Logo
শিরোনাম

প্রেমিকার উপর রেগে গিয়ে ৪০ কোটি টাকার জিনিস ভাঙলেন প্রেমিক

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রেমিকার সঙ্গে ঝগড়া করে আমেরিকায় এক যুবক একটি জাদুঘরে ঢুকে যথেচ্ছ ভাঙচুর চালিয়েছেন। প্রেমিকার প্রতি তাঁর রাগ কতখানি মারাত্মক আকার নিয়েছিল অন্তরে সেটা সেই ভাঙচুরের খতিয়ান দেখলে কিছুটা বোঝা যাবে। নষ্ট হওয়া ঐতিহাসিক মূল্যের জিনিসগুলির মোট দাম হিসেব করে জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছেন, অন্তত ৫২ লক্ষ ডলারের ক্ষতি হয়েছে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪০ কোটি টাকার সমান। তবে এটা প্রাথমিক হিসাব। সব দেখে সার্বিক ক্ষতির বিচার করলে হয়তো ক্ষতির পরিমাণ আরও কিছুটা বাড়তে পারে।

আমেরিকার সংবাদ সংস্থা জানিয়েছে, ওই যুবকের বয়স ২১। নাম ব্রায়ান হার্নান্দেজ। একটি চেয়ার হাতে ব্রায়ানকে জাদুঘরে দরজা ভেঙে ভিতরে ঢুকতে দেখা গিয়েছে সোমবার রাত ৯টা ৪০ মিনিট নাগাদ। তার পর জাদুঘরের ভিতরে সেই চেয়ার ছুড়ে একের পর এক কাচের তৈরি প্রদর্শনীর বাক্স ভাঙার দৃশ্য ধরা পড়েছে জাদুঘরের ভিতরে লাগানো সিসিটিভি ক্যামেরায়। সেখানেই দেখা গিয়েছে, একটা সময় চেয়ার ফেলে স্যানিটাইজারের ধাতব স্ট্যান্ড তুলে জিনিসপত্র ভাঙছেন ব্রায়ান। নষ্ট হওয়া জিনিসগুলির মধ্যে পুরনো কিছু মূর্তি, প্রাচীন মাটির পাত্রও রয়েছে।

এ ছাড়া জাদুঘরের ভিতরের ল্যাপটপ, মনিটর, ফোনও নষ্ট করেছেন ব্রায়ান। তাঁর ভাঙচুর আরও বেশ কিছুক্ষণ হয়তো চলত। কিন্তু নিরাপত্তারক্ষীদের শেষপর্যন্ত নজরে পড়ে যায়। সিসিটিভি ফুটেজ দেখে তাকে গ্রেফতারও করেছে পুলিশ।


আরও খবর



৩৫ প্রতিষ্ঠান চাকরি দিতে চায় দুদকের সেই শরীফকে

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সেই কর্মকর্তা শরীফ উদ্দিনকে চাকরি দিতে চায় ৩৫টি বেসরকারি প্রতিষ্ঠান। রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র দেওয়ার ঘটনায় নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে মামলা করার পর চাকরি হারান তিনি। তবে শরীফ জানিয়েছেন, যে কোম্পানির মাধ্যমে দেশ ও মানুষের সেবায় কাজ করতে পারবেন সেই কোম্পানিতে যোগ দেবেন।

শরীফ বলেন, বুধবার পর্যন্ত দেশের ৩৫টি বড় বড় কোম্পানি আমার সঙ্গে যোগাযোগ করে চাকরি দেওয়ার প্রস্তাব দিয়েছে।

শরীফ উদ্দিন প্রায় সাড়ে তিন বছর দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন। এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ৬ কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে মামলা করেন তিনি। ওই বছরের ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। এর আট মাসের মাথায় অব্যাহতি দেওয়া হয় চাকরি থেকেও। ৯ মাস চাকরি না থাকায় মানবেতর জীবন-যাপন করেন শরীফ। পরে এক মাস ধরে চট্টগ্রাম ষোলোশহর স্টেশনের প্ল্যাটফর্মে ভাইয়ের দোকানের ক্যাশিয়ার সামলাচ্ছেন তিনি।


আরও খবর

প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২




সাবেক অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আর নেই

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাবেক অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী শাহ মোহাম্মদ আবুল হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।আজ সোমবার সকাল ১১টায় রাজধানীর এভার কেয়ার হাসপাতাল ৮৫ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

শাহ মোহাম্মদ আবুল হোসেন একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া তিনি বরিশাল উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি ছিলেন।পাশাপাশি ২০০১ সালে জোট সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ছিলেন তিনি।

তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ বাদ মাগরিব গুলশান আজাদ মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হবে।


আরও খবর

শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিন আজ

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




শ্রীমঙ্গলে গাছচাপায় সাংবাদিক নিহত

প্রকাশিত:শুক্রবার ১১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গাছাচাপায় বিক্রমজিৎ বর্ধন (৫০) নামে এক সাংবাদিক নিহত হয়েছেন। শুক্রবার দুপুরের দিকে তিনি মৌলভীবাজার থেকে মোটরসাইকেলযোগে ছেলেকে নিয়ে বাড়ি ফেরার পথে মোকামবাজার এলাকায় পৌঁছলে সড়কের পাশ থেকে গাছ পড়ে তিনি নিহত হয়েছেন।

তিনি উপজেলার ভাড়াউড়া চা বাগানের ধীরেন্দ্র বৈদ্যের ছেলে। তিনি বাংলা টিভির প্রতিনিধি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বিক্রমজিৎ বর্ধন ছেলে জয় বর্ধনকে নিয়ে মোটরসাইকেলযোগে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গল নিজ বাড়ির উদ্দেশে রওনা হন। শ্রীমঙ্গল-মৌলভীবাজার সড়কের রাস্তার পাশের গাছ চোরেরা কাটছিল। এ সময় একটি গাছ সংবাদকর্মী বিক্রমজিৎ বর্ধনের উপর পড়লে তিনি ঘটনাস্থলেই নিহত হন।

এ সময় তার ছেলে জয় বর্ধন আহত হলে তাকে স্থানীয়রা উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানার ওসি মো. ইয়াসিনুল হক জানান, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া গেলে বিষয়টি তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



ইউএনও ওয়াহিদাকে হত্যাচেষ্টায় রবিউলের ১০ বছরের কারাদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ০৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ৩০ নভেম্বর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি রবিউল ইসলামের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক সাদিয়া সুলতানা এই রায় ঘোষণা করেন। রায়ে কারাদণ্ড ছাড়াও রবিউলের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রবিউল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে ২২ অক্টোবর মামলাটির শুনানি শেষে রায়ের জন্য আজকের তারিখ নির্ধারণ করেছিলেন দায়রা জজ-৩ এর বিচারক বেগম সাদিয়া সুলতানা।

২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে ঘোড়াঘাট উপজেলা পরিষদের বরখাস্তকৃত মালি রবিউল ইসলাম তৎকালীন ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে হাতুড়ি দিয়ে তাকে ও তার বাবাকে আহত করে পালিয়ে যায়।

গুরুতর অবস্থায় তাদের রংপুর মেডিকেল কলেজ ও পরে এয়ার অ্যাম্বলেন্সে ঢাকার জাতীয় নিউরো সায়েন্স হাসপাতালে নেওয়া হয়। ওই ঘটনার পরদিন ৩ সেপ্টেম্বর ওয়াহিদা খানমের ভাই পুলিশ পরিদর্শক শেখ ফরিদ ঘোড়াঘাট থানায় একটি মামলা করেন। পরে ওই মামলাটি ডিবির কাছে হস্তান্তর করা হয়।

ডিবি পুলিশ মামলাটি তদন্ত করে দিনাজপুরের বিরল উপজেলার ভীমপুর গ্রামের নিজ বাড়ি থেকে ১১ সেপ্টেম্বর রবিউলকে গ্রেফতার করে। রবিউল ১২ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত আদালতের আদেশে ডিবি পুলিশের হেফাজতে ৯ দিনের রিমান্ডে ছিল। পরে ২০ সেপ্টেম্বর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তার স্বীকারোক্তির ভিত্তিতে ২১ নভেম্বর আদালতে অভিযোগপত্র পেশ করেন তৎকালীন ডিবির ওসি ইমাম জাফর।

আদালত সূত্রে জানা গেছে, দিনাজপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে প্রথম থেকে মামলার কার্যক্রম পরিচালিত হয়েছে। কিন্তু শেষের দিকে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতে হস্তান্তর করা হয়। সেখানেই গত ২৬ সেপ্টেম্বর যুক্তিতর্ক শুনানি হয়। মামলায় ৫৩ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়।


আরও খবর

২ জঙ্গি ছিনতাই: ১০ আসামি ফের রিমান্ডে

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২




ইঁদুর খেয়েছে ৫০০ কেজি গাঁজা, দাবি পুলিশের

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এক দুই কেজি নয়, ৫০০ কেজি গাঁজা খেয়ে ফেলেছে ইঁদুর। এমনই দাবি করেছে ভারতের উত্তর প্রদেশের মথুরা জেলার পুলিশ। খবর হিন্দুস্তান টাইমস ও সিএনএনের।

মথুরার পুলিশ বিশেষ নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস অ্যাক্ট (এনডিপিএস) আদালতে জমা দেওয়া এক প্রতিবেদনে এই দাবি করেছে। সেখানে উল্লেখ করেছে, শেরগড় ও হাইওয়ে থানার গুদামে মজুত রাখা বাজেয়াপ্ত ৫০০ কেজির বেশি গাঁজা ইঁদুর খেয়ে ফেলেছে।

সম্প্রতি দেশটির এক আদালত পুলিশকে এনডিপিএস-এর অধীনে করা মামলার আলামত হিসেবে পুলিশকে জব্দ করা ৫৮৬ কেজি গাঁজা দেখাতে বলেন। দুইটি আলাদা মামলায় শেরগড় ও হাইওয়ে থানা ৩৮৬ কেজি এবং ১৯১ কেজি গাঁজা বাজেয়াপ্ত করেছিল।

এই নিয়ে পুলিশ প্রসিকিউটর আদালতে বলেন, থানায় এমন কোনো জায়গা নেই যেখানে মজুদ করা মালামাল ইঁদুরের হাত থেকে রক্ষা করা যায়। এ ছাড়া বিশাল চালান থেকে অবশিষ্ট গাঁজা অফিসাররা ধ্বংস করেছে।

প্রসিকিউটরের পক্ষ থেকে আরও বলা হয়েছে, আকারে ছোট হওয়ায় ইঁদুর পুলিশকে মোটেও ভয় পায় না। আবার ইঁদুরের মতো ছোট্ট প্রাণীকে মোকাবিলার বিষয়ে পুলিশের অভিজ্ঞতা নেই।

দেশটিতে এবারেই প্রথম এমন ঘটনা নয়। এর আগে গত ২০১৭ সালে ভারতের বিহার রাজ্যের পুলিশ দাবি করে, কয়েক হাজার লিটার অ্যালকোহল ইঁদুর খেয়ে ফেলেছে।


আরও খবর

জাপানে করপোরেট মুনাফা ঊর্ধ্বমুখী

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২