Logo
শিরোনাম

প্রেমিকার উপর রেগে গিয়ে ৪০ কোটি টাকার জিনিস ভাঙলেন প্রেমিক

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রেমিকার সঙ্গে ঝগড়া করে আমেরিকায় এক যুবক একটি জাদুঘরে ঢুকে যথেচ্ছ ভাঙচুর চালিয়েছেন। প্রেমিকার প্রতি তাঁর রাগ কতখানি মারাত্মক আকার নিয়েছিল অন্তরে সেটা সেই ভাঙচুরের খতিয়ান দেখলে কিছুটা বোঝা যাবে। নষ্ট হওয়া ঐতিহাসিক মূল্যের জিনিসগুলির মোট দাম হিসেব করে জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছেন, অন্তত ৫২ লক্ষ ডলারের ক্ষতি হয়েছে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪০ কোটি টাকার সমান। তবে এটা প্রাথমিক হিসাব। সব দেখে সার্বিক ক্ষতির বিচার করলে হয়তো ক্ষতির পরিমাণ আরও কিছুটা বাড়তে পারে।

আমেরিকার সংবাদ সংস্থা জানিয়েছে, ওই যুবকের বয়স ২১। নাম ব্রায়ান হার্নান্দেজ। একটি চেয়ার হাতে ব্রায়ানকে জাদুঘরে দরজা ভেঙে ভিতরে ঢুকতে দেখা গিয়েছে সোমবার রাত ৯টা ৪০ মিনিট নাগাদ। তার পর জাদুঘরের ভিতরে সেই চেয়ার ছুড়ে একের পর এক কাচের তৈরি প্রদর্শনীর বাক্স ভাঙার দৃশ্য ধরা পড়েছে জাদুঘরের ভিতরে লাগানো সিসিটিভি ক্যামেরায়। সেখানেই দেখা গিয়েছে, একটা সময় চেয়ার ফেলে স্যানিটাইজারের ধাতব স্ট্যান্ড তুলে জিনিসপত্র ভাঙছেন ব্রায়ান। নষ্ট হওয়া জিনিসগুলির মধ্যে পুরনো কিছু মূর্তি, প্রাচীন মাটির পাত্রও রয়েছে।

এ ছাড়া জাদুঘরের ভিতরের ল্যাপটপ, মনিটর, ফোনও নষ্ট করেছেন ব্রায়ান। তাঁর ভাঙচুর আরও বেশ কিছুক্ষণ হয়তো চলত। কিন্তু নিরাপত্তারক্ষীদের শেষপর্যন্ত নজরে পড়ে যায়। সিসিটিভি ফুটেজ দেখে তাকে গ্রেফতারও করেছে পুলিশ।


আরও খবর



আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে সাংবাদিকসহ আহত ৩০

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনকে কেন্দ্র করে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আ.লীগের দুপক্ষের সংঘর্ষে চ্যানেল ২৪ এর সাংবাদিক ফয়সাল আহমেদসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৩) জুন বিকেলে উপজেলার পুলেরঘাট বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পাকুন্দিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, পুলেরঘাট বাজারে আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের আয়োজন করে উপজেলা আ.লীগের আহ্বায়ক ও সাবেক সাংসদ এ্যাড. সোহরাব উদ্দিন সমর্থিত নেতাকর্মীরা। এদিকে বর্তমান সাংসদ নূর মোহাম্মদ সমর্থিত আ.লীগের একাংশ ওই বাজারে পাল্টা সমাবেশ করে। এতে দুপক্ষ মুখোমুখি হলে সংঘর্ষ হয়। ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে চ্যানেল ২৪ এর সাংবাদিক ফয়সাল আহমেদসহ উভয় পক্ষের ৩০ জন আহত হয়। আহতদের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য গুরুত্বর আহত ৪ জনকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে প্রেরল করা হয়। খবর পেয়ে পাকুন্দিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ করে দেয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ মো. সারোয়ার জাহান বলেন, উদ্ভট পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে। বর্তমানে পরিস্থিতি শান্ত ও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।


আরও খবর



সিনিয়র এক্সিকিউটিভ পদে চাকরির সুযোগ ইউএস-বাংলায়

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ২৯ জুন ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডে সিনিয়র এক্সিকিউটিভ/অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড

বিভাগের নাম: হিউম্যান রিসোর্সেস

পদের নাম: সিনিয়র এক্সিকিউটিভ/অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার

পদসংখ্যা: ০৩ জন

শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/এমবিএ (এইচআরএম)

অভিজ্ঞতা: ০৫ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ৩৫ বছর

কর্মস্থল: ঢাকা (উত্তরা)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২০ জুন ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

মেঘনা গ্রুপে ডিজিএম পদে চাকরি

শুক্রবার ০১ জুলাই ২০২২




মাইগ্রেনের ব্যথা শুরু হলে কোন খাবারগুলি এড়িয়ে চলবেন

প্রকাশিত:বুধবার ২৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাসের বেশ কয়েকটি দিন মাইগ্রেনের যন্ত্রণায় কাবু হয়ে পড়েন অনেকেই। কোনও কোনও মাসে দুতিন বার এমন যন্ত্রণা দেখা দেয় যে প্রাত্যহিক কাজ করাই দুষ্কর হয়ে ওঠে। মাথা ব্যথা খুবই সাধারণ একটি উপসর্গ। তবে কোন মাথা ব্যথা মাইগ্রেনের, আর কোনটা নয়, এটা বুঝতেই রোগীর অনেকটা সময় লেগে যায়।

মাইগ্রেনের ব্যথা শুরু হলে কোন খাবারগুলি এড়িয়ে চলবেন?

১) চকোলেট: চকোলেট মাইগ্রেনের ব্যথা বাড়িয়ে দিতে পারে। শুধু চকোলেট নয়, চকোলেট দিয়ে তৈরি কোনও পানীয়, মিষ্টি বা কোনও রকম মুখরোচক খাবার খেলেও ব্যথা মারাত্মক আকার ধারণ করতে পারে। চকোলেটে থাকা ক্যাফিন, ট্যানিন জাতীয় উপাদানের কারণে এমনটা হয়।

২) নুন জাতীয় খাবার: নুন আছে এমন খাবার মাইগ্রেনের ব্যথা বাড়িয়ে দিতে সক্ষম। সরাসরি নুন খাওয়া যেমন ক্ষতিকর, তেমনই নুনের পরিমাণ বেশি এমন খাবার খাওয়াও এই সময় এড়িয়ে চলুন। নুনে থাকা সোডিয়াম শুধু মাইগ্রেন নয়, উচ্চ রক্তচাপ, ক্লান্তি, মাইগ্রেন ছাড়া অন্য ধরনের মাথা ব্যথারও কারণ হতে পারে।

৩) অ্যালকোহল: মাইগ্রেন সমস্যার সবচেয়ে ক্ষতিকর জিনিস হল অ্যালকোহল-জাতীয় পানীয়। গবেষণা অনুসারে, ৩৫ শতাংশ মানুষ মাইগ্রেনের ব্যথায় ভোগেন মাত্রাতিরিক্ত মদ্যপানের ফলে। বিশেষত রেড ওয়াইন মাইগ্রেনের জন্য অত্যন্ত বিপজ্জনক একটি পানীয়।

৪) মিষ্টি: চিনি আছে এমন পানীয়, খাবার এবং মিষ্টি মাইগ্রেনের ব্যথায় একেবারেই এড়িয়ে চলুন। এই ধরনের খাবার মাইগ্রেনের ব্যথার অন্যতম কারণ হয়ে উঠতে পারে।

৫) কফি: অত্যধিক পরিমাণে কফি খাওয়ার প্রবণতা মাইগ্রেনের সমস্যাকে বাড়িয়ে দিতে পারে। আমেরিকান মাইগ্রেন ফাউন্ডেশন-অনুসারে, কফিতে থাকা ক্যাফিন মাথা ব্যথার নেপথ্য কারণ। দিনে মাত্রাতিরিক্ত হারে চা, কফি খেলে মারাত্মক আকার নিতে পারে মাইগ্রেনের সমস্যা।


আরও খবর

আজকের ভালো মন্দ

শনিবার ০২ জুলাই 2০২2




চার হাজারের বেশি হজযাত্রী সৌদি পৌঁছেছেন

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হজ ফ্লাইট শুরু হওয়ার পর থেকে গেলো ছয় দিনে তিনটি এয়ারলাইনের ১০টি ফ্লাইটে বাংলাদেশ থেকে ৪ হাজার ২২ হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন।

এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন ছাড়াও হজযাত্রী পরিবহন করছে সৌদি আরবের এয়ারলাইন ফ্লাইনাস। ১০ জুন পর্যন্ত সৌদি আরবে বাংলাদেশ থেকে হজ ফ্লাইট গিয়েছে ১০টি। এরমধ্যে বিমানের সাতটি, সৌদি এয়ারলাইন্সের দুইটি, ফ্লাইনাসের একটি। এসব ফ্লাইটে সরকারি ব্যবস্থাপনার ২ হাজার ৪৪৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ১ হাজার ৫৭৫ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। হজের জন্য এখন পর্যন্ত সৌদি আরব ২১ দশমিক ৮৩ শতাংশ হজযাত্রীর ভিসা দিয়েছে।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় মোট ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনসহ সর্বমোট ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব গমনের সুযোগ পাচ্ছেন। এবার হজের ব্যয়ও বেড়েছে বিগত বছরের চেয়ে অনেক বেশি। এ বছর সরকারিভাবে দুটি হজ প্যাকেজ ঘোষণা করা হয়। সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সর্বনিম্ন প্যাকেজ ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা নির্ধারণ করা হয়।

অন্য প্যাকেজে সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে ব্যয় হবে ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা। বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য সাধারণ প্যাকেজ মূল্য ৪ লাখ ৬৩ হাজার৭৪৪ টাকা নির্ধারণ করে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। পরে আবারও হজের উভয় প্যাকেজের জন্য ব্যয় ৫৯ হাজার টাকা করে বাড়ানো হয়।


আরও খবর

দুই বছর পর পুরনো রূপে রথযাত্রা

শুক্রবার ০১ জুলাই ২০২২




পাবনা মানসিক হাসপাতালে দুর্নীতি: সাবেক পরিচালকের বিরুদ্ধে ৬ মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাজারমূল্য থেকে বেশি দর দেখিয়ে পাবনা মানসিক হাসপাতালের জন্য বিভিন্ন পণ্য কিনে ৮৮ লাখ ৩ হাজার ৭৬২ টাকা আত্মসাতের দায়ে পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাসসহ চার জনের বিরুদ্ধে ছয়টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৫ জুন) বিকালে দুর্নীতি দমন কমিশন সমন্বিত পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল আলম সরকার বাদী হয়ে এই ছয়টি মামলা দায়ের করেন। গতকাল বুধবার কমিশন থেকে এ তথ্য জানানো হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেনপাবনা জেলার সাবেক মার্কেটিং কর্মকর্তা (বর্তমানে কৃষি বিপণন অধিদপ্তর, দিনাজপুরে কর্মরত) হুমায়ুন কবীর, পাবনার ছাতিয়ানী এলাকার বাসিন্দা ও ঠিকাদার এ এইচ এম রেজাউন, পাবনা শহরের ছাতিয়ানী এলাকার ঠিকাদার এ এইচ এম আরেফিন, পাবনা শহরের ছাতিয়ানী এলাকার ঠিকাদার এ এইচ এম ফয়সল। এর মধ্যে এ এইচ এম আরেফিন পাবনা পৌরসভার নির্বাচিত কাউন্সিলর।

দুদক সূত্র জানায়, ২০১৭-২০১৮, ২০১৮-২০১৯ অর্থবছরে পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, পাবনা জেলার সাবেক মার্কেটিং কর্মকর্তা হুমায়ুন কবীর, ঠিকাদার এ এইচ এম রেজাউল, এ এইচ এম আরেফিন ও এ এইচ এম ফয়সল পারস্পরিক যোগসাজশে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য কিনে ৮৮ লাখ ৩ হাজার ৭৬২ টাকা আত্মসাৎ করেন। এ অভিযোগের পর দীর্ঘ অনুসন্ধান শেষে গত মঙ্গলবার বিকালে দুর্নীতি দমন কমিশন সমন্বিত পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল আলম সরকার বাদী হয়ে এই ছয়টি মামলা দায়ের করেন।


আরও খবর