Logo
শিরোনাম

নাজিরপুরে কালীগঙ্গা নদীতে সেতু নির্মাণের খবরে এলাকাবাসীর উচ্ছ্বাস

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৩৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পিরোজপুরের নাজিরপুর উপজেলার কালীগঙ্গা নদীর (অতুল নগর খেয়াঘাট থেকে ১ হাজার মিটার) উপর সেতু নির্মিত হচ্ছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ-আল- মাসুদের সই এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম রবিবার (২৬ সেপ্টেম্বর) চিঠিটি তার ফেসবুক আইডিতে শেয়ার করেছেন। খবরটি শোনার পরেই এলাকাবাসীর মনে বইছে আনন্দের ঢেউ।

জানতে চাইলে বিষয়টি নিশ্চিত করে মন্ত্রী বলেন, উন্নত-সমৃদ্ধ পিরোজপুর গড়াই আমার লক্ষ্য।

তিনি জানান, গত ৫ সেপ্টেম্বর পিরোজপুর-গোপালগঞ্জ-ঢাকা মহাসড়কের চেইনেজ ৩১৫০ মিটার অংশে কালিগঙ্গা নদীর অতুলনগর ঘাটে ১ হাজার মিটার ব্রিজ নির্মাণের ডিও লেটার দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব  আব্দুল্লাহ-আল- মাসুদের সই করা ওই চিঠিতে উল্লেখ করা হয়, কালিগঙ্গা নদীর ওপর অতুলনগর ঘাটে  ব্রিজ নির্মানের ফিজিবিলিটি স্ট্যাডি সম্পাদন করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে সংশ্লিষ্টদের।

এ বিষয়ে মালিখালী এলাকার বাসিন্দা নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষ্ণ বসু জানান, কালীগঙ্গা নদীতে (অতুল নগর এলাকায়) সেতু হচ্ছে এ খবরে আমরা আনন্দিত।

এরপর তিনি বলেন, এ নদী আমাদেরকে খেয়ায় পার হতে হচ্ছে। বর্ষাকালে এ নদী থাকে খুবই উত্তাল। খেয়া পার হতে গিয়ে অনেক সময় নৌকাডুবির ঘটনা ঘটেছে। একবার একটি মোটরসাইকেল ডুবে যায় নদীতে। সেটিকে আর উদ্ধার করা যায়নি।

কৃষ্ণ বসু  বলেন, আমরা কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর প্রতি।

মালিখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য তপন মন্ডল বলেন, বর্ষাকালে কালীগঙ্গা নদী থাকে উত্তাল। এ নদীতে সেতু হওয়ার খবরে আমরা খুবই আনন্দিত। বর্তমানে এলাকার মানুষকে চিকিৎসা করাতে যেতে হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। সেতু হয়ে গেলে তারা নাজিরপুরে চিকিৎসা করাতে যেতে পারবে।

স্থানীয় শিক্ষক অধ্যাপক প্রাণ কৃষ্ণ বিশ্বাস বলেন, পিরোজপুর-১ আসনের নাজিরপুর উপজেলা ছিল সবচেয়ে বেশি অবহেলিত। শ ম রেজাউল করিম সংসদ সদস্য এবং মন্ত্রী হওয়ার পর তার নির্বাচনী এলাকায় (পিরোজপুর- নাজিরপুর- স্বরুপকাঠী) একের পর এক উন্নয়ন করে যাচ্ছেন।


আরও খবর



হাসপাতাল চত্বরে ২ শিশু সন্তান রেখে লাপাত্তা মা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৯৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুই শিশু সন্তানকে নিয়ে স্বামীর বাড়ি থেকে নিখোঁজ হন সাগরী খাতুন (২৩)। চারদিন পর বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে শিশুটির সন্ধান পাওয়া যায়। কিন্তু পাঁচ দিন ধরে নিখোঁজ রয়েছে সাগরী খাতুন। তার ভাগ্যে কি ঘটেছে সেটি এখন নিশ্চিত নয় কেউ।

সাগরী খাতুন যশোরের চৌগাছা উপজেলার পাতিবিলা গ্রামের আক্তারুল ইসলামের স্ত্রী। উদ্ধার দুই শিশুর নাম সাগর হোসেন সাফিন (৫) ও মোহনা আক্তার জুলেখা (২০ মাস)। তাদেরকে পরিবারে হস্তান্তর করেছে পুলিশ।

হাসপাতালের সাইকেল গ্যারেজের দায়িত্বে থাকা মফিজুর রহমান জানান, সকালে এসে বাচ্চা দুটিকে বসে থাকতে দেখি। ভেবেছিলাম তাঁদের মা হয়ত বসিয়ে রেখে ডাক্তার দেখাতে গেছেন। প্রায় একঘণ্টা পরে সাড়ে ৯টার দিকে বাচ্চা দুটি খুব কান্নাকাটি করতে দেখে ম্যাডামকে (উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা) জানাই। এ সময় ওদেরকে স্থানীয় কয়েকজন জিজ্ঞেস করলে ছেলেটি তার বাবার নাম আক্তারুল আর বাড়ি হায়াতপুর বলতে পারে। তখন তারা পরিচিতজনদের মাধ্যমে পরিবারকে খবর দেয়।

সাগরীর স্বামী আক্তারুল ইসলাম জানান, রবিবার দুই সন্তান নিয়ে বাড়ি থেকে সাগরী সবার অগোচরে কোথাও চলে যায়। তিনদিন ধরে সাগরীর বাবার বাড়িসহ (উপজেলার চুটারহুদা গ্রাম) বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও না পেয়ে মঙ্গলবার চৌগাছা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি। এরপর স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে হাসপাতালে এসে তার দুই সন্তানকে পুলিশ হেফাজতে পান। তাদের ধারণা সাগরীর অন্য কোনো ছেলের সঙ্গে সম্পর্ক আছে। সেই সূত্রেই হয়ত সে চলে গেছে।

আক্তারুল ইসলাম আরও জানান, একটা নাম্বারে মাঝে মধ্যে কথা বলতো। আমি এ নিয়ে তাকে বকাঝকাও করেছি। একদিন মেরেছিও। তবে গত কোরবানির ঈদে ওর বাপের বাড়ি থেকে ঘুরে আসার পর হুমকিও দেয় আমার কাছ থেকে চলে যাবে। যাওয়ার সময় বাড়ি  থেকে নগদ ২০ হাজার টাকাসহ ভালো কাপড় চোপড় সব নিয়ে গেলেও বাচ্চাদের যে পোশাকে নিয়ে গিয়েছিলো সেই পোশাকেই আছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, বুধবার সকাল নয়টার দিকে সাইকেল গ্যারেজের দায়িত্বে থাকা মফিজুর জানায় সেখানে দুটি বাচ্চাকে তার মা রেখে চলে গেছে। তারা খুব কান্নাকাটি করছে। তখন বিষয়টি সাংবাদিক ও থানা পুলিশকে জানাই। শিশু দুটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

চৌগাছা থানার এসআই রাজেশ কুমার বলেন, স্বাস্থ্য কর্মকর্তার কাছ  থেকে মোবাইল ফোনে সংবাদ পেয়ে হাসপাতালে এসে শিশু দুজনকে উদ্ধার করি। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে থানার সাধারণ ডায়েরির (জিডি) ভিত্তিতে স্থানীয় ইউপি সদস্যের উপস্থিতিতে শিশুদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার কলকাতা নাইট রাইডার্স-দিল্লি ক্যাপিট্যালস বিপক্ষে। এদিকে, সাফ চ্যাম্পিয়নশিপের আজ বেশ কয়েকটি ম্যাচ। মাঠে নামবে বাংলাদেশ-নেপালের মতো দেশগুলো।

ফুটবল

সাফ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশ-নেপাল, বিকেল ৫.০০টা, সরাসরি টি স্পোর্টস

ভারত-মালদ্বীপ, রাত ১০.০০টা, সরাসরি টি স্পোর্টস

 

ক্রিকেট

আইপিএল, দ্বিতীয় কোয়ালিফায়ার

কলকাতা নাইট রাইডার্স-দিল্লি ক্যাপিট্যালস, রাত ৮.০০টা, সরাসরি স্টার স্পোর্টস ১


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




‘রাসেল বেঁচে থাকলে দেশের গুরুত্বপূর্ণ স্থানে থেকে নেতৃত্ব দিতেন’

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ১১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমাদের সবসময় মনে রাখতে হবে, শিশুরা হচ্ছে আমাদের ভবিষ্যৎ, আমাদের স্বপ্ন, তারা যেন কখনো অবিচারের শিকার না হয়, নিষ্ঠুরতার শিকার না হয়, শেখ রাসেল আজ বেঁচে থাকলে হয়তো বাংলাদেশের কোন গুরুত্বপূর্ণ স্থানে থেকে নেতৃত্ব দিতেন।

মন্ত্রী আজ পিরোজপুরে জেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শহীদ শেখ রাসেল দিবসের অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

এদিকে পিরোজপুরেও নানা আয়োজনে উদযাপন করা হচ্ছে তাঁর জন্মবার্ষিকী। এ উপলক্ষে পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে আজ সোমবার সকাল ৯টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

এ সময় মন্ত্রীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শিল্পকলা অ্যাকাডেমি অডিটরিয়মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে রাসেল দিবস ২০২১ উদ্বোধনী মূল অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করা হয়। এরপর পরই পিরোজপুরে শেখ রাসেলের জীবনীর উপর ভিডিও প্রদর্শনী, সেমিনার, আলোচনা সভা, দোয়া মোনাজাতসহ কেক কাটা অনুষ্ঠিত হয়। এ ছাড়া ছবি আঁকা, রচনা প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে দুপুর ১২ টায় স্থানীয় শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগ দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, সিভিল সার্জন ডা. হাসনাত ইফসুফ জাকী এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম।



আরও খবর



গাড়ির ভেতর থেকে এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার

প্রকাশিত:রবিবার ১০ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৫ অক্টোবর ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর তেজগাঁওয়ে একটি গাড়ির ভেতর থেকে এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৯ অক্টোবর) রাত ২টার দিকে মরদেহটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ওই ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা যায়, গেল দুদিন ধরে তেজগাঁওয়ে শহীদ তাজউদ্দীন আহমদ সরণির একটি পেট্রোল পাম্পের পাশে ওই গাড়িটি পড়ে ছিল। রাতে গাড়ি থেকে গন্ধ বের হলে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে গাড়ির ভেতর থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ডিউটি অফিসার মো. জামশেদ আলী জানান, গাড়ির ভেতর থেকে অর্ধগলিত মরদেহ পাওয়া গেছে।

ঢাকা মেট্রো-ঘ ১১৭৯৮৬ নম্বরের ওই গাড়িটি চালকসহ গত বৃহস্পতিবার থেকে পাওয়া যাচ্ছিল না জানিয়ে শনিবার বিকেলে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় বলে খবর পেয়েছি।

 

নিউজ ট্যাগ: মরদেহ উদ্ধার

আরও খবর

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৮৯

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




করোনা: বিশ্বে মৃত্যুর সংখ্যা সাড়ে ৪ হাজার

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৪৩৯ জন

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় ( রবিবার ২ অক্টোবর সকাল ৬টা থেকে সেমাবার ৩ অক্টোবর সকাল ৬টা পর্যন্থ) বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৮২ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ১৫ হাজার ৮৪৭ জনে।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী সোমবার (৪ অক্টোবর) সকাল পর্যন্ত ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ৯ জন।  এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৫৭ লাখ ১৬ হাজার ৪৯২ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৪৩৯ জন এবং মারা গেছেন ৪৩ জন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণের সংখ্যা কমেছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ২৫৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ৭ লাখ ১৯ হাজার ৯৩৩ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৯০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৭৬৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৪ জন।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১