Logo
শিরোনাম

রাশিফল: কেমন যাবে আপনার দিন ?

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ১৯ জুন ২০২২ রোববার, চাকরি থেকে ব্যবসা, স্বাস্থ্য থেকে পরিবার, কেমন যাবে আপনার আজকের দিন? জানুন আজকের রাশিফল।

মেষ:

বেশ কিছু প্রতিকূলতার সম্মুখীন হতে হবে। ফল পেতে গেলে পরিশ্রম করতে হবে। নতুন পদক্ষেপ নিতে হবে। পরিবারের থেকে সাহায্য পাবেন। সঞ্চয় করতে জানতে যেন। প্রতিটা ক্ষেত্রে লোকের সঙ্গে কথা বলুন। মেজাজ হারাবেন না। মনের সম্পর্ক ভাল রাখুন। কাউকে আঘাত করবেন না।

বৃষ:

আপনার প্রত্যাশা পূরণ হবে। স্ত্রীর সঙ্গে ঝামেলায় জড়াবেন না। মূল্যবান জিনিস যত্নে রাখুন। কাউকে অযত্ন করবেন না। অযথা ঝামেলায় জড়াবেন না। উত্তেজনা সৃষ্টি হবে। বিয়ের ক্ষেত্রে নতুন দিক। বেশ কিছু বিষয়ে অনুশীলন প্রয়োজন।

মিথুন:

সাময়িক স্বাস্থ্য সমস্যা থাকবে। অন্যের দিকে বেশি ধ্যান দেবেন না। আর্থিক ক্ষতি হতে পারে। অন্যের সাহচর্য লাভ করলে আজকে মুশকিল। অল্প থেকেই বেশি ক্ষতি হতে পারে। সকলের কথা শুনে চলতে গেলে বিপদ। অফিসের কাজ তাড়াতাড়ি শেষ করুন।

কর্কট:

দীর্ঘ অসুস্থতা থেকে সেরে উঠবেন। নতুন কিছু করতে হবে। স্বার্থপর বদরাগী ব্যক্তিকে এড়িয়ে চলবেন। মানসিক উত্তেজনা থাকবে। আপনার ব্যবসা জোরদার করতে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। নিকটবর্তী কেউ আর্থিকভাবে সহায়তা করতে পারে। সতর্ক থাকুন যেহেতু আজকের দিনে বন্ধুত্ব হারানো অত্যন্ত সম্ভবপর।

সিংহ:

নিজের আচরণ ভাল রাখুন। অন্যদের মুগ্ধ করতে গেলে কথা বলার ধরন ঠিক করতে হবে। টাকা পয়সার লেনদেন আজ বন্ধ রাখুন। সত্যি বলতে শিখুন। অন্যের কথায় কান দেবেন না। পুরনো কিছু বিষয় নিয়ে প্রেমে তর্ক হতে পারে। কর্মক্ষেত্রে বিনোদন আপনার পক্ষে ভাল প্রমাণিত হবে।

কন্যা:

মানসিক চাপ থাকবে। অত্যন্ত ঝামেলার মধ্য ফাইট যাবেন। যেকোনও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। অর্থ সংগ্রহ করতে হবে। বুদ্ধি দিয়ে সবকিছু বিবেচনা করুন। দিন ভাল, প্রেমের দিকে নজর দিতে পারেন। নিজের জন্য সময় বের করুন। অযথা কারওর দোষ খুঁজবেন না।

তুলা:

মেধা ক্ষমতার প্রয়োগ করবেন। ইতিবাচক চিন্তার মাধ্যমে বিনিয়োগ করা সম্ভব। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। সবাইকে সব কথা বলবেন না। অভিযোগ করার কোন সুযোগ দেবেন।

বৃশ্চিক:

চারপাশের মানুষের থেকে সুযোগ পাবেন। অনেকেই আজ আপনাকে সাহায্য করবেন। ব্যবসায় লাভ হবে। নতুন করে কিছু শুরু করবেন না। প্রয়োজনের থেকে বেশি মন দিয়ে কাজ শুরু করুন। নয়া দিকে অনেক কিছু ঘটে চলেছে, চোখ কান খোলা রাখুন।

ধনু:

দিন ভাল থাকবে। খুশিতে থাকবেন। প্রচুর অর্থ ব্যয় হবে। বাবা মায়ের থেকে অনেককিছু জানবেন। আর্থিক অবস্থার অবনতি ঘটবে। নতুন কিছু চাইলে সেটাও করতে পারেন। পরিবারের জন্য ভাল কিছু ঘটবে। কিছু রহস্যের উদঘাটন হবে।

মকর:

নিজের শক্তি ফিরিয়ে নিয়ে আসুন। অযথা কারওর দোষ খুঁজতে যাবেন না। যে যায় বলুক না কেন, সবকথা শুনবেন না। নিজের মনকে দুর্বল করবেন না। সবকিছুর সম্ভাবনা দূরে সরিয়ে রেখে দেবেন। সম্পত্তিতে বিনিয়োগ থেকে লাভ পাবেন। নতুন কিছু ঘটবে আপনার জীবনে।

কুম্ভ:

অর্থ নিয়ে সমস্যা হতে পারে। স্বাস্থ্যের দিকেও ধ্যান দিন। হাঁটাচলা সাবধানে করুন। প্রেমিকার পরামর্শে আজ কিছু না করলেই ভাল। ব্যবসায় অংশীদারি মনোভাব ভাল তবে নিজের বুদ্ধি কাজে লাগান। অযথা ঝামেলায় জড়াতে যাবেন না, এতে বিপদ। ছেলেমেয়েদের দিকে নজর দিন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চলুন।

মীন:

প্রেম প্রস্তাব আসতে পারে। বন্ধুর সঙ্গে কথা বললে অনেক সমস্যার সমাধান হবে। বুঝেশুনে কথা বললেই ভাল। বিতর্কে জড়াবেন না। মা বাবার কথা শুনলে আজ লাভ দেবে। অনেকদিন ধরে যে কাজ করবেন ভাবছেন সেটা করে ফেলুন। একা থাকতে যাবেন না এতে সমস্যা বাড়ে।  

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

আজকের ভালো মন্দ

শনিবার ০২ জুলাই 2০২2




পাকিস্তানে বিদ্যুৎ সঙ্কট চরমে

প্রকাশিত:শুক্রবার ০১ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ১৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে বিদ্যুৎ সঙ্কট চরমে। এর মধ্যে পাকিস্তান ন্যাশনাল ইনফরমেশন টেকনোলজি বোর্ড (এনআইটিবি) হুঁশিয়ারি দিল, যে কোনও সময় দেশের মোবাইল এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ হয়ে যেতে পারে। কার্যতই বিপাকে সাধারণ মানুষ।

টুইটারে বিবৃতি দিয়ে এনআইটিবি জানিয়েছে, দীর্ঘ সময় দেশে বিদ্যুৎ থাকছে না। ফলে ব্যাহত হচ্ছে মোবাইল এবং ইন্টারনেট পরিষেবা। তাই এই পরিষেবা বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছে টেলিকম অপারেটরগুলি। এখানেই শেষ নয়। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ জানিয়েছেন, জুলাইয়ে দেশে লোডশেডিং আরও বাড়বে।

কারণ হিসাবে প্রধানমন্ত্রী জানিয়েছেন, পাক সরকার বিদ্যুৎ তৈরির জন্য প্রয়োজনীয় তরল প্রাকৃতিক গ্যাস (এলএনজি) পাচ্ছে না। পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল বলেন, কাতার থেকে আগামী পাঁচ বা ১০ বছরের জন্য এলএনজি কেনার চুক্তির চেষ্টা চলছে।

জুলাইয়ে পাকিস্তানে মূল্যবৃদ্ধির হার ১০ শতাংশ ছাড়িয়েছে। গত ছ বছরে সর্বাধিক। তার মধ্যে তাপপ্রবাহ চলছে। সে কারণে বিদ্যুতের চাহিদা তুঙ্গে। সেই চাহিদা মেটানোর জন্য করাচি-সহ বেশ কিছু শহরে কারখানা, সরকারি দফতর থেকে শপিং মল সময়ের আগে বন্ধের নির্দেশ দিয়েছে পাক সরকার।


আরও খবর



হাসপাতালে সংগীতশিল্পী হায়দার হোসেন

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ২৯ জুন ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে সংগীতশিল্পী হায়দার হোসেনকে। ডায়াবেটিসজনিত জটিলতা নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৫৮ বছর বয়সী এ গায়ক কয়েক বছর ধরে ডায়াবেটিসে ভুগছেন।

মঙ্গলবার (৭ জুন) বিষয়টি নিশ্চিত করে গায়কের স্ত্রী নুসরাত জাহান জানান, সকালের দিকে অসুস্থতাবোধ করলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়া হয়। তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে।

আমি ফাইসা গেছিসহ বেশ কয়েকটি জনপ্রিয় গানের শিল্পী হায়দার হোসেন একাধারে গীতিকার, সুরকার, গিটারবাদক  ও কী-বোর্ড বাদক। তবে গত কয়েক বছর ধরে গানে অনিয়মিত হয়ে পড়েছেন তিনি।


আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




কমলাপুরে দ্বিতীয় দিনেও টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়

প্রকাশিত:শনিবার ০২ জুলাই 2০২2 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দ্বিতীয় দিনেও রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শনিবার সকালে এমন চিত্র দেখা যায়।

শনিবার (২ জুলাই) সকাল ৮টা থেকে ঈদযাত্রার দ্বিতীয় দিনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন টিকিট পেতে আরও দুদিন আগে থেকেই রেলস্টেশনে অবস্থান নিয়েছেন কেউ কেউ। এদের মধ্যে কেউ কেউ আছেন যারা প্রথম দিন লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি।

ঈদের আগে সড়কপথে অনেক বেশি যানজট থাকবে এমন আশঙ্কায় ট্রেনের টিকিট পেতে আগ্রহী মানুষ। যাত্রাপথের ভোগান্তি এড়াতে ট্রেনের টিকিট সংগ্রহ করতে এসেছেন তারা।

শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। ১ জুলাই দেওয়া হয় রেলের ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট, ২ জুলাই দেওয়া হচ্ছে ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেওয়া হবে ৭ জুলাইয়ের ট্রেনের টিকিট, ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের ট্রেনের টিকিট এবং ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওইদিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। তবে ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

ঢাকায় ছয়টি স্টেশন এবং গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনে থেকে ঈদের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। ঢাকার কমলাপুর রেলস্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। ঢাকা বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। তেজগাঁও রেলওয়ে স্টেশনে পাওয়া যাচ্ছে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী ট্রেনের টিকিট।

এছাড়া ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে পাওয়া যাচ্ছে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট। রাজধানীর ফুলবাড়িয়া রেলস্টেশন থেকে পাওয়া যাচ্ছে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট। গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের ঈদ স্পেশাল ট্রেন ছাড়বে।


আরও খবর

ভিড় নেই লঞ্চে, ভাড়াও কমেছে

শনিবার ০২ জুলাই 2০২2




পদ্মা সেতুতে ২৬ জুন সকাল থেকে যানবাহন চলবে

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পদ্মা সেতুতে ২৬ জুন সকাল ৬টা থেকে যানবাহন চলাচল শুরু হবে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১২ জুন) পদ্মা সেতুর সার্ভিস এরিয়া ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান প্রসঙ্গে তিনি বলেন, সকাল ১০টায় মাওয়া প্রান্তের পদ্মা সেতু ফলক উন্মোচন করা হবে। ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে জাজিরা প্রান্তের ফলক উন্মোচন করা হবে। ২৬ জুন সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে যান চলাচল শুরু হবে।

পদ্মা সেতু প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে যত সমালোচনা হয়েছে আমাদের মনোবল আরও দৃঢ় হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। যা পরে বিশ্বব্যাংক ভুল স্বীকার করেছে।

তিনি বলেন, বাংলাদেশের বহুল প্রত্যাশিত পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। যা আমাদের সামর্থ্য ও সক্ষমতার সেতু। পদ্মা সেতু আমাদের সম্মান ও মর্যাদার প্রতীক।

নিউজ ট্যাগ: পদ্মা সেতু

আরও খবর



মাত্রার চেয়ে জিডিপির প্রবৃদ্ধি বেশি অর্জিত হবে : অর্থমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চূড়ান্ত হিসাবে জিডিপির প্রবৃদ্ধি, লক্ষ্যমাত্রার চেয়ে বেশি অর্জিত হবে বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সম্পুরক বাজেটের উপর সাধারণ আলোচনায় সংসদ সদস্যদের বক্তব্যের জবাবে তিনি এই আশা প্রকাশ করেন। এরআগে ওই আলোচনায় অংশ নিয়ে বিএনপির সংসদ সদস্য মো. হারুনুর রশীদ দায়মুক্তি না দিয়ে অর্থ পাচারকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

আজ সোমবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদ অধিবেশনে অর্থমন্ত্রী বলেন, প্রতিটি বাজেটেই সরকারের উন্নয়নের অভীষ্ট লক্ষ্য অর্জনের লক্ষ্যে সামষ্টিক অর্থনীতির বিভিন্ন সূচকসহ সরকারের আয়-ব্যয়ের হিসাব প্রাক্কলন করা হয়।

পরে বাজেট বাস্তবায়নকালে যৌক্তিক কারণে কখনো কখনো কিছুটা সংশোধনের প্রয়োজন হয়। 

এ বছরের প্রেক্ষাপট সকলের জানা। কোভিড-১৯ ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে গোটা বিশ্ব অর্থনীতিতে অস্বাভাবিক মূল্যস্ফীতি ঘটেছে। যার কমবেশি বাংলাদেশের অর্থনীতিতে আঘাত হেনেছে। সেটা বিবেচনায় নিয়ে সম্পূরক বাজেটে যৌক্তিক কারণে ব্যয় এবং ঘাটতি কিছুটা সমন্বয় করতে হয়েছে। তবে আমাদের জিডিপির প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৭ দশমিক ২ শতাংশ অপরির্তিত রয়েছে।

অর্থ মন্ত্রী আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য এখানে কিছু কথা বলেছেন। কিন্তু আমি আজকে কোনো জবাব দেবো না। জবাব দেবো বাজেট আলোচনার সময়। বাজেট বক্তৃতায় যখন সময় পাবো, তখন অবশ্যই জবাব দেবো।

এর আগে বিএনপির হারুনুর রশীদ তার বক্তব্যে বিদেশে অর্থপাচার, নির্বাচন কমিশন সচিবালয়ের জন্য বরাদ্দের বিরোধিতাসহ সম্পূরক বাজেটের বিভিন্ন খাতে বরাদ্দ প্রস্তাবের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, যারা বিদেশে অর্থ পাচার করেছে তাদের একজনকেও গ্রেফতার বা আইনের আওতায় আনা যায়নি। তাই পাচার হওয়া টাকা ফিরিয়ে আনতে পাচারকারিদের দায়মুক্তি দিয়ে কোনো লাভ হবে না। এতে লাভের চেয়ে ক্ষতি বেশী হবে বলে মন্তব্য করেন তিনি।

হারুনুর রশীদ বলেন, দেশের অর্থিক প্রতিষ্ঠানগুলি দূর্বল। লুটেরা দুনীতিবাজরা বিদেশে অর্থ পাচার করছে। গত ১০/১৫ বছরে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। পাচারকারিদের আইনের আওতায় আনা যায়নি। তারা ধরা ছোয়ার বাইরে আছে। তিনি বলেন, পিকে হালদারকে আমরা কেন গ্রেফতার করতে পারলাম না? সে ভারতে গ্রেফতার হয়েছে, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র, কেন তাকে ভারত থেকে আনতে পারলাম না। বাংলাদেশের যে সব ক্রিমিনালকে ভারত গ্রেফতার করেছে তাদের দেশে ফিরিয়ে আনতে হবে। পাচার হওয়া টাকা ফিরিয়ে আনতে হবে।

সম্পুরক বাজেটের সমালোচনা করে বিএনপি দলীয় সংসদ সদস্য বলেন, বিভিন্ন খাতে বরাদ্দ বাড়িয়ে, তা অপচয় করা হয়েছে। নির্বাচন কমিশনে ব্যয় বাড়ানো হয়েছে। দেশে কি নির্বাচন হচ্ছে? বরং নির্বাচন কমিশন অসহায়ত্ব প্রকাশ করছে। তিনি বলেন, আর্থিক সংগঠসগুলোর ব্যবস্থাপনায় যে দূর্বলতা রয়েছে, তা কাটিয়ে প্রতিষ্ঠাগুলোকে শক্তিশালী করতে হবে।

তিনি আরো বলেন, আইনের প্রয়োগের ক্ষেত্রে বৈষম্য হচ্ছে। সরকারি দলের এক আইন, বিরোধী দলের জন্য আরেক আইন। নারীদের নিরাপত্তা নেই। জনগণের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তিনি।

সাধারণ আলোচনায় আরো অংশ নেন আওয়ামী লীগের ওয়াসিকা আয়শা খান ও আহসানুল ইসলাম টিটু এবং জাতীয় পার্টির রওশন আরা মান্নান।


আরও খবর