Logo
শিরোনাম

পিঠ দাগহীন, মসৃণ ও উজ্জ্বল করতে ব্যবহার করুন ঘরোয়া প্যাক

প্রকাশিত:মঙ্গলবার ২৯ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ জানুয়ারী ২০২১ | ৬৮জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

শরীরের যে অংশগুলো বাইরে থাকে সেগুলোর একটু বেশি যত্ন করা হয়। যেমন মুখ, হাত- পা নিয়মিত যত্ন নেয়াই হয়। তবে ঢাকা থাকার কারণে পিঠের কথা আমরা বেমালুম ভুলে যাই। দীর্ঘদিনের অযত্ন আর অবহেলায় কালচে দাগ পড়ে যায়। ফলে একটু বড় গলার জামা পরার শখ মেটানো যায় না। 

দীর্ঘদিন ত্বকের কোনো অংশের যত্ন না নিলে সেখানকার লোমকূপগুলো বন্ধ হয়ে যায়। লোমকূপ বন্ধ থাকার ফলে দেখা যায় ব্ল্যাক হেডস। পিঠের বেলায়ও একই। এছাড়াও পিঠে কালো দাগ পড়ার আশঙ্কাও থাকে। নিমিষেই পিঠ উজ্জ্বল ও দাগহীন করতে ব্যবহার করতে পারেন প্যাক। ফেসের মতোই পিঠে প্যাক লাগানো খুবই উপকারী। এতে করে পিঠের দাগ সহজেই দূর হতে পারে।

পিঠের জন্য প্যাক বানাতে ডিমের সাদা অংশ ১টি, দই ২ টেবিল চামচ, মুলতানি মাটি ২ চা চামচ, মধু ১ চা চামচ ও বেকিং সোডা সামান্য একত্রে মিশিয়ে নিন। মিশ্রণটা ভালো করে পিঠে লাগিয়ে রেখে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। পিঠের ত্বক টান টান হবে।

এছাড়াও নিয়মিত অ্যালোভেরার জেল কিংবা অয়েল ম্যাসাজ করতে পারেন। গোসলের আগে পিঠে একটু অলিভ অয়েল ম্যাসাজ করে নিন। সপ্তাহে দুই থেকে তিনবার এমন করলে কালো দাগ পড়বে না। আর অ্যালোভেরা ত্বকের জেল্লা বাড়াবে।

নিউজ ট্যাগ: দাগহীন পিঠ
Share


এই সম্পর্কিত আরও খবর

আজকের রাশিফল (২৫ জানুয়ারি ২০২০)

মুলার উপকারিতা জানলে অবাক হবেন আপনিও

যে ভাবে বন্ধু হয়ে উঠবেন স্বামী-স্ত্রী

ফুলকপির যত উপকারিতা

কেউ মিথ্যা বলছে বুঝবেন কীভাবে

উপকারের চেয়ে, মদ্যপানে অপকারই বেশি

ভালোবাসার মানুষটা মিথ্যা বলছে কিনা বুঝে নিন সহজ উপায়ে

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কুকুরের মূত্রপান করেন মার্কিন সুন্দরী

লিপস্টিকের রঙ বলে দেবে নারীর চরিত্র

শরীরের জন্য ভিটামিন সি কতটা প্রয়োজন ?