Logo
শিরোনাম

নিজেকেই বিয়ে করছেন এই তরুণী, যাবেন হানিমুনেও

প্রকাশিত:শুক্রবার ০৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ২১০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

আগামী ১১ জুন তার বিয়ে। সেজন্য কার্ডও ছাপা হয়ে গিয়েছে। হানিমুনের জন্য স্থানও ঠিক করে ফেলেছেন তিনি। তবে অবাক করার বিষয় হলো ওই তরুণীর এতো আয়োজন নিজেকে বিয়ে করার জন্য।

ক্ষমি বিন্দু নামে ভারতের গুজরাটের ওই তরুণী জানান, তিনি নিজেকে সবচেয়ে বেশি ভালবাসেন, তাই বিয়ের প্রতিশ্রুতিও নিজেকেই দিয়েছেন।

তার ভাষায়, জীবনের একপর্যায়ে তিনি বুঝতে পেরেছেন তার জীবনে রাজকুমারের প্রয়োজন নেই। কারণ, তিনি নিজেই নিজের রানি। তার কাছে বিয়ের দিনটাই গুরুত্বপূর্ন, পরের দিন নয়। তাই আগামী ১১ জুন নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, বিয়ের দিন তিনি কনের সাজে সাজবেন, অনুষ্ঠানে অংশ নেবেন। তার বিয়েতে বন্ধুরাও আসবেন এবং সবশেষে তিনি বরের সঙ্গে না গিয়ে নিজের বাড়িতেই ফিরে আসবেন।

ক্ষমি বিন্দু বলেন, স্বামী ছাড়া এই বিয়েতে তার মা সম্মতি দিয়েছেন। বিয়ের জন্য একজন পণ্ডিতও (পুরোহিত) ঠিক করেছেন তিনি। হিন্দুরীতি মেনেই বিয়ে করবেন তিনি।

নিজের এমন সিদ্ধান্ত সঠিক জানিয়ে ভারতীয় এই তরুণী জানান, অন্যদের নিজেকে ভালোবাসতে অনুপ্রাণিত করতে চাই। এমন অনেক মানুষ রয়েছে, যারা ভালোবাসা খুঁজে পেতে কিংবা একাধিকবার বিবাহ বিচ্ছেদ করতে করতে ক্লান্ত। উভকামী হওয়ায় আমি আগে এক পুরুষ ও এক নারীর প্রেমে পড়েছিলাম। কিন্তু এখন আমি নিজেকেই সবটুকু ভালোবাসা দিতে চাই।

তবে ভারতের হাইকোর্টের একজন আইনজীবী জানান, ভারতীয় আইন অনুযায়ী কেউ নিজেকে বিয়ে করতে পারবেন না। একটি বিয়েতে দুজন থাকতে হবে।

নিউজ ট্যাগ: নিজেকেই বিয়ে

আরও খবর



নিজেকেই নিজে বিয়ে করে ৩ মাস পর তালাক

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথাগত রীতি ভেঙে, নিজেকেই নিজে বিয়ে করেন ভারতের গুজরাটের ক্ষমা বিন্দু। এই বিয়েতে সম্পন্ন হয়েছে সব আনুষ্ঠানিকতাই। শুধু ছিলেন না কোন বর।

গুজরাটের গত্রি এলাকায় বুধবার নিজের বাড়িতে খুব কাছের কিছু বন্ধুবান্ধব নিয়ে বিয়ের পিঁড়িতে বসেন তিনি। শনিবার (১১ জুন) সন্ধ্যায় ২৪ বছর বয়সী ক্ষমার বিয়ের কথা থাকলেও বিতর্ক এড়াতে এর দুদিন আগেই বিয়ের আয়োজন সারেন তিনি। ক্ষমা বিন্দুর নিজেকে নিজের বিয়ের পরই ব্রাজিলের এক মডেলের ঘটনা সামনে আসে। প্রশ্ন উঠে, এই বিয়ে টিকবে নাকি পরিণতি হবে ব্রাজিলের মডেলের মতোই।

নির্ভরতার কোনো হাত পাচ্ছিলেন না, সংকটে পড়েছিল আস্থায়ও। তাই নিজেকেই নিজে বিয়ের সিদ্ধান্ত নেন ব্রাজিলের সাউ পাওলোর ৩৩ বছর বয়সী ক্রিস গ্যালেরা। কিন্তু টেকসই হয়নি; মাত্র তিন মাস নিজে নিজের ঘর করতে পেরেছিলেন তিনি! ২০২১ সালের সেপ্টেম্বরে বিয়ের পিঁড়িতে বসেন ক্রিস। তবে তা টিকেছিল মাত্র তিন মাস। পরে তিনি জানান, একজন পুরুষের প্রেমে পড়েছেন। তাই নিজেকে ডিভোর্স দিয়ে তাকে বিয়ে করছেন।

নিউজ এইটিন বলছে, সংবাদমাধ্যম ডেইলি স্টারকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের চেয়ে ভালো কাউকে পেয়ে নিজেকে ডিভোর্স দিয়ে তাকে বিয়ে করার কথা জানিয়েছিলেন তিনি। সাও পাওলোর গির্জায় বসেছিল মডেল ক্রিসের বিয়ের আসর। একটু খোলামেলা পোশাক পরেই বিয়ে করতে এসেছিলেন। গির্জার সামনে ফুল হাতে ছবিও দেন। যেমন বিয়ের পর নবদম্পতি দিয়ে থাকেন। কিন্তু সেই একক দাম্পত্যে’ চিড় ধরে।

নিজের সঙ্গে নিজের বিচ্ছেদের ঘোষণা দিয়ে তিনি বলেন, যতদিন সম্পর্কটা ছিল আমি বেশ সুখীই ছিলাম। তবে বিশেষ একজনের সঙ্গে দেখা হওয়ার পর আমি আবার নতুন করে প্রেমে আস্থা ফিরে পেয়েছি।’


আরও খবর



গ্রামীণফোনের সর্বনাশ, রবির পৌষমাস

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মানসম্মত সেবা দিতে ব্যর্থ হওয়ায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পক্ষ থেকে নতুন সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দেওয়া হয় গ্রামীণফোনকে। এই নিষেধাজ্ঞার প্রভাব পড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটির শেয়ারের দরে। এতে কোম্পানিটির শেয়ারের দর কমা শুরু করেছে। এ যেন কারো সর্বনাশ, কারো পৌষ মাস।

অন্যদিকে ঠিক বিপরীত চিত্র দেখা গেছে। এই নিষেধাজ্ঞার ফলে অন্য কোম্পানিগুলোর নতুন সিম বিক্রি ও গ্রাহক ধরার সুযোগ বাড়বে- এমন আশায় বেড়েছে রবি আজিয়াটার শেয়ারের দাম।

এদিকে সিম বিক্রি বন্ধ করে দেয়ার খবরে প্রভাব পরতে শুরু করেছে দেশের শীর্ষ মোবাইল নেটওয়ার্ক অপারেটর গ্রামীণফোনের শেয়ার দরে।

বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারটির দর ৬ টাকা বা ২ শতাংশ কমেছে। কোম্পানিটির সর্বশেষ শেয়ার লেনদেন হয় ২৯৪ টাকা ১০ পয়সা দরে। এদিন কোম্পানিটি ১ হাজার ৩২ বারে ১ লাখ ৭৩ হাজার ২৬২টি শেয়ার লেনদেন করেছে। যার বাজার মূল্য ৫ কোটি ৯ লাখ টাকা।

এদিকে গ্রামীণফোনের এমন অবস্থায় যেন পৌষমাস হয়ে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের আরেক কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের শেয়ারে। বৃহস্পতিবার শেয়ারের দর বৃদ্ধির তালিকায় ১০ম অবস্থানে রয়েছে কোম্পানিটি।

এদিন রবি অজিয়াটা লিমিটেডের শেয়ারের দর বেড়েছে ১ টাকা ৫০ পয়সা বা ৫.২৪ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ ৩০ টাকা ১০ পয়সা দরে লেনদেন হয়। কোম্পানিটি ২ হাজার ৭১৩ বারে ২৬ লাখ ৯৩ হাজার ৭৩৮টি শেয়ার লেনদেন করে।

পুঁজিবাজার বিশেষজ্ঞরা বলছেন, গ্রামীণফোনের সিম বিক্রি বন্ধ হবার ফলে দেশের অন্য মোবাইল অপারেটরগুলোর সিম বিক্রির সংখ্যা বৃদ্ধি পাবে। তেমনিভাবে বৃদ্ধি পাবে রবি অজিয়াটার সিম বিক্রির পরিমাণ। আর এজন্যই বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে রবি অজিয়াটা লিমিটেডের শেয়ারের প্রতি। আর একইভাবে সিম বিক্রি বন্ধের সংবাদে দর পতনের শীর্ষে গ্রামীণফোন লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার শেয়ারবাজারে সামান্য উত্থান দেখা গেছে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৪৭ পয়েন্ট বা ০.৪১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৭৬.৯৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৩৭ পয়েন্ট বা ০.০৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ০.৪০ পয়েন্ট বা ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮৬.৭৭ পয়েন্টে এবং দুই হাজার ২৯৫.৫৮ পয়েন্টে।

টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৩৭ কোটি ৭৪ লাখ টাকার, যা আগের কার্যদিবস থেকে ১৩২ কোটি ৫ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮০৫ কোটি ৬৯ লাখ টাকার।

ডিএসইতে ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৫টির বা ৫১.১৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৩৬টির বা ৩৫.৭০ শতাংশের এবং ৫০টির বা ১৩.১২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


আরও খবর



বানভাসি মানুষের পাশে ববি ও ‘ময়ূরাক্ষী’ টিম

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিলেট ও সুনামগঞ্জে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে অসংখ্য মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বানভাসি মানুষের পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করেছেন অভিনেত্রী ইয়ামিন হক ববি। এ সময় তার নির্মাণাধীন সিনেমা ময়ূরাক্ষী টিমও তার সঙ্গে থাকবে বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে এক ভিডিওবার্তায় ববি বলেন, আমি আসলে একটা মন খারাপের কথা বলতে এসেছি। খুব বেশি খারাপ লাগছে বানভাসিদের জন্য। তাই আমি এবং আমার ময়ূরাক্ষী সিনেমার টিমের পক্ষ থেকে অনেক দোয়া ও ভালোবাসা। সেই সঙ্গে যতটুকু সম্ভব তা নিয়ে আমরা তাদের সাপোর্ট করছি। দেশবাসীর কাছে অনুরোধ থাকবে যার যা আছে তাই নিয়ে বন্যার্ত সিলেটবাসীর পাশে থাকবেন।

ববি অভিনীত ময়ূরাক্ষীর শুটিং ইতোমধ্যে শেষ হয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী আগস্টে সিনেমাটি মুক্তি দেবেন বলেও জানান এর নির্মাতা।  ইয়ামিন হক ববি ২০১০ সালে খোঁজ-দ্য সার্চ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। অভিনয়ের পাশপাশি রয়েছে তার নিজস্ব প্রযোজনা সংস্থা।

নিউজ ট্যাগ: ইয়ামিন হক ববি

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




২ হাজার কোটি ডলার লোকসানে ইউরোপের সিনেমা বাজার

প্রকাশিত:বুধবার ২৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুরো বিশ্বকে নাড়িয়ে দিয়েছে করোনা মহামারী। ২০২০-২১ পুরো দুই বছর মহামারী জীবনের স্বাভাবিক ছন্দে অনেক পরিবর্তন এনেছে। বিনোদন দুনিয়ায়ও এর প্রভাব সুস্পষ্ট। ইন্ডাস্ট্রি ট্রেড গ্রুপ ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব সিনেমাস (ইউএনআইসি) থেকে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হচ্ছে, ২০২০-২১ সাল পর্যন্ত করোনভাইরাস মহামারীর কারণে ইউরোপীয় সিনেমায় ২ হাজার কোটি ডলারের লোকসান হয়েছে। ইউএনআইসি বার্ষিক প্রতিবেদনে দেখানো হয়েছে, বছরজুড়ে থিয়েটার হলগুলো বন্ধ থাকা, অতিমারী ঠেকাতে স্বাস্থ্য সুরক্ষাসহ নানা বিধিনিষেধের প্রভাব পড়েছে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্যের বিনোদন খাতে। স্পেনের বার্সেলোনায় চলমান সিনেইউরো সম্মেলনে এ প্রতিবেদন প্রকাশ করা হয়। তিন দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়েছে ২০ জুন। আজ অনুষ্ঠিত হচ্ছে শেষ অধিবেশন।

২০১৯ সালে ইউরোপীয় বক্স অফিস সর্বোচ্চ আয় করেছিল। সে বছর আয় হয়েছিল প্রায় ১ হাজার কোটি ডলার। ২০২০ সালে করোনা মহামারী দেখা দেয়ায় আয়ের এ পরিমাণ দাঁড়ায় মাত্র আড়াই কোটি ডলার। তবে গত বছর থেকে ফের পরিবর্তন আসতে থাকে ইউরোপীয় বক্স অফিসে। ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্যে বক্স অফিসে ৪২ শতাংশ আয় বেড়ে প্রায় ৪ কোটি ডলার আয় হয়। তবে এটা ছিল কভিড-১৯-এর আগের সময়ের আয়ের চেয়ে ৭০ শতাংশ কম।

ইউএনআইসি বলছে, বিনোদন খাতে আয় কমে যাওয়ার অন্যতম একটি কারণ কম কনটেন্ট। ইউএনআইসি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ২০১৯ সালে ইউরোপজুড়ে গড়ে ৪৮০টি নতুন কাজ মুক্তি দেয়া হয়েছে। অন্যদিকে ২০২০ সালে মাত্র ২৫০টি নতুন কাজ করা হয়েছে এবং গত বছর মাত্র ২৭০টি কনটেন্ট এসেছে। এর মধ্যে মাত্র ৯৫টি ছিল মার্কিন শিরোনাম। যেটি অবশ্য টিকিট বিক্রি করার উদ্দেশ্যেই করা হয়েছে। নো টাইম টু ডাই, স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম, ডুন, এফ নাইনভেনম: লেট দেয়ার বি কার্নেজ এ পাঁচটি সিনেমা বক্স অফিসে সাফল্য পেয়েছিল। সিনেমাগুলো ইউরোপে ৯ কোটি ৮০ লাখ ডলারের টিকিট বিক্রি করেছে।

ইউএনআইসি তাদের প্রতিবেদনে বলছে, গত বছরের মাঝামাঝি থেকে বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির উন্নতি হলে ইউরোপের সিনেমা বাজারে পরিবর্তন আসতে শুরু করে। এর কারণ বিধিনিষেধ না থাকায় মানুষ এখন থিয়েটার হলগুলোয় যাচ্ছে এবং নির্মাতারাও নতুন সিনেমা মুক্তি ও নির্মাণে কাজ করছেন। এছাড়া গাওয়ার স্ট্রিট অ্যানালিটিকস বলছে, সব ঠিক থাকলে এ বছরই ইউরোপীয় বক্স অফিসে আয় ৮ হাজার কোটি ডলার ছাড়িয়ে যাবে। আর এটি হলে গত বছরের চেয়ে ৬২ শতাংশ বেশি আয় আসবে ইউরোপীয় বক্স অফিসে।

নিউজ ট্যাগ: বিনোদন

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




চার মেট্রোপলিটনে নতুন কমিশনারসহ ৪১ ডিআইজিকে পদায়ন

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নতুন কমিশনার পেলো চট্টগ্রাম, রংপুর, গাজীপুর বরিশাল মেট্রোপলিটন পুলিশে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ- শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নতুন কমিশনারদের নিয়োগ দেয়া হয়। এছাড়া আরো ৩৭জন ডিআইজিকে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণ পদ রায়কে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ঢাকা রেঞ্জ কার্যালয়ের অতিরিক্ত ডিআইজি এবং ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত নুরে আলম মিনাকে রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার, নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত মোল্যা নজরুল ইসলাম গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এবং ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত মো. সাইফুল ইসলামকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া পদোন্নতি পাওয়া ডিআইজিদের মধ্যে মোজাম্মেল হককে ঢাকা হাইওয়ে পুলিশে, মাহফুজুর রহমান ঢাকা হাইওয়ে পুলিশে, রেজাউল হককে ঢাকা পুলিশ স্টাফ কলেজে, মনির হোসেনকে পুলিশের বিশেষ শাখা-এসবিতে, মনিরুজ্জামানকে এন্টি টেররিজম ইউনিটে, মো. মিজানুর রহমানকে ঢাকা নৌ-পুলিশে, পরিতোষ ঘোষকে খাগড়াছড়ির এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারে, জয়দেব কুমার ভদ্রকে ঢাকা রেলওয়ে পুলিশে, কাজী জিয়া উদ্দিনকে পুলিশ সদরদপ্তরে, মো. গোলাম রউফ খানকে রাজশাহী পুলিশ একাডেমি, মাহবুব আলমকে ঢাকা আর্মড পুলিশ ব্যাটেলিয়নে, শেখ মোহাম্মদ রেজাউল হায়দারকে ঢাকা শিল্পাঞ্চল পুলিশে, শামীমা বেগমকে পুলিশের বিশেষ শাখা-এসবিতে, সালমা বেগমকে ঢাকা হাইওয়ে পুলিশে, মিরাজ উদ্দিন আহমেদকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে, কে এম এহসান উল্লাহকে রাজশাহী পুলিশ একাডেমিতে দায়িত্বে দেওয়া হয়েছে।

আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, মুনিবুর রহমানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার, মো. আসাদুজ্জামানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার, সৈয়দ নুরুল ইসলামকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার, হারুন অর রশীদকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে। তাছাড়াও ডিআইজি পদে পদোন্নতি পাওয়া শাহ মিজান শাফিউর রহমানকে এন্টি টেররিজমে ইউনিটে, এস, এম মোস্তাক আহমেদকে পুলিশ সদরদপ্তরে, জিহাদুল কবিরকে ঢাকা শিল্পাঞ্চল পুলিশে, মো. ইলিয়াছ শরীফকে ঢাকা ট্যুরিস্ট পুলিশে, শাহ আবিদ হোসেনকে ঢাকা আর্মড পুলিশ ব্যাটেলিয়নে, জামিল হাসানকে ঢাকা আর্মড পুলিশ ব্যাটেলিয়নে, মো. মাহবুবুর রহমানকে ঢাকার হাইওয়ে পুলিশে, আনিসুর রহমানকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিতে পদায়ন করা হয়েছে।

পৃথক আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, মো. হুমায়ন কবিরকে ঢাকার মিরপুর স্টাফ কলেজে, মোর্শেদুল আনোয়ার খানকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে, . এফ এম মাসুম রব্বানীকে ঢাকার মিরপুর স্টাফ কলেজে, খন্দকার লুৎফুল কবিরকে পুলিশ সদরদপ্তরে, সালেহ মোহাম্মদ তানভীরকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে এবং আব্দুল কুদ্দুস আমিনকে পুলিশের বিশেষ শাখা-এসবিতে দায়িত্ব দেয়া হয়েছে। একই আদেশে রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্যকে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদকে রংপুর রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। গত ১১ মে ডিআইজি পদে তৃতীয় গ্রেডে ৩২ জনকে পদোন্নতি দেয় সরকার। এর মধ্যে পুলিশের বিসিএস ১৮তম ব্যাচের ১৬ জন এবং ২০তম ব্যাচের ১৬ জন রয়েছেন। ডিআইজি হিসেবে একসঙ্গে এত বেশি সংখ্যক পদোন্নতি পুলিশের ইতিহাসে এই প্রথম।

নিউজ ট্যাগ: ডিআইজি

আরও খবর