Logo
শিরোনাম

শার্শা সীমান্ত এলাকায় ৫ কেজি স্বর্ণ উদ্ধার

প্রকাশিত:শনিবার ১৫ অক্টোবর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৮০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শার্শা সীমান্ত এলাকা থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এ সময় পাচারকারীরা স্বর্ণ ফেলে কৌশলে পালিয়ে যায়।

শুক্রবার রাত ৯টার দিকে শার্শা উপজেলার পাঁচ ভূলোট সীমান্ত থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়।

পলাতক চিহ্নিত আসামিরা হলেন, শার্শা উপজেলার পাঁচ ভূলোট এলাকার মীজানের ছেলে আব্দুল্লা ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শার্শার অগ্র ভূলোট সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহ ভাজন তিন ব্যক্তিকে গতিরোধ করা হয়। এসময় তাদের মধ্যে থেকে এক জনকে আটকের চেষ্টা করলে স্বর্ণ ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়। এ সময় চোরাকারবারিদের কাছ থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা।

পাচারকারীকে আটকের চেষ্টা চলছে বলে জানিয়ে তিনি বলেন, একের পর এক স্বর্ণের চালান আটক করা হলেও থেমে নেই সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান। স্বর্ণ ব্যবসায়ী, গডফাদারসহ স্বর্ণ পাচারকারীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে।

নিউজ ট্যাগ: স্বর্ণ উদ্ধার

আরও খবর