Logo
শিরোনাম

একসঙ্গে চার সন্তান জন্ম দিলেন ফেনীর জান্নাতুল

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফেনীতে গৃহবধূর কোলজুড়ে একসঙ্গে জন্ম নেয়া চার সন্তান। একসঙ্গে চার সন্তান পেয়ে খুব খুশি হলেও তাদের সুস্থতা, লালনপালন ও ভবিষ্যৎ নিয়ে চরম উদ্বিগ্ন নোয়াখালীর সেনবাগ উপজেলার বাতাকান্দি গ্রামের রাজমিস্ত্রি ফরহাদের পরিবার।

ফেনীর ফেনী প্রাইভেট হাসপাতাল অ্যান্ড ল্যাপারোস্কোপি ইনস্টিটিউটে মঙ্গলবার (৩০ মার্চ) একসঙ্গে এ চার সন্তান জন্ম দিয়েছেন ফরহাদের স্ত্রী জান্নাতুল ফেরদৌস। চার নবজাতকের মধ্যে দুটি মেয়ে ও দুটি ছেলেসন্তান রয়েছে। শুক্রবার (২ এপ্রিল) হাসপাতাল থেকে গৃহবধূ ও সন্তানদের বাড়িতে নিয়ে যায় স্বজনরা।

মঙ্গলবার (৩০ মার্চ) প্রসব বেদনা শুরু হলে স্ত্রী জান্নাতুল ফেরদৌসকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেবীপুরের ফেনী প্রাইভেট হাসপাতাল অ্যান্ড ল্যাপারোস্কোপি ইনস্টিটিউটে ভর্তি করানো হয়। ওই রাতেই জান্নাত স্বাভাবিক নিয়মে চার সন্তান প্রসব করেন।

হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. আবদুল কাইয়ুম বলেন, প্রথমে ওই নারীর পেটে তিনটি সন্তান রয়েছে বলে আমরা নিশ্চিত হই। প্রসবকালে তিনি একে একে ৪টি সন্তান প্রসব করেন। সন্তান জন্মদানের পর ছোটখাটো কিছু সমস্যা থাকলেও শুক্রবার তারা পুরোপুরি সুস্থ হওয়ায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।


আরও খবর

প্রতি কেজি সবজির দাম ১ লাখ টাকা

শনিবার ০৩ এপ্রিল ২০২১




পি কে হালদারের ঘনিষ্ঠ বান্ধবীসহ গ্রেফতার তিনজন রিমান্ডে

প্রকাশিত:মঙ্গলবার ১৬ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) ঘনিষ্ঠ বান্ধবী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভাইস চেয়ারম্যান নাহিদা রুনাইসহ তিনজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অন্য দুই জন হলেন- ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভারপ্রাপ্ত এমডি সৈয়দ আবেদ হাসান ও সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী।

সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যায় পি কে হালদার। তারপর একের পর এক বেরিয়ে আসছে নানা তথ্য।  

মঙ্গলবার (১৬ মার্চ) বিকেলে সংস্থার উপপরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বাধীন দুদকের টিম সেগুনবাগিচা থেকে তাদের গ্রেফতার করে।

এর আগে নাহিদা রুনাইয়ের সব আর্থিক হিসাব তলব করে ৮০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে চিঠি দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

সকালে এনবিআরের সিআইসি বিভাগ থেকে ওই চিঠি দেওয়া হয়েছে। নাহিদা রুনাই ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের ভাইস প্রেসিডেন্ট ছিলেন।

চিঠিতে নাহিদা রুনাইয়ের সঞ্চয় হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব ও বিদেশি মুদ্রার হিসাব, ক্রেডিট কার্ড, ভল্ট, সঞ্চয়পত্র, ডিপোজিট স্কিম ও বেনিফিসিয়ারি ওনার্স অ্যাকাউন্টসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

পিকে হালদার ও তার সহযোগীদের বিরুদ্ধে করা দুদকের পাঁচ মামলায়ও নাহিদা রুনাই অন্যতম আসামি। অর্থ লোপাটে সংশ্লিষ্টতায় দুদকের আসামিদের আদালতে দেওয়া জবানবন্দিতেও নাহিদা রুনাই এর বিভিন্ন ব্যাংক হিসাবে ৭২ কোটি টাকা লেনদেনের তথ্য আছে।

এর আগে সোমবার পি কে হালদারের সহযোগী ১২২ জনের ওপর বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞার নির্দেশ দিয়েছেন আদালত।



আরও খবর



পাঁচ বিভাগে কালবৈশাখী ঝড়ের আভাস

প্রকাশিত:শনিবার ১০ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ঢাকা, সিলেট, খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় আজ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (১০ এপ্রিল) সকাল ৯টা থেকে রবিবার (১১ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানায় সংস্থাটি।

পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৩ দিন আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

শুক্রবার (৯ এপ্রিল) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাঙ্গামাটিতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


আরও খবর



দুই মামলায় ক্যাসিনো খালেদের বিচার শুরু

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ১২৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের পৃথক দুই মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

রবিবার (২১ মার্চ) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের জন্য এ আদেশ দেন। একইসঙ্গে মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১ জুন দিন ধার্য করেছেন আদালত।

প্রসঙ্গত, রাজধানীর ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে ক্যাসিনো চালানোর অভিযোগে ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার পর গুলশানের নিজ বাসা থেকে খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ সময় তার বাসা থেকে একটি অবৈধ পিস্তল, ছয় রাউন্ড গুলি, ২০১৭ সালের পর নবায়ন না করা একটি শটগান ও ৫৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরদিন দুপুরে তাকে গুলশান থানায় হস্তান্তর করা হয়। ওই দিনই র‌্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার গোলাম মোস্তফা বাদী হয়ে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে তিনটি মামলা করেন। এছাড়াও মতিঝিল থানায় মাদক ও মানিলন্ডারিংসহ নানা অভিযোগে তার বিরুদ্ধে আরও একাধিক মামলা রয়েছে।


আরও খবর



হিন্দু বাড়িঘরে হামলা: প্রধান আসামী যুবলীগ নেতা স্বাধীন মেম্বার গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ২০ মার্চ ২০21 | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ১১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
হামলাকারীদের বেশিরভাগই আসে স্বাধীনের গ্রাম দিরাইয়ের নাচনি থেকে। স্বাধীন মেম্বারও হামলাকারীদের দলে ছিলেন। তার উপস্থিতিতেই হামলা হয়। স্বাধীন মেম্বারের সাথে জলমহাল নিয়ে

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনায় আলোচিত ইউপি সদস্য ও যুবলীগ নেতা শহীদুল ইসলাম স্বাধীন (স্বাধীন মেম্বার) কে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন' (পিবিআই) সিলেট।

শনিবার (২০ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করে পিবিআই সিলেটের পুলিশ সুপার মো. খালেদ উজ জামান জানান, নোয়াগাঁও গ্রামে হামলায় মূল আসামি শহীদুল ইসলাম স্বাধীনকে পিবিআই কুলাউড়া থেকে গ্রেপ্তার করেছে, তাকে সিলেটে নিয়ে আসা হচ্ছে।

গত ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনার পর থেকেই হামলাকারী হিসেবে ওঠে আসে স্বাধীন মেম্বারের নাম। হামলার পরদিন স্থানীয় হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়েরকৃত মামলায়ও স্বাধীন মেম্বারকে আসামি করা হয়। শহীদুল ইসলাম স্বাধীনের বাড়ি শাল্লার পার্শ্ববর্তী দিরাই উপজেলার নাচনি গ্রামে। তিনি স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সদস্য।

হেফাজত ইসলামের নেতা মাওলানা মুহাম্মদ মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে এক যুবকের দেওয়া স্ট্যাটাসের জেরে ১৭ মার্চ শাল্লার নোয়াগাঁওয়ে হামলার ঘটনা ঘটে। অস্ত্রশস্ত্র নিয়ে হাজারও লোক মিছিল নিয়ে এসে এই হামলা চালায়।

স্থানীয়দের অভিযোগ, হামলাকারীদের বেশিরভাগই আসে স্বাধীনের গ্রাম দিরাইয়ের নাচনি থেকে। স্বাধীন মেম্বারও হামলাকারীদের দলে ছিলেন। তার উপস্থিতিতেই হামলা হয়। স্বাধীন মেম্বারের সাথে জলমহাল নিয়ে নোয়াগাঁও গ্রামবাসীর বিরোধ রয়েছে। এই বিরোধের জেরে মামুনুল অনুসারীদের সাথে তিনি এই হামলায় অংশ নেন বলেও অভিযোগ স্থানীয়দের। বাড়িঘর ভাঙচুর হওয়া একাধিক ব্যক্তির সাথে আলাপেই স্বাধীন মেম্বারের নাম ওঠে আসে।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ দিরাইয়ে সমাবেশ করে হেফাজতে ইসলাম। এতে বক্তব্য রাখেন সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। পরদিন মামুনুলের সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন নোয়াগাঁওয়ের এক যুবক। এই স্ট্যাটাসের জেরে হিন্দু অধ্যুষিত ওই গ্রামটিতে হামলা চালিয়ে ৮০টিরও বেশি বাড়ি ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এ ঘটনায় দুটি মামলা দায়েরের পর এখন পর্যন্ত যুবলীগ নেতা শহীদুল ইসলাম স্বাধীনকেসহ ২৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


আরও খবর



রাশিফল: আজকের দিনটি কেমন যাবে ?

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ১৮ মার্চ ২০২১, বৃহস্পতিবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ : ২১ মার্চ ২০ এপ্রিল

নিরলস পরিশ্রমেই উন্নতির সোপান সৃষ্টি হয়। নিজের সাফল্যকে ধরে রাখার জন্য ধৈর্যের সাথে কাজ করে যেতে হবে। ব্যবসায়ীদের নতুন ব্যবসা শুরু করার প্রস্তুতির উদ্যোগ আজ থেকেই নিতে পারেন। উত্তেজনা পরিহার করে পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা করুন। নিজ কর্মস্থল ছেড়ে অন্য কোথাও যাওয়ার আগে ভাবুন।

বৃষ : ২১ এপ্রিল ২০ মে

কর্মস্থলে পদস্থদের সাথে আলোচনায় কৌশলী হোন। আজ আর্থিক প্রাত্তির ক্ষেত্র নতুন কোন সুযোগ আসলে কাজে লাগানোর চেষ্টা করতে পারেন। তবে এ ব্যাপারে অতি উত্সাহ প্রদর্শন না করাই শ্রেয় হবে। দূরের যাত্রায় না ঘুমানোই  ভালো হতে পারে। নিজের স্বাস্থ্যের ব্যাপারে আজ কোন প্রকার অবহেলা করা ঠিক হবে না।

মিথুন : ২১ মে ২০ জুন

ব্যবসায়ীদের আজ আর্থিকভাবে সফল হওয়ার চেষ্টা করতে পারেন। ব্যাংক অথবা বড় ধরনের কোন ঋণ প্রাপ্তির জন্য যোগাযোগ করুন। আজ দাম্পত্য জীবনে জটিলতার অবসানে দূর সম্পর্কের কোন আত্মীয় সাহায্য নেবার চেষ্টা করুন। বয়স্কদের স্বাস্থ্যের প্রতি অবহেলা করা ঠিক হবে না।

কর্কট : ২১ জুন ২১ জুলাই

আজ আপনাকে সারাদিন সকল কাজেই সতর্ক থাকতে হবে। বেখেয়ালি হলে প্রতারক চক্রের খপ্পরে পড়তে পারেন। কারিগরি ও সৃজনশীল কাজে অগ্রগতি হতে পারে।বন্ধুদের কথায় বিশ্বাস স্থাপনের পূর্বে বিষয়টি সম্পর্কে ভালোভাবে জেনে নিন। পরিবারের সবাইকে নিয়ে দূরে কোথাও বেড়াতে যেতে পারেন।

সিংহ : ২২ জুলাই ২১ আগষ্ট

কর্মচারীদের আজ কর্মস্থলে হঠাত্ করে কারো সাথে উত্তেজিত হওয়া যাবে না। পুরানো কোন বন্ধুর সাথে যোগাযোগ করতে পারেন। আজ অর্থ বা মূল্যবান কিছুর ব্যাপারে সতর্ক থাকুন। কারো কারো ক্ষেত্রে পুরানো প্রেমিক/প্রেমিকারা বিয়ের ব্যাপারে যোগাযোগ করতে পারেন। 

কন্যা : ২২ আগষ্ট ২১ সেপ্টেম্বর

আজ অতীত কর্মকান্ডের জন্য সংস্কৃতির সাথে সম্পৃক্ত সংগঠকদের পুরস্কার প্রাপ্তির ব্যাপারে সুযোগ আসতে পারে। ব্যবসায়ীরা আজ দূরের  ব্যবসায় অগ্রগতির জন্য যোগাযোগ করলে ভালো করতে পারেন। নিজের ও বয়স্ক নিকটজনের স্বাস্থ্যের প্রতি সচেতন থাকুন। দূরের কোন শহরে রাত্রিকালীন  যাত্রায় কাউকে সংগে নিন।

তুলা : ২২ সেপ্টেম্বর ২২ অক্টোবর

জমি জমা ক্রয় সংক্রান্ত আবেগ পরিহার করে আজ বড় ধরনের ব্যয়ের হাত থেকে বাঁচার উদ্যোগ নিতে পারেন। কর্মস্তলে পদস্থ ও বয়স্কদের সাথে বিনয়ী হোন এবং তাদের প্রয়োজন সহযোগিতা প্রদানে দ্বিথা করবেন না। প্রেম ও বিয়ের যোগাযোগে মাথা ঠান্ডা রাখার চেষ্টা করুন। স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকুন।

বৃশ্চিক : ২৩ অক্টোবর ২১ নভেম্বর

আজ প্রিয়জন, পরিবেশ ও পরিস্থিতি বিবেচনা করে আপনাকে কাজের বিষয়ে পদক্ষেপ নিতে হবে। রাজনৈতিক নেতা ও কর্মীদের মাঝে আজ সেতু বন্ধনের দিন। ভাব বিনিময়ের মধ্য দিয়ে নির্বাচনে জয়লাভে সুযোগ সৃষ্টির দিন। আজ মনের মানুষের সাথে বিয়ের যোগ শুভ।

ধনু : ২২ নভেম্বর ২০ ডিসেম্বর

দাপ্তরিক কারণে আজ আপনাকে ধৈর্য ধরতে হতে পারে। যাত্রার আগে দলিল পত্র ও অর্থকড়িসাবধানতার সাথে সংগে নিন। বিপরীত লিংগের  মিষ্টি কথায় ভুললে ঝামেলায় জড়িয়ে যেতে পারেন।  বেকারদের আজ চাকুরীলাভ বা ছোটখাট ব্যবসায় হাত দেয়ার আগে ভাবুন।           

মকর : ২১ ডিসেম্বর ১৯ জানুয়ারি

পারিবারিক ও  মানসিক অস্তিরতার কারণে দূরের যাত্রা আজ বিলম্বিত হ্‌ওয়ার সম্ভাবনা রয়েছে।  অভিজ্ঞ কারো পরামর্শ নিলে ভালো করবেন। সন্তানদের প্রয়োজনীয় চাহিদা মেটানোর চেষ্টা করলে ভালো করবেন। প্রেম ও বিয়ের অনুষ্ঠানে সাবধান থাকুন।

কুম্ভ : ২০ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারি

পরিবারের বয়স্ক ও শিশুদের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। কারিগরি কাজে জটিল যন্ত্রপাতি ব্যবহারে  বিশেষ সতর্কতা অবলম্বন করুন।  প্রেম ও রোমান্সের ব্যাপারে প্রিয়জনের মন রক্ষা করে চলার চেষ্টা করুন। কারো কথায় নির্ভর করে নতুন কোন সিদ্ধান্ত নেয়ার আগে ভাবুন। 

মীন : ১৯ ফেব্রুয়ারি ২০ মার্চ

চিকিত্সা প্রকৌশল পেশোয় নিয়োজিতরা সতর্ক থাকুন। আজ আপনার পূর্ব পরিকল্পনা পরিবর্তনের  চেষ্টা করতে পারেন। নিজের মত না পাল্টে কৌশলে কাজ সম্পন্নের চেষ্টা করুন। দূরের কোন আত্মীয়ের সাথে ব্যবসায়ীক সহায়তার বিষয় নিয়ে আলোচনা করতে পারেন।

 


আরও খবর