Logo
শিরোনাম

জুতার কারখানায় অগ্নিকাণ্ডে সোয়ারীঘাটে নিহত ৫

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬১৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর সোয়ারীঘাট এলাকায় একটি জুতার কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত পাঁচজন মারা গেছেন।

শুক্রবার সকাল পৌনে সাতটার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ পাঁচজনের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাত ১টা ১৫ মিনিটের দিকে সোয়ারীঘাট এলাকার একটি জুতার কারখানায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা কাজ করে রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, এ পর্যন্ত ঘটনাস্থল থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে এখনো উদ্ধার কাজ চলছে।

ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বলেন, কারখানাটিতে মূলত জুতার সোল তৈরি হতো। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। অগ্নিকাণ্ডে কারখানাটিতে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। ‌ধারণা করা হচ্ছে, নিহত পাঁচজন প্রচুর ধোঁয়ার কারণে শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন। নিহতরা কারখানাটির শ্রমিক ছিলেন বলে এখন পর্যন্ত জানা গেছে।

এ বিষয়ে চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল কাইউম বলেন, এ ঘটনায় পাঁচ শ্রমিক নিহত হয়েছেন। আর কেউ হতাহত হয়নি। নিহতদের নাম পরিচয় এখনো যানা যায়নি। 

নিউজ ট্যাগ: অগ্নিকাণ্ড

আরও খবর

আজকের ভালো মন্দ

বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১

ঘনকুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ

বুধবার ২৪ নভেম্বর ২০২১




‘নির্ধারিত ভাড়া আদায়ের প্রতিশ্রুতি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা’

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (৮ নভেম্বর) সকালে এক ব্রিফিংয়ে তিনি এ হুঁশিয়ার দেন।

কাদের বলেন, নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া যেন যাত্রীদের থেকে আদায় করা না হয় সে ব্যাপারে পরিবহন মালিক শ্রমিকদের সতর্ক থাকতে হবে। এ ব্যাপারে প্রতিশ্রুতি ভঙ্গ করলে জনস্বার্থে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

তিনি বলেন, দেশে কোনো ভয়ংকর পরিস্থিতি নেই। জনস্বার্থে সাম্প্রদায়িক অপশক্তি, দুর্নীতিবাজ এবং অনিয়মকারীদের বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর। এসময় গ্যাস অকটেন ও পেট্রোল চালিত যানবাহনের ক্ষেত্রে বর্ধিত এ ভাড়া প্রযোজ্য হবে না বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।


আরও খবর



বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে আবহাওয়া অফিস এ তথ্য জানিয়েছে।

সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর আশেপাশের এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আগত অন্য একটি লঘুচাপের বাড়তি অংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ ছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তেঁতুলিয়ায় আজ (৯ নভেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।


আরও খবর

ডিসেম্বরের শেষ সপ্তাহে হাড় কাঁপাবে শীত

বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১




গুলশানে ইউনিমার্ট ভবনে আগুন

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
গুলশান-২ নম্বরের ১৪ তলা ভবনের তিনতলায় আগুন লেগেছে। এই ভবনে ইউনিমার্টের একটি শাখা রয়েছে। তবে তৃতীয় তলায় কি ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান ছিল

রাজধানীর গুলশান-২ নম্বরের ১৪ তলা একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২০ নভেম্বর) রাত ৮টা ৫৫ মিনিটে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার দেওয়ান আজাদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, গুলশান-২ নম্বরের ১৪ তলা ভবনের তিনতলায় আগুন লেগেছে। এই ভবনে ইউনিমার্টের একটি শাখা রয়েছে। তবে তৃতীয় তলায় কি ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান ছিল তা প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

নিয়ন্ত্রণ কক্ষ থেকে আরও জানানো হয়, ফায়ার সার্ভিসের আরও কয়েকটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে।

নিউজ ট্যাগ: গুলশান

আরও খবর



হারের জন্য আইপিএলকে দুষলেন বুমরা

প্রকাশিত:সোমবার ০১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পর পর দুই ম্যাচে নাস্তানাবুদ ভারত। ব্যাটিং-বোলিং দুই বিভাগে চরম ব্যর্থ বিরাট কোহলির দল।

প্রথম ম্যাচে পাকিস্তানের বোলারদের তোপে ১৫১ রানে থেমে যায় বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ। পরের ম্যাচে যেন আগের ম্যাচের পুনারবৃত্তি। রোববার ভারত থামল ১১০ রানে।

ফলে যথাক্রমে ১০ ও ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারল বিরাট কোহলির দল।

সমালোচকদের প্রশ্ন একই ভেন্যুতে এই তো কদিন আগেই মাসব্যাপী আইপিএল খেলেছেন বিশ্বকাপে অংশ নেওয়া ভারতীয় দলের ক্রিকেটাররা। চার-ছক্কার পসরা মিলিয়ে বসেছিলেন কোহলি-রোহিত ও রাহুলরা। ক্ষুরধার বোলিং করেছিলেন, বরুণ-বুমরা-শামিরা।

এখন সেসব তারকা বিশ্বকাপ মঞ্চে নেমেই অচেনা হয়ে গেলেন কেন?

সমালোচকদের সেই প্রশ্নের জেরেই নিজেদের ব্যর্থতার দায় আইপিএলের কাঁধেই চাপাতে চাইলেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে শোচনীয় পরাজয়ের পর সংবাদ সম্মেলনে কোহলির বদলে বুমরা হাজির হন।

টানা দুই লজ্জার হারের কারণ জানাতে গিয়ে বুমরা জানালেন আইপিএল খেলতে খেলতে দলের সবাই ক্লান্ত। দীর্ঘসময় পরিবারের পাশে না থাকতে পেরে মানসিক অবসাদেও ভুগছেন তারা। যার প্রভাব খেলায় পড়েছে।

ভারতীয় পেস আক্রমণের মূল বোলার বলেন,  খেলোয়াড়দের বিশ্রামের দরকার হয়। (আইপিএল ও অন্যান্য সূচির কারণে) টানা ছয় মাস খেলতে থাকা সহজ কথা নয়। পরিবারের সঙ্গে সময় কাটানোর প্রয়োজন হয়। সেটি মনের মধ্যে চলতে থাকে। যদিও মাঠে নামলে সেটি ভাবা উচিত নয়, চলেও না। বিসিসিআই চেষ্টা করেছে আমাদের সাহায্য করতে। কিন্তু সূচি কী হবে সেটি আমাদের হাতে থাকে না। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকলে মানসিক ক্লান্তি আসবেই। কিছু করার নেই আমাদের।

সেই অজুহাতের পর উইকেট ও টসভাগ্যকেও দায়ী করলেন বুমরা।

বললেন, আগের ম্যাচে আমরা দেখেছিলাম যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা সহজ হয়ে গিয়েছিল। আজ বল করার সময় আমাদের লেংথ বলগুলো সেভাবে কাজে লাগেনি। কিন্তু ওরা বল করার সময় সেই বল ঠিকমতো ব্যাটে আসছিল না। সে কারণেই আমরা আগে ব্যাট করতে নেমে বেশি রান করার চেষ্টায় আক্রমণাত্মক ব্যাট করছিলাম। আর একের পর এক উইকেট দিয়ে এসেছি। টস খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে নিল।


আরও খবর



বিএনপিকে কোন আশায় মানুষ ভোট দেবে, প্রশ্ন প্রধানমন্ত্রীর

প্রকাশিত:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কিছু মানুষ আওয়ামী লীগকে কীভাবে ক্ষমতা থেকে সরানো যায় সেজন্য মিটিং করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী ও আ’লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, জনগণের শক্তিই আ’লীগের শক্তি। আমরা জনগণের সেবায় কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের মর্যাদাপূর্ণ অবস্থানে পৌঁছে গেছে। আমরা জনগণের কল্যাণে কাজ করছি। উন্নয়নের ছোঁয়া গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে। সব শ্রেণি পেশার মানুষ উন্নয়নের ছোঁয়া পেয়েছে। বিএনপিকে কোন আশায় মানুষ ভোট দেবে? পলাতক আসামি যে দল চালায় জনগণ তাদের কি আশায় ভোট দেবে?

শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে আ’লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সভাপতিত্বকালে দেওয়া প্রারম্ভিক ভাষণে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এরা দেশের গরীবের টাকা লুট করে বিদেশে পাচার করেছে। বিদেশে বসে আরাম আয়েশে আছে। তাদের এই আয়ের উৎস কি?

দেশের ব্যাপক উন্নয়নের পরও যারা দেশে-বিদেশে অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে দলের নেতাকর্মীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এত উন্নয়নের পরও কিছু মানুষ বিদেশে ও দেশে বসে অপপ্রচার করছে। তাদের বিরুদ্ধে সচেতন হতে হবে, অপপ্রচারের জবাব দিতে হবে।’

তিনি দেশের সুবিধাভোগী স্বার্থান্বেষী মহলের সমালোচনা করে বলেন, কিছু মানুষ আছে যারা হাজার অপরাধকারীকেও অপরাধী হিসেবে দেখে না। দুর্নীতির বিরুদ্ধে কথা বললেও তারা দুর্নীতিতে সাজাপ্রাপ্তদের পক্ষ নেয়। যারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, এতিমের টাকা আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত হয়েছে তাদের জন্যই তারা মায়াকান্না করছে।’

খালেদা জিয়ার টার্গেট সব সময় তিনি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া ঘোষণা দিয়েছিল যে, আমি প্রধানমন্ত্রী কেন বিরোধী দলীয় নেতাও হতে পারবো না, শত বছরেও ক্ষমতায় আসতে পারবো না। এসব ঘোষণার পরই গ্রেনেড হামলা হয়েছিল।’


আরও খবর