Logo
শিরোনাম

রাশিফল: কেমন যাবে আপনার দিন

প্রকাশিত:রবিবার ২৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৭৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ২৩ অক্টোবর ২০২২, রোববার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মকর রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ রাশি: আজ আপনি আপনার পরিবারের সাথে কোনো মল বা শপিং কমপ্লেক্সে যেতে পারেন। যার ফলে আপনার অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। মানসিক চাপের কারণে আজ ছোটখাটো অসুস্থতা দেখা দিতে পারে। এমতাবস্থায়, চাপমুক্ত হতে বন্ধু এবং পরিবারের সদস্যদের সাথে সময় কাটান। আপনার সঙ্গীর কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। বাড়ির পরিবেশে কোনো পরিবর্তন করার প্রসঙ্গে সবার সম্মতি রয়েছে কি না সে বিষয়ে নিশ্চিত হন।

বৃষ রাশি: আপনার সঙ্গী আজ আপনার কাছ থেকে কিছুটা সময় পেতে চান। যদিও, আপনি অত্যধিক ব্যস্ততার কারণে তাঁকে সময় দিতে পারবেন না। এর ফলে তিনি হতাশ হবেন। আজ সঠিক চিন্তা এবং কাজ করুন। অর্থ সংক্রান্ত বিষয়ে কোনো সমস্যার মুখোমুখি হতে পারেন। নির্ধারিত সাফল্য পেতে যথোপযুক্ত পরিশ্রম করুন। প্রেমের জন্য দিনটি ভালো নয়। পরিবারের কথা ভেবে আজ কোনো ঝুঁকি নিতে পারেন।

মিথুন রাশি: পরিবারের সদস্যের সাথে কিছুটা কলহের পরে বাড়িতে বিভেদ দেখা দিতে পারে। তবে, আপনি নিজেকে শান্ত করার চেষ্টা করুন এবং ঠান্ডা মাথায় পরিস্থিতি সামাল দিন। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকলেও অত্যধিক কাজের চাপের ফলে আপনি বিরক্ত হতে পারেন। আপনার সন্তানদের জন্য আজ বিশেষ কিছু পরিকল্পনা করুন। প্রেমের জন্য দিনটি ভালো। আজ আপনার স্ত্রীর সাথে কোনো বিষয় নিয়ে তর্ক হতে পারে। এমনকি, বিবাহবিচ্ছেদের সম্ভাবনাও তৈরি হতে পারে।

কর্কট রাশি: আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। আপনার প্রিয়়জন আজ আপনাকে খুশি রাখতে চেষ্টা করবেন। আপনি আজ একাধিক ধর্মীয় কাজে মনোনিবেশ করবেন। যা আপনাকে মানসিক শান্তি প্রদান করবে। অর্থের প্রতি এতটাও আসক্ত হয়ে পড়বেন না যাতে সেটি আপনার সম্পর্কগুলিকে নষ্ট করে দেয়। কোনো কাজে পরিবারের স্বতঃস্ফূর্ত সমর্থন আপনাকে সাহায্য করবে। অর্ধাঙ্গিনীর সাথে দুর্দান্ত সময় কাটবে।

সিংহ রাশি: আজ কোনো ভ্রমণের কর্মসূচি সম্পন্ন হতে পারে। মনে রাখবেন, অত্যধিক দুশ্চিন্তা এবং মানসিক চাপ উচ্চ রক্তচাপের কারণ হতে পারে। তাই, শরীর সুস্থ রাখতে অবশ্যই মন ভালো রাখুন। আর্থিক দিক থেকে দিনটি ভালো। ছোটদের সাথে আজ কিছুটা সময় কাটান। আজ আপনার অর্ধাঙ্গিনীর স্বাস্থ্য খারাপ হতে পারে। পাশাপাশি, চিকিৎসারও প্রয়োজন হতে পারে। প্রেমের জন্য দিনটি ভালো।

কন্যা রাশি: অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। আপনি আজ মামাবাড়ির কোনো সদস্যের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হতে পারেন। আপনার স্বাস্থ্য আজ সুন্দর থাকবে। বন্ধুরা আপনাকে আপনার ব্যক্তিগত জীবন সম্পর্কে আজ ভালো কিছু পরামর্শ দেবেন। আজ ঘনিষ্ঠ সহকর্মীদের সাথে বেশ কিছু বিরোধ মাথা চাড়া দিয়ে উঠতে পারে। সবার সাথে আজ শান্তভাবে কথা বলুন। অবসর সময়টি আজ ভালোভাবে অতিবাহিত হবে।

তুলা রাশি: আজ আপনি নিজের জন্য কিছুটা সময় পেলেও অফিসের কোনো সমস্যা আপনাকে পীড়িত করবে। অন্যদের সঙ্গে খুশির মুহূর্ত ভাগ করে নিয়ে মানসিক শান্তি পাবেন। আজ আপনি একাকী সময় কাটাতে পছন্দ করবেন। আপনার স্ত্রী আজ আপনার জন্য খুব ব্যস্ত হতে পারেন। আপনি আজ একাধিক ধর্মীয় কাজে মনোনিবেশ করবেন। যা আপনাকে মানসিক শান্তি প্রদান করবে। পাশাপাশি, কোনো আধ্যাত্মিক গুরুর সাথে দেখাও করতে যেতে পারেন।

বৃশ্চিক রাশি: পরিবারের সদস্যদের সাথে আজ মন খুলে কথা বলুন। পাশাপাশি, যে কোনো সমস্যায় সাহায্যের হাতও বাড়িয়ে দিন। শরীর সুস্থ রাখতে আজ নিজের খাদ্যতালিকা নিয়ন্ত্রণে রাখুন। পাশাপাশি, শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন। আজ অর্থ সঞ্চয় সম্পর্কে কোনো অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিতে পারেন। আপনার আজ একজন যত্নশীল এবং সমবেদনাশীল বন্ধুর সঙ্গে দেখা হবে। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। কোনো আধ্যাত্মিক গুরুর সাথে আজ দেখা করতে যেতে পারেন।

ধনু রাশি: আজ সবকিছু আপনার পরিকল্পনামাফিক এগোবে বলে অনুমান করা হচ্ছে। মন ভালো রাখার জন্য আজ কিছু ভালো বই পড়ুন। ডাক মারফত আসা কোনো চিঠি পুরো পরিবারের জন্য খুশির খবর বয়ে আনবে। আজ আপনার কোনো আত্মীয়ের কারণে স্ত্রীর সাথে তর্ক হতে পারে। এই রাশিচক্রের বিবাহিত ব্যক্তিরা আজ তাঁদের শ্বশুরবাড়ির কাছ থেকে আর্থিক সুবিধা পেতে পারেন। আজ আপনি আপনার কোনো দুঃখকে কোনো কাছের বন্ধু বা আত্মীয়ের সাথে ভাগ করে নিতে পারেন।

মকর রাশি: খুব ছোট কোনো সমস্যা নিয়ে আজ আপনার প্রেমিকার সাথে মনোমালিন্য হতে পারে। যা আপনাদের সম্পর্কেও প্রভাব ফেলতে পারে। আজ অর্থের আগমন আপনাকে একাধিক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। বন্ধু এবং আত্মীয়দের সাথে ব্যবসা পরিচালনার সময় সতর্ক থাকুন। নাহলে তাঁরা আপনার প্রয়োজনকে গুরুত্ব দিতে নাও পারেন। আজ বাড়িতে কোনো অনুষ্ঠানের কারণে আপনার কিছুটা সময় ব্যয় হতে পারে।

কুম্ভ রাশি: এই রাশির জাতকেরা আজ নিজের জন্য বেশকিছুটা সময় পাবেন। এমতাবস্থায়, আপনি ওই সময়টিকে আপনার নিজের খুশিমত ব্যবহার করতে পারেন। আপনি সেইসময়ে কোনো বই পড়তে পারেন অথবা আপনার পছন্দের গানও শুনতে পারেন। আপনি আজ আপনার স্বাস্থ্য এবং চেহারা উন্নত করার জন্য যথেষ্ট সময় পাবেন। ব্যবসায়ীরা আজ ক্ষতির সম্মুখীন হতে পারেন। কোনো অভিজ্ঞতা না থাকলে আজ কোনো স্টক বা সংস্থায় বিনিয়োগ করবেন না।

মীন রাশি: আপনার অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। স্বাস্থ্যের ব্যাপারে আজ অবহেলা করবেন না। বিশেষ করে মদ্যপান অবশ্যই এড়িয়ে চলুন। আজকে আপনি আপনার সময়টি মোবাইল চালিয়ে বা টিভি দেখে অতিবাহিত করতে পারেন। আজ ব্যবসায়ীরা তাঁদের ব্যবসায় প্রচুর লাভ অর্জন করতে পারবেন। এমনকি, তাঁদের ব্যবসা নতুন উচ্চতাতেও পৌঁছে যেতে পারে। পরিবার এবং বন্ধুদের সাথে আজ আনন্দমুখর সময় কাটবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর



আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৯৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর



বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর