Logo
শিরোনাম

ফেরিতে উঠতে গিয়ে ট্রাক পদ্মায়

প্রকাশিত:শুক্রবার ২৬ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে ফেরি ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক পদ্মা নদীতে পড়ে ডুবে গেছে। এ ঘটনায় ট্রাকের চালক বিল্লাল হোসেন নিহত (২২) এবং চালকের সহকারী যুবরাজ মাদবর (১৯) আহত হয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে শিমুলিয়া ৩ নম্বর ফেরিঘাটে এ দুর্ঘটনা ঘটে। নিহত বিল্লাল শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর এলাকার হজরত আলীর ছেলে। এরপর মধ্যরাত সাড়ে ৩টার দিকে নিহত বিল্লালের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ হিলাল উদ্দিন জানান, রাতে ফেরিতে করে নদী পারাপারের জন্য ঢাকা থেকে বাংলাবাজারগামী লোহার সরঞ্জামবাহী ট্রাকটি ঘাটে আসে। রাত ১২টার দিকে ৩ নম্বর ফেরিঘাটের পল্টুন বরাবর নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি পদ্মায় নদীতে পড়ে ডুবে যায়। এ সময় ওই গাড়ির চালকের সহকারী যুবরাজ কোনোমতে গাড়ি থেকে বের হয়ে সাঁতরে উঠতে পারলেও চালক গাড়িতে আটকা পড়লে তাঁর মৃত্যু হয়।


আরও খবর



সোমবার থেকে সারা দেশে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন দিচ্ছে সরকার। লকডাউনে মালবা‌হী ছাড়া যাত্রীবাহী সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে।

শনিবার বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লকডাউনের কারণে সোমবার সকাল ৬টা থেকে সারা দেশের সব ধরনের যাত্রীবাহী নৌযান বন্ধ থাকবে। তবে মালবাহী জাহাজ চলাচল করবে।

এর আগে সকালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, মহামারি সামাল দিতে আবারও লকডাউনের ঘোষণা আসছে।  তিনি বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সোমবার থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

অপরদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, শিল্প কারখানা খোলা রেখে সোমবার কিংবা মঙ্গলবার থেকে সারা দেশে একযোগে লকডাউন দেওয়ার বিষয়ে কাজ চলছে। সন্ধ্যায় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলেও জানান তিনি।


আরও খবর



‘গাড়ি পুড়িয়ে আমাকে ভিডিও দিও, জায়গা মতো পাঠাবো’

প্রকাশিত:সোমবার ২৯ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
বাস হোক যেটায় হোক, একদম পুরা, ফুল ধরবে, ফুল ধরবে। একটু দূর থেকে ভিডিও ছবি আমারে পাঠাবেন, অবশ্যই অবশ্যই। ঠিক আছে? আমি কিন্তু জায়গামতো পাঠাবো। হ্যাঁ, ওইটা মাথায় রাখবেন

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নাশকতা সৃষ্টির প্ররোচণা দেওয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির সভাপতি নিপুণ রায়কে আটক করেছে র‍্যাব। সম্প্রতি একটি অডিও ক্লিপে নিপুণকে যানবাহনে আগুন ধরানোর নির্দেশ দিতে শোনা গেছে।

ওই অডিও ক্লিপে কেরানীগঞ্জের বিএনপি নেতা আরমানকে হেফাজতের ইস্যুকে কাজে লাগিয়ে যানবাহনে আগুন ধরিয়ে দেওয়ার নির্দেশনা দেন তিনি। শুধু তা-ই নয়, নিপুণকে বলতে শোনা যায়, দাউদাউ করে জ্বলতে হবে এবং আর সেই  ভিডিও করে পাঠালে, তিনি তা জায়গামতো পাঠাবেন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) সদর দফতর জানিয়েছে, নিপুণ রায় চৌধুরী রবিবার (২৮ মার্চ) হেফাজতের হরতালে তার দলীয় ক্যাডারদের গাড়ি পোড়ানোর নির্দেশনা দেন। নাশকতার নির্দেশদাতা হিসেবে রবিবার বিকেলে তাকে আটক করা হয়েছে। এর আগে নিপুণ রায়ের নির্দেশনা পালনকারী কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমান, খোরশেদ ও শাহীনকে আটক করে র‍্যাব।

নিপুণ রায় ও আরমানের ওই অডিও ক্লিপের কথোপকথনে প্রথমে নিপুণ রায় ফোন করেন। 

অডিও ক্লিপের কথোপকথন-

নিপুণ রায়: আরমান ভাই,  এলাকাতেই তো আছেন তাই না? কালকে তো হরতাল, একটা কিছু করা যাবে না?

আরমান: কী করতে হবে বলেন।

নিপুণ রায়: ধরায় দেন।

আরমান: ওকে ঠিক আছে।

নিপুণ রায়: বাস হোক যেটায় হোক, একদম পুরা, ফুল ধরবে, ফুল ধরবে। একটু দূর থেকে ভিডিও ছবি আমারে পাঠাবেন, অবশ্যই অবশ্যই। ঠিক আছে? আমি কিন্তু জায়গামতো পাঠাবো। হ্যাঁ, ওইটা মাথায় রাখবেন। ঠিক আছে, আজকেই আজকেই।

আরমান: ওকে।

নিপুণ রায়: বের হন।

আরমান: ইনশাল্লাহ।

নিপুণ রায়: এটা আমি দেখতে চাই। একদম দাউদাউ।

 

এরপর আরমানের ফোন রিসিভ করেন নিপুণ রায়। সেখানে বলা হয়েছে-

আরমান: ভিডিও করতে পারিনি। ছবি পাঠিয়েছি। লীগের লোকজন ঘেরা। পুলিশ ঘিরে রেখেছে।

নিপুণ রায়: ওকে, সরে দাঁড়ান।

আরমান: সরে গেছি গা।

নিপুণ রায়: হোয়াটসঅ্যাপে পাঠান।

আরমান: হুম, হোয়াটসঅ্যাপেই পাঠাইছি।


আরও খবর



হেলে পড়ায় চট্টগ্রামে পাঁচতলা ভবন পরিত্যক্ত ঘোষণা

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
বড় ধরনের দুর্ঘটনা যাতে না ঘটতে পারে সেজন্য আশপাশের অন্তত ৪০টি পরিবারের প্রত্যেককে আমরা বলেছি সেই পরিবারগুলো এরই মধ্যে সরে গিয়েছে। গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে

চট্টগ্রামের এনায়েত বাজারে পাঁচতলা একটি ভবন হেলে পড়ায় ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। গতকাল শনিবার রাতে এনায়েতবাজার গোয়ালপাড়া এলাকায় ভবনটি হেলে পড়ার ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, শনিবার রাত ১০টার দিকে গোয়ালপাড়ার পাঁচতলা কার্তিক ভবনটি হেলে পড়ে। ভবনে কার্তিকের পরিবারসহ তারা পাচঁভাই বসবাস করছিল। সামনের একটি পিলার ভবন থেকে আলাদা হয়ে যাওয়া এবং ও ভবন হেলে পড়ার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যায়। এ সময় ভবনের ফ্লোরে থাকা লোকজনকে নিরাপদে নামিয়ে আনা হয়। আশপাশে ঝুঁকিপূর্ণ অবস্থানে থাকা ৪০টি পরিবারের মানুষজনকেও সরিয়ে নেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীসহ সংশ্লিষ্টদের অভিযোগ, কারিগরি ত্রুটির কারণে ভবনটি ঝুঁকিপূর্ণভাবে হেলে পড়েছে। ভবনের বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। বড় ধরনের দুর্ঘটনার আগে ভবনটি সরিয়ে নিতে কার্যকর উদ্যেগের কথা জানায় পুলিশ ও ফায়ার সার্ভিস।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপকমিশনার বিজয় বসাক বলেন, বড় ধরনের দুর্ঘটনা যাতে না ঘটতে পারে সেজন্য আশপাশের অন্তত ৪০টি পরিবারের প্রত্যেককে আমরা বলেছি সেই পরিবারগুলো এরই মধ্যে সরে গিয়েছে। গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিতেও বলেছি। প্রাথমিকভাবে মনে হচ্ছে নির্মাণে ত্রুটির কারণে এটি হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আলী বলেন, ভবনটি ব্যবহারের অনুপযোগী। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। রবিবারই ঝুঁকিপূর্ণ ব্যানার টাঙিয়ে দেওয়া হবে।


আরও খবর



কিশোরকে গাছে বেঁধে নির্যাতনকারী সেই ব্যক্তি গ্রেফতার

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
অন্য কেউ তার পুকুরে মাছ চুরি করতে পারে, আমার ছেলে পুকুরে গোসল করতে গিয়েছিল। তবুও তাকে মারধর করা হয়েছে। সে এখন হাসপাতালে

রাজশাহীর চারঘাট উপজেলায় কিশোরকে (১৩) গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী কিশোরের বাবা বাদী হয়ে মামলাটি করেছেন। গ্রেফতার ব্যক্তির নাম জহিরুল ইসলাম (৪৫)। তিনি উপজেলার মেরামতপুর গ্রামের জয়েন শাহের ছেলে।

জহিরুলের পুকুরে মাছ চুরির অভিযোগে ওই কিশোরকে গতকাল শুক্রবার (২ এপ্রিল) দুপুরে গাছে বেঁধে নির্যাতন করা হয়। পরে জহিরুল নিজেই সেই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেন। এর পর শুক্রবার দিবাগত রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। নির্যাতনের শিকার কিশোর উপজেলার উত্তর মেরামাতপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। তার বাবা চারঘাট পৌরসভার মেরামাতপুর মহল্লার বাসিন্দা। শুক্রবার নির্যাতনের পর স্থানীয় লোকজন ওই কিশোরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

স্থানীয়রা জানান, ওই কিশোর জহিরুল ইসলামের পুকুরে গোসল করতে যায়। তখন কয়েকজন পুকুরে মাছ ধরছিল। কিছু সময় পর জহিরুল পুকুর পাড়ে এলে যারা মাছ ধরছিলো তারা পালিয়ে যায়। এ সময় জহিরুল ওই কিশোরের কান ধরে পুকুর পাড়ে নিয়ে আসেন।

এরপর একটি গাছের সঙ্গে বেঁধে মারধর করেন। ঘণ্টা খানেক বেঁধে রাখার পর ঘটনাটি দেখে স্থানীয় লোকজন ছেলেটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরবর্তীতে জহিরুল ইসলাম ওই কিশোরকে গাছে বেঁধে রাখার দৃশ্য ফেসবুকে শেয়ার করেন। এ ঘটনায় রাতে ওই কিশোরের বাবা থানায় মামলা করেন।

ওই কিশোরের বাবা বলেন, চুরির অপবাদ দিয়ে তার ছেলেকে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে। অন্য কেউ তার পুকুরে মাছ চুরি করতে পারে, আমার ছেলে পুকুরে গোসল করতে গিয়েছিল। তবুও তাকে মারধর করা হয়েছে। সে এখন হাসপাতালে আছে। তিনি দাবি করেন, তার ছেলে তাকে জানিয়েছেন যে- জহিরুল তার পায়ুপথে মাছ ঢুকিয়ে দিয়েছিলেন। পুলিশ অবশ্য বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

রাজশাহীর চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, পায়ুপথে মাছ ঢুকিয়ে দেওয়ার বিষয়টি জানি না। তবে তাকে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে। ওসি বলেন, থানায় দায়ের করা মামলায় ওই কিশোরকে নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।

এছাড়া নির্যাতনের ছবি ইন্টারনেটে প্রকাশ করায় একই মামলায় জহিরুলের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনের ধারা যুক্ত করা হয়েছে। আজ দুপুরের মধ্যেই গ্রেফতার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

নিউজ ট্যাগ: রাজশাহী

আরও খবর

নওগাঁয় পুলিশ-বিএনপি সংঘর্ষ

রবিবার ১১ এপ্রিল ২০২১




ভিড় কমাতে ব্যাংকের নতুন সময়সূচী ঘোষণা

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে রোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বাংলাদেশ ব্যাংক যে সীমিত ব্যাংকিং সময় চালু রেখেছে তার কিছু পরিবর্তন আনা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানিয়েছে সপ্তাহে চারদিন ব্যাংক চলবে সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত। আর সোমবার ও মঙ্গলবার ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। আর লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বেলা ৩টা পর্যন্ত।

করোনার প্রকোপ মোকাবিলায় সরকারের পক্ষ থেকে বিভিন্ন বিধিনিষেধ এবং তা অব্যাহত রাখার ঘোষণার পর কেন্দ্রীয় ব্যাংক এই সিদ্ধান্ত নিলো। পাশাপাশি আগের সব সিদ্ধান্ত অব্যাহত থাকবে বলে জানানো হয়।

আগের প্রজ্ঞাপনে বলা হয়েছিল, শাখার নিকটবর্তী স্থানে বসবাসকারী কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির বিষয়টি অগ্রাধিকার দিতে হবে। এ ছাড়া কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও কর্মপরিবেশের বিষয়টি সরকার ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে পালন করতে হবে। ফলে ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারী দিয়েও অফিস পরিচালনা করা যাবে। এই সময়ে ব্যাংকের সব ধরনের লেনদেন চালু থাকবে।

কেন্দ্রীয় ব্যাংক বলেছিল, অনলাইনে জমা ও উত্তোলন সুবিধা চালু রয়েছে, দুই কিলোমিটারের মধ্যে এমন একাধিক শাখা থাকলে ব্যাংকগুলো একটি শাখা চালু রাখতে পারবে। তবে বৈদেশিক মুদ্রায় লেনদেন হয়, এমন শাখা এর আওতায় পড়বে না।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ব্যাংকের সান্ধ্যকালীন ও সাপ্তাহিক ছুটিকালীন ব্যাংকিং কার্যক্রম বন্ধ রাখতে হবে। এ ছাড়া এজেন্ট ব্যাংকিং সেবার কার্যক্রম কীভাবে চলবে, ব্যাংকগুলো তা নিজেরাই সিদ্ধান্ত নিতে পারবে। এই সময়ে এটিএম বুথে পর্যাপ্ত অর্থ ও অনলাইন ব্যাংকিং কার্যক্রম সার্বক্ষণিক চালু রাখতে উদ্যোগ নিতে বলেছে বাংলাদেশ ব্যাংক।


আরও খবর