Logo
শিরোনাম

মধ্যযুগীয় কায়দায় ব্যবায়ীকে পিটিয়ে গুরুতর জখম (ভিডিও)

প্রকাশিত:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

মধ্যযুগীয় কায়দায় হাত-পা বেঁধে আল-আমীন (৩১) নামে এক কাঠ ব্যবায়ীকে পিটিয়ে গুরুতর জখম করেছে স্থানীয় বখাটেরা। ঘটনাটি ঘটেছে পিরোজপুর জেলার ইন্দুরকানী থানার পত্তাশী গ্রামে। নির্যাতনের পরও খ্যান্ত হননি তারা। এ ঘটনা জানজানি হলে উপয়ন্ত না দেখে, ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য ওই ব্যবসায়ীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে একটা মামলা দায়ের করে।

অভিযোগ রয়েছে, স্থানীয় ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান এর সাথে পূর্ব শত্রুতা এবং চলমান ইউপি নির্বাচনে তার বিরোধীতা করায় পরিকল্পিত ভাবে ব্যবসায়ীকে নির্যাতন করা হয়। রবিবার রাতে এ বর্বরাচিত হামলার ঘটনায় ব্যবসায়ী মামলা করার কথা জানালে ইন্দুরকানী থানা পুলিশ তা আমলে নেয়নি।

বর্তমান পুলিশ প্রহরায় হ্যান্ডকাফ পরা অবস্থায় পিরাজপুর জেলা হাসপাতাল নির্যাতিত আল আমীনর চিকিৎসা চলছে। নির্যাতিত আল আমীন ওই গ্রামর মাঃ আলী আকবার এর ছেলে।

হাসপাতাল চিকিৎসাধীন আলী আমীন জানায়, রবিবার রাত স্থানীয় একটি মাদ্রাসায় মাহফিল শুনে স্থানীয় এক যুবকের সাথ বাড়ি ফিরছিলেন। এ সময় পত্তাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জম হোসেন হাওলাদারর সমর্থিত ১০-১২ জন যুবক তার উপর অতর্কিত হামলা করে। এরপর তাদের সাথে আরও ১৫-২০ জন যোগ দেয় । এসময় সন্ত্রাসীরা তাক মাটিতে ফেলে হাত পা পিঠমোড়া দিয়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে। এ সময় ওই ইউনিয়ন পরিষদের স্থানীয় গ্রাম পুলিশ মাঃ রিয়াজ উপস্থিত থাকলেও, সবাই নিরব ভূমিকা পালন করে।

আল আমীনর অভিযাগ ইউপি চেয়ারম্যান মায়াজ্জম এর সমর্থক থাকলেও, বর্তমান তার সাথে দূরত্ব রয়েছে । এজন্যই তার উপর ক্ষিপ্ত এই ইউপি চেয়ারম্যান। তার নির্দেশে বর্বরাচিত নির্যাতন করা হয়। নির্যাতনর এক পর্যায় অজ্ঞান হয় পড়ে। খবর পেয়ে ইদুরকানী থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে থানায় নিয় যায়। এরপর সেখান থেকে তাকে পুলিশ প্রহরায় পিরাজপুর জলা হাসপাতাল ভর্তি করা হয়। আল-আমীন অভিযোগ করেন, মারধারর ঘটনা ধামাচাপা দেওয়া এবং তাকে ফাঁসানার জন্য এ মামলা দেয়া হয়।

গ্রামপুলিশ রিয়াজ জানান, আল আমীনকে ব্যাপকভাবে মারধার করা হয় ।

এ বিষয় ইউপি চয়ারম্যান মোয়াজ্জেম জানান,আল আমীনক মারধারর খবর শুনে স্থানীয় চকিদার রিয়াজকে ঘটনাস্থেল পাঠিয়ে উদ্ধার করে। এরপর বিষয়টি তাৎক্ষণিকভাব ইদুরকানী থানায় জানানা হয়। তবে এ ঘটনায় নিজেকে জড়িত থাকার কথা অম্বীকার করে বলেন, যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপার ইদুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঃ হুমায়ুন কবির জানান, একটি মেয়েকে শ্লীলতাহানির অভিযাগে আল আমীনক আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ইদুরকানী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন একটি মামলা দায়ের করা হয়েছে। এরআগে তাকে মারধার করা হয়। এ ব্যাপারে তদন্ত চলছে। অপরাধিদের আইনের আওতায় আনা হবে।

উল্লখ্য, এর আগ গত বছরর ৪ নভম্বর একটি কর্মী সভায় ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন হাওলাদার এর সমালাচনা করায় রঞ্জন কুমার মজুমদার নাম ওয়ার্ড আওয়ামী লীগর এক সাধারণ সম্পাদকক পিটিয় পা ভেংগে দেয় তার সমর্থকরা। আসন ইউপি নির্বাচনক কেদ্র করে প্রতিদ্বন্ধীদের দমনের জন্য বিভিন্ন ভাবে নির্যাতনের অভিযাগ রয়েছে এই ইউপি চেয়ারম্যান এর বিরুদ্ধে।



আরও খবর

তিনি বেঁচে আছেন মনের মণিকোঠায়

সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২




নৌকাডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৪০

প্রকাশিত:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকাডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৪০ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে পুরুষ ৭ জন, নারী ২২ জন, শিশু ১১ জন। আজ সোমবার দুপুর আড়াইটার দিকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায় বিষয়টি নিশ্চিত করেন।

নিহতদের পরিবারকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১ লাখ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে ২৫ হাজার ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। এছাড়া আহতদের চিকিৎসায় ৫ হাজার টাকা করে দেওয়া হবে।

গতকাল রোববার রাতে পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আজ দুপুরে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে মহালয়ার অনুষ্ঠানে যোগ দিতে শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় করে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বীরা। অতিরিক্ত যাত্রীর কারণে করতোয়া নদীতে ডুবে যায় নৌকাটি। এ ঘটনায় মোট ৪০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো প্রায় অর্ধশত ব‌্যক্তি নি‌খোঁজ র‌য়ে‌ছেন।


আরও খবর



ধর্ষণ করে গাছে ঝোলানো হলো দুই নাবালিকার দেহ

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বুধবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে দুই দলিত নাবালিকার দেহ গাছে ঝুলতে দেখা যায়। পুলিশ জানিয়েছে, তাদের ওড়না দিয়েই গাছে ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়া হয় ওই দুই নাবালিকাকে। তার আগে তাদের ধর্ষণ করা হয় বলে অভিযোগ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। বৃহস্পতিবার সকালে পুলিশ জানায়, ঘটনার সঙ্গে যুক্ত সন্দেহে মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ যাদের আটক করেছে, তাদের নাম- সুহেইল, জুনেইদ, হাফিজুল, করিমুদ্দিন ও আরিফ। এছাড়াও ছোটু বলে ওই নাবালিকাদের প্রতিবেশী এক যুবককে গ্রেপ্তার করা হয়। ছোটুর মাধ্যমেই সুহেইল এবং জুনেইদের সঙ্গে ওই দুই নাবালিকার আলাপ হয় বলে পুলিশ জানিয়েছে। সে কারণেই ছোটুকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের দাবি, সুহেইল এবং জুনেইদ ওই দুই নাবালিকাকে আখের ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এরপর ওই নাবালিকারা বিয়ে করতে চাইলে তাদের প্রাণে মেরে দেওয়া হয়। তারা আত্মহত্যা করেছে, এমনটা প্রতিষ্ঠা করতে তাদের দেহ গাছে ঝুলিয়ে দেওয়া হয়। বাকিরা সে সময় সুহেইল এবংজুনেইদকে সাহায্য করে বলে অভিযোগ।

পুলিশের দাবি, ওই দুই নাবালিকা সুহেইল ও জুনেইদের সঙ্গে স্বেচ্ছায় গেছিল। কিন্তু দুই নাবালিকার বাড়ির লোকের অভিযোগ, তাদের বাইকে করে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়। অভিযোগ ছিল, আন্দোলনরত কৃষকদের ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিয়েছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রের ছেলে আশিস মিশ্র। যা নিয়ে এখনো মামলা চলছে। ওই ঘটনা যেখানে ঘটেছিল, তার অনতিদূরেই বুধবারের ঘটনাটি ঘটেছে।

খবর প্রকাশ্যে আসার পর তা নিয়ে রাজনীতিও শুরু হয়েছে। বিরোধী নেতা অখিলেশ যাদব বলেছেন, যোগী আদিত্যনাথের গুন্ডারা এ কাজ করেছে। কংগ্রেসও এ ঘটনার তীব্র নিন্দা করেছে। ঘটনাস্থলে উচ্চপর্যায়ের তদন্ত দল পাঠিয়েছে উত্তরপ্রদেশ সরকার। সৌজন্যে : ডয়েচে ভেলে


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ৫৪৯

প্রকাশিত:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত একদিনে সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৭৪ জনে। একই সময়ের মধ্যে ৫৪৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৮ হাজার ১১৪ জনে।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩ হাজার ৯৬৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩ হাজার ৯৬১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

এছাড়া গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৩৬৯ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর

কোভিড: আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪৯১

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ভারতকে হারিয়ে সেমি ফাইনালে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দুরন্ত এ জয়ে এ’ গ্রুপের সেরা দল হিসেবে সেমি-ফাইনালে পা রাখল দেশের মেয়েরা।

নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে আজ মঙ্গলবার বাংলাদেশের হয়ে জোড়া গোল করেন সৌরভ ছড়ান সিরাত জাহান স্বপ্না। বাকি গোলটি উপহার দেন কৃষ্ণা রানী সরকার।

ফিফা র‌্যাংকিংয়ে ভারতের অবস্থান যেখানে ৫৮ নম্বরে সেখানে বাংলাদেশ ১৪৭তম। কিন্তু বাংলার মেয়েরা যেন এই র‌্যাংকিং ভুল প্রমাণ করে দিলেন।

প্রথম থেকেই ম্যাচের দাপট ও নিয়ন্ত্রণ ছিল বাংলাদেশের হাতে। আক্রমণের শুরু থেকেই গতি দেখানে বাংলাদেশ ৭ মিনিটে ভারতের জালে বল ঢুকিয়ে দেয়। তবে ফাউলের কারণে তা বাতিল হয়ে যায়।

তবে গোল পেতে দেরি হয়নি। ১২ মিনিটে স্বপ্না নিখুঁত পাসে বল জালে জড়িয়ে উল্লাসে মাতেন।

সমতায় আসতে মরিয়া ভারত ১৯ মিনিটে বক্সের বাইরে বিপদজনক জায়গা থেকে ফ্রি কিক পেয়েছিল। কিন্তু তাদের নেয়া শট বারের ওপর দিয়ে চলে যায়।

কিন্তু ৩ মিনিট যেতেই ভারতকে যেন একহাত দেখিয়ে দেয় বাংলার মেয়েরা। ২২ মিনিটে আড়াআড়ি শটে দারুণ গোল করনে কৃষ্ণা।

প্রথমার্ধের বাকিটা সময় খেলা কিছুটা ধীরগতিতে চলে। তবে ভারতকে কোনো সুযোগ দেয়নি বাংলাদেশের ডিফেন্স।

বিরতির পর ৪৭ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ এসেছিল ভারতের। তবে গোলরক্ষক রুপনা চাকমার দক্ষতায় বেঁচে যায় বাংলাদেশ।

৬ মিনিট পরই আবার আনন্দে ভাসে বাংলাদেশ। স্বপ্নার নেওয়া নিখুঁত শট ৩ গোলে এগিয়ে নিয়ে জয় নিশ্চিত করে দেয় বাংলাদেশকে।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ব্রাজিলে গুদাম ধস, নিহত ৯

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে গুদাম ধসে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ব্রাজিলের সাও পাওলো শহরের কাছে অবস্থিত একটি গুদামের কিছু অংশ ধসে পড়লে হতাহতের এই ঘটনা ঘটে।

গুদাম ধসের এই ঘটনার সময় ব্রাজিলের দুই কংগ্রেস প্রার্থী সেখানে পরিদর্শনে গিয়েছিলেন। বুধবার (২১ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের কংগ্রেসের প্রার্থী জোন্স ডনিজেট এবং এলি সান্তোস ব্রাজিলিয়ান কন্টেইনার কোম্পানি মাল্টিটাইনার পরিদর্শন করছিলেন। এরই একপর্যায়ে গুদামের ভেতরে কংক্রিটের কাঠামোর একটি অংশ তাদের এবং কোম্পানির কর্মচারীদের ওপর ধসে পড়ে।

ফেসবুকে দেওয়া এক পোস্টে ডনিজেট বলেন, গুদাম ধসের পর তাকে এবং সান্তোসকে উদ্ধার করা হয়। তবে স্থানীয় ফায়ার বিভাগ জানিয়েছে, ধসের ঘটনায় কমপক্ষে নয়জন মারা গেছেন।

ব্রাজিলের দমকল বিভাগ আরও জানিয়েছে, দুর্ঘটনার পর ৩১ জনকে উদ্ধার করা হয়েছে এবং এর মধ্যে ২৮ জনকে কাছাকাছি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২