বস ও খেলোয়াড় জেরার্ডো মার্টিনোর লক্ষ্য এবার সেই ধারা ভেঙ্গে আরো একটু এগিয়ে যাওয়া।

২০১৯ সালের জানুয়ারি থেকে এল ট্রাইদের দায়িত্বে আছেন মার্টিনো। ৬০ বছর বয়সী মার্টিনো ২০১৪ সালে আর্জেন্টিনার দায়িত্ব নেওয়ার আগে এক মৌসুমে বার্সেলোনার সঙ্গে কাটিয়েছেন। ২০১৯ সালে ফাইনালে তার অধীনে যুক্তরাষ্ট্রকে পরাজিত করে অষ্টম গোল্ড কাপ শিরোপা জয় করে মেক্সিকো কনকাকাফ অঞ্চলের বাছাইপর্বের শেষ দিনে এল সালভাদোরকে ২-০ গোলে হারিয়ে কানাডার সঙ্গে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বিশ্বকাপের প্লে-অফ খেলার সুযোগ পেয়েছিলো মেক্সিকো। বাছাইপর্বে তারা কোস্টারিকাকে পেছনে ফেলে তিন পয়েন্টের ব্যবধানে।

 ১৯৮৬ সালে ঘরের মাঠের বিশ্বকাপের পর প্রথমবারের মত শেষ আটে জায়গা করে নেওবা স্বপ্ন এখনো অধরাই রয়ে গেছে মেক্সিকানদের। পোল্যান্ডের বিপক্ষে তাই গ্রুপের প্রথম ম্যাচটা এগিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এদিকে, পোল্যান্ডও ৮৬ মেক্সিকো বিশ্বকাপের পর আর গ্রুপ পর্বের বাধা পেরোতে পারেনি। গ্রুপ-সির ফেবারিট আর্জেন্টিনার পর অন্তত দ্বিতীয় স্থানটা নিশ্চিত করতে চায় পোলিশরা।

২০০২, ২০০৬ ও ২০১৮ বিশ্বকাপে গ্রুপ পর্বেই হোঁচট খেয়েছিল পোল্যান্ড। প্রতি আসরেই একটি ম্যাচে জয় ও দুটিতে হেরে বিদায় নিতে হয়েছে পোলিশদের। এর আগে ১৯৭৪ ও ১৯৮২ সালে তৃতীয় স্থানে থেকে বিশ্বকাপ শেষ করা ছিল এ পর্যন্ত পোল্যান্ডের সেরা অর্জন।

লেগিয়া ওয়াসর সাবেক বস সিজেল মিশিনিউইজ এ বছরের শুরুতে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পান। প্লে-অফে ২-০ গোলে সুইডেনকে হারিয়ে কাতারের টিকিট পাওয়ার পর মিশিনিউইজ রাতারাতি পোল্যান্ডের জাতীয় নায়কে পরিণত হন।

 পোল্যান্ডের তারকা ফরোয়ার্ড রবার্ট লেওয়ান্ডোভস্কির পারফরম্যান্সের উপরই নির্ভর করছে পোলিশদের আশা ভরসা। বড় টুর্নামেন্টে ভাল ফলাফলের আশায় সবাই তাকিয়ে বার্সা স্ট্রাইকারের দিকেই। চার বছর আগে গ্রুপ পর্বের একটি ম্যাচেও গোল করতে না পারা লেওয়ান্ডোভস্কিও রয়েছেন বিশ্বকাপে নিজের প্রথম গোলের সন্ধানে। ৩৪ বছর বয়সী এই তারকা স্ট্রাইকার এবারের আসরে বিশ্বকাপের গোলখরা কাটানোর জন্য বদ্ধপরিকর।

মেক্সিকোর বিপক্ষে প্রথম ম্যাচেই লক্ষ্যপূরণ করতে চান লেওয়া। এই ম্যাচে জিতে বিশ্বকাপের শুরুটাও ভাল করাই এখন মূল চ্যালেঞ্জ পোল্যান্ডের সামনে।

এদিকে, মেক্সিকোর হয়ে ২৯ গোল করা তারকা স্ট্রাইকার রাউল জিমেনেজ প্রায় তিন মাস পরে সুইডেনের বিপক্ষে বুধবারের প্রীতি ম্যাচটিতে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। ৩১ বছর বয়সী জিমিনেজ আগস্টে উলভসের হয়ে খেলতে গিয়ে উরুর ইনজুরিতে পড়েন। কালকের ম্যাচে জিমিনেজ যদি বদলি হিসেবে বেঞ্চে থাকেন তবে মূল একাদশে খেলতে প্রস্তুত হেনরি মার্টিন। এদিকে গোঁড়ালির ইনজুরির কারনে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন জেসুস করোনা।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




শেষ ম্যাচে রোনাল্ডোর খেলা নিয়ে অনিশ্চয়তা

প্রকাশিত:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বুধবার তাঁকে অনুশীলনে না দেখতে পেয়েই জল্পনা শুরু হয়েছিল। তা বৃহস্পতিবার নিশ্চিত হয়ে গেল পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোসের কথায়। পর্তুগিজ কোচ জানিয়ে দিলেন, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে না খেলানোর সম্ভাবনাই বেশি। নকআউট রাউন্ডের আগে তাঁকে নিয়ে আর ঝুঁকি নেওয়া হবে না।

আগের ম্যাচে উরুগুয়েকে হারিয়ে প্রি-কোয়ার্টারে উঠে গিয়েছে পর্তুগাল। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচ গ্রুপ শীর্ষে থাকার লড়াই। হারলেও মোটামুটি গ্রুপ শীর্ষে থাকা নিশ্চিত রোনাল্ডোদের। তাই রোনাল্ডোকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে। সান্তোস বলেছেন, দেখা যাক। রোনাল্ডো খুব দ্রুত অনুশীলনে ফিরবে এটা বলতে পারি। কিন্তু শুক্রবারের ম্যাচে ওর খেলার সম্ভাবনা ৫০ শতাংশ। যদি স্বাভাবিক অনুশীলন করে তা হলেই খেলবে।

সান্তোসের সংযোজন, আগের দুটো ম্যাচেই রোনাল্ডোকে তুলে নিয়েছিলাম। ক্রিশ্চিয়ানো না খেললেও অন্য পরিকল্পনা রয়েছে আমাদের। সব সময়েই এক জন ফুটবলার খেলবে এটা হতে পারে না। পরিকল্পনা না থাকলে তো এগোতেই পারতাম না।

বুধবার রোনাল্ডোর পাশাপাশি মিডফিল্ডার ওটাভিয়ো, দানিলো এবং নুনো মেন্দেসও অনুশীলন করেননি। পরের দুজন চোট সারিয়ে উঠছেন। রোনাল্ডো খেললে তাঁর সামনে সুযোগ থাকবে ইউসেবিয়োকে ছোঁয়া বা টপকানোর। পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি গোল করার নজির রয়েছে তাঁরই (৯)। আগের ম্যাচেই রোনাল্ডো হয়তো তাঁকে ছুঁয়ে ফেলতে পারতেন। কিন্তু সেই গোল দেওয়া হয় ব্রুনো ফের্নান্দেসকে।

তাঁকে কেন গোল দেওয়া হয়নি সেই নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছিলেন রোনাল্ডো। শোনা গিয়েছিল, পর্তুগালের তরফে ফিফার কাছে আবেদন করা হয়েছে গোলটি রোনাল্ডোকে দেওয়ার জন্য। এ দিন সেই প্রশ্ন উঠতেই হাসতে হাসতে সান্তোস বলেছেন, আমি তো ফিফার কাউকে চিনিই না। জাতীয় দলও কাউকে এ ব্যাপারে কোনও অনুরোধ করেনি।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল ইংলিশরা

প্রকাশিত:রবিবার ১৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ক্রিকেট দল। ২০১০ সালের পর দ্বিতীয়বারের মতো শিরোপা জিতল ইংলিশরা। এর আগে ওয়েস্ট ইন্ডিজে দুইবার চ্যাম্পিয়ন হয়। রোববার অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে শিরোপা নির্ধারণী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান।

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৮ উইকেটে ১৩৭ রান তুলতে সমর্থ হয় তারা। পাকিস্তানের হয়ে ২৮ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন শান মাসুদ। ২৮ বলে মাত্র ৩২ রান করে ফেরেন অধিনায়ক বাবর আজম। ১৪ বলে ২০ রান করেন শাদাব খান।

টার্গেট তাড়া করতে নেমে ৬ বল হাতে রেখেই ৫ উইকেটের জয়ে শিরোপা নিজেদের করে নেয় ইংল্যান্ড। দলের জয়ে ৪৮ বলে অপরাজিত ৫১ রান করেন বেন স্টোকস। এছাড়া ১৭ বলে ২৬ রান করেন অধিনায়ক জস বাটলার। ১৩৮ রান করলেই শিরোপা নিশ্চিত। এমন মামুলি স্কোর তাড়া করতে নেমে শাহিন আফ্রিদি ও হারিস রউফের গতির মুখে পড়ে ৪৫ রানেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

ইংল্যান্ড শিবিরে শুরুতেই আঘাত হানেন শাহিন শাহ আফ্রিদি। ইনিংসের প্রথম ওভারের শেষ বলে অ্যালেক্স হেলসকে বোল্ড করে ফেরান তিনি। ভারতের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে ৪৭ বলে ৮৬ রানের বিধ্বংসী ইনিংস খেলা হেলসকে এদিন মাত্র ১ রানে সাজঘরে পাঠান আফ্রিদি। ইনিংসের চতুর্থ ওভারে ফিল স্টলকে আউট করেন হারিস রউফ। দলীয় ৩২ রানে ৯ বলে ১০ রান করে ফেরেন তিনি।

জয়ের লক্ষ্যে শুরু থেকে ব্যাটিংয়ে তাণ্ডব চালিয়ে যাওয়া ইংল্যান্ড অধিনায়ককে আউট করেন হারিস রউফ। তার দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ১৭ বলে তিন চার আর এক ছক্কায় ২৬ রান করে ফেরেন বাটলার। তার বিদায়ে ৫.৩ ওভারে ৪৫ রানে তৃতীয় উইকেট হারায় ইংল্যান্ড। 

এরপর হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৩৯ রানের জুটি গড়েন বেন স্টোকস। ব্রুককে আউট করে এই জুটি ভাঙেন শাদাব খান। ২৩ বলে ২০ রান করে ফেরেন হ্যারি ব্রুক। তার বিদায়ে ৮৪ রানে ৪ উইকেট হারায় ইংল্যান্ড।

১৩তম ওভারে শাদাব খানের বলে লংঅফে বাউন্ডারি হাঁকাতে গিয়ে শাহিন আফ্রিদির হাতে ক্যাচ তুলে দেন হ্যারি ব্রুক। বলটি দেখে শুনে তালুবন্দি করতে গিয়ে দুই হাঁটু গেড়ে বসে পড়েন আফ্রিদি।

তখনই চোটাক্রান্ত হন পাকিস্তানের এই তারকা পেসার। ক্যাচটি নিয়েই মাঠে শুয়ে পড়েন। পরে তাকে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়তে দেখা যায়। এই চোট নিয়ে ফের মাঠে নেমে বোলিং করতে গিয়ে ওভার শেষ করতে পারেননি আফ্রিদি। চোট নিয়ে ফের মাঠ ছাড়েন।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




কাতার বিশ্বকাপে পারফর্ম করবেন না শাকিরা!

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ২০১০ বিশ্বকাপে ওয়াকা ওয়াকা’ গান দিয়ে সাড়া ফেলে ছিলেন কলম্বিয়ান পপ তারকা শাকিরা। ওই বিশ্বকাপের চ্যাম্পিয়ন পিকের সঙ্গে পরবর্তীতে বেধেছিলেন ঘরও।

কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপেও পিকের সাবেক সঙ্গী ও পপ সিঙ্গার শাকিরার পারফর্ম করার কথা ছিল। কিন্তু কাতারের মঞ্চে শাকিরা থাকছেন না বলে স্পেনের সংবাদ মাধ্যম নিশ্চিত করেছেন।

সংবাদ মাধ্যম এল প্রোগ্রাম ডি আনা রোসার আদ্রিয়ানা দোরোনসোরো বলেছেন, এটা নিশ্চিত যে, শাকিরা কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন না। তবে বিশ্বকাপের অন্য কোন অংশে, অন্য কোন ভূমিকায় তাকে দেখা যাবে কিনা বলা যাচ্ছে না।

কাতার বিশ্বকাপের অবকাঠামো নির্মানে নিযুক্ত অনেক শ্রমিক মারা গেছেন বলে অভিযোগ। শাকিরা মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদ করেন। এছাড়া সমকামীদের অধিকার ও পোশাক স্বাধীনতা নিয়ে কথা বলেন।

এর প্রেক্ষিতে কাতারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, কাতারে বিশ্বকাপ দেখতে আসা বা পারফরম্যান্স করা সকলেই দেশটির নিয়ম মানতে হবে। পুরো শরীর কাপড়ে আবৃত রাখতে হবে। কাতারের এসব নিয়মকে সম্মানহীন’ বলে উল্লেখ করা হয়েছে। ওই কারণেই হয়তো ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে পারফর্ম করা শাকিরা কাতারে থাকছেন না।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২