Logo
শিরোনাম

সিনেমা হল বন্ধ করে মাদ্রাসা চালু

প্রকাশিত:মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৯৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঈশ্বরদী উপজেলার একটি জনপ্রিয় সিনেমা হল ছিল রাজু সিনেমা হল। প্রায় ৩৫ বছর আগে শহরের বিমানবন্দর সড়কের গোকুলনগর গ্রামে এ সিনেমা হলটি নির্মাণ করা হয়।

ঈশ্বরদী ও পার্শ্ববর্তী লালপুর উপজেলা থেকে অনেক দর্শক এসে এখানে সিনেমা দেখতেন। কিন্তু সিনেমা ব্যবসায় ধস নামায় প্রায় ১০ বছর থেকে এটি পুরোপুরি বন্ধ। এখানে মাদ্রাসা চালু করা হয়েছে।

মালিকপক্ষ ভাড়া দিয়েছে উম্মুল কুরআন একাডেমি নামে এক মাদ্রাসার কাছে। মাদ্রাসা কর্তৃপক্ষ সিনেমা হল ভবনেই চালু করেছে পাঠদানসহ মাদ্রাসার কার্যক্রম।

মাদ্রাসার পরিচালক আব্দুল হামিদ জানান, আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থী বেড়ে যাওয়ায়, আমরা নতুন জায়গা খুঁজছিলাম। রাজু সিনেমা হল ভাড়া দিবে জানতে পেরে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনের চেয়ে বেশি টাকা দিয়ে ভাড়া নিয়েছি।

তিনি জানান, নিজের ইমানের দাবিতেই সিনেমা হল ভবনে মাদ্রাসার জন্যে ভাড়া নিয়েছি। যদিও আমাকে বেশি টাকা গুণতে হচ্ছে তার পরও এটা মেনে নিয়েছি। কারণ, যেখানে দ্বীনের চরম লঙ্ঘন হয়েছে সেখানে দ্বীনি শিক্ষা বিস্তারে কাজে লাগানোর জন্যই এ ভবন ভাড়া নিয়েছি। আমার ইচ্ছা আছে এখানে যদি আরেক তলা পাই তাহলে হিফজুল কুরআন বিভাগ চালু করব।       

নিউজ ট্যাগ: ঈশ্বরদী

আরও খবর

এই ডাকাতির ঘটনা হার মানাবে ‘মানি হেইস্ট’-কেও

বৃহস্পতিবার ১৭ ফেব্রুয়ারী ২০২২




ভেঙে গেল কিয়ারা-সিদ্ধার্থ’র প্রেম

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউড তারকাদের নতুন প্রেম ও ভাঙন নিয়ে খরবের শেষ নেই। তারকাদের কাজের পাশাপাশি প্রেমচর্চা নিয়ে মুখর ভারতীয় সংবাদমাধ্যমগুলো। একাধিক নায়িকার সঙ্গে প্রেমের পর সদ্য রণবীর কাপুর সাত পাক ঘুরেছেন আলিয়া ভাটের সঙ্গে। আনন্দের সেই রেশ কাটতে না কাটতেই এবার নুতন বিচ্ছেদের সুর বেজে উঠল বলিপাড়ায়।

নতুন খবর রটেছে এবার প্রেম ভেঙেছে আলিয়ার প্রাক্তন প্রেমিক সিদ্ধার্থ মলহোত্রা ও কিয়ারা আদভানির। তবে তাদের প্রেম ও ভাঙন নিয়ে কোনোদিন মুখ খুলেননি এই তারকাদ্বয়। কিন্তু প্রায়ই তাদের এক সঙ্গে দেখা গিয়েছে। শুধু তাই নয়, দুই বাড়িতেও নাকি দু’জনের যাতায়াত ছিল রীতিমত। এমনকি, ছুটি কাটাতেও একসঙ্গে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়তেন তারা।

সম্প্রতি, একটি পুরস্কারের মঞ্চে কৃতি শ্যাননের গাউন সামলাতে দেখা গিয়েছিল সিদ্ধার্থকে। কিয়ারার ধারেপাশেও ছিলেন না তিনি। জল্পনার শুরু তখন থেকেই। বলিউডে তাই এই খবর চাউর হয়েছে তাদের প্রেম ভাঙনের জন্য পুরোটাই কৃতিত্ব হয়তো কৃতির।

সিদ্ধার্থ এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি এবং কিয়ারা ভীষণ ব্যক্তিগত জীবন যাপনে বিশ্বাসী। অভিনয়ের বাইরে প্রচার আলো থেকে দূরে থাকতে ভালবাসেন।

নিউজ ট্যাগ: কিয়ারা আদভানি

আরও খবর



ফোনের ব্যাক কভার পরিষ্কারের ঘরোয়া উপায়

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নতুন ফোন কিনলে সাথে একটি ট্রান্সপারেন্ট টিপিইউ কেস থাকবেই। স্বচ্ছ টিপিইউ কেস ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হলো এটি আপনার ফোনের ডিজাইনকে লুকিয়ে ফেলে না। কিন্তু টিপিইউ কেস ঠিকঠাক পরিষ্কার রাখাও সম্ভব হয়না। কয়েকদিন ব্যবহারের পর প্রথম সেই স্বচ্ছতা হারাতে শুরু করে। হলদেটে ভাবটুকু বেজায় বিরক্তির সঞ্চার করে।

মূলত এ ধরণের কভারে সিলিকন ব্যবহার করা হয়। আর এই উপাদানটি যথেষ্ট টেকসই হলেও খুব দ্রুতই নোংরা হয়ে যায়। বিশেষত গরমে হাতের ঘাম আর বাতাসের সংস্পর্শে সিলিকন কভারের রঙ বদলাতে শুরু করে। তাই অনেকেই বাজারে অন্য রঙের কভার কিনে নেয়। তাতে অনেক সময় ফোন ভারি হয়ে যায়।

অথচ সিলিকন কভারটা পরিষ্কার থাকলেই এত ঝামেলা হতোনা। কে বলেছে পরিষ্কার করা যাবেনা? চলুন, আমরাই আপনাকে সিলিকন কভার পরিষ্কারের তিনটি পদ্ধতি দেখিয়ে দিই।

প্রথম পদ্ধতি

হালকা গরম পানিতে দু'ফোটা থালা-বাসন মাজার লিকুইড মিশিয়ে নিন। একটি ব্রাশ দিয়ে কিছুক্ষণ ব্রাশ করলে কিছুটা হলেও ময়লা কমবে। পরিষ্কারের কাজ শেষ হতেই পরিষ্কার কাপড় অথবা টিস্যু দিয়ে সিলিকন কেসটি মুছে নিন।

মোছার পর কিছুক্ষণ উন্মুক্ত রাখুন যাতে কভারটি শুকোতে পারে। শুকোনোর পর আবার ফোনে ব্যবহার করুন।

দ্বিতীয় পদ্ধতি

যদি প্রথমটিতে তেমন কাজ না হয়, বেকিং সোডার আশ্রয় নিন। প্রথমে পরিষ্কার তোয়ালের উপর কভারটি রাখুন। কাভারে থাকা হলদেটে দাগের উপর বেকিং সোডা ছিটিয়ে দিন।

তারপর ব্রাশ দিয়ে আলতো করে ঘষুন। এতে বাজে হলদেটে দাগ দূর হয়ে যাবে।

ঘষামাজার ঝুটঝামেলা থেকে দূরে থাকতে চাইলে একটি বড় বাটিতে টুথপেস্ট, লিকুইড সাবান, সামান্য লবন ও ভিনেগার মিশিয়ে নিন। পানি মেশাবেন না। এই মিশ্রণেই ফোনের কাভার অন্তত ১০ থেকে ১৫ মিনিট চুবিয়ে রাখুন।

নির্ধারিত সময়ের পর কভার তুলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতিতে আপনার টিপিইউ কেস আবার স্বচ্ছ দেখাবে।


আরও খবর



আজও মৃত্যু নেই, শনাক্ত বাড়ল

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এই সময়ে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এর আগেরদিন বুধবার ৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেই হিসেবে আজ করোনা শনাক্তের সংখ্যা বেড়েছে। 

এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৯ লাখ ৫২ হাজার ৯৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে করোনায় ২৯ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৮ হাজার ৬০৩ জন। সোমবার থেকে ১১০ টাকায় সয়াবিন তেল দেবে টিসিবিসোমবার থেকে ১১০ টাকায় সয়াবিন তেল দেবে টিসিবি

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।


আরও খবর



শেষ কর্মদিবসে স্বাভাবিক সচিবালয়, ৬ দিনের ছুটি শুরু কাল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঈদের আগে শেষ কর্মদিবসে বৃহস্পতিবার সচিবালয় ছিল স্বাভাবিক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অন্য দিনের মতোই ছিল। পবিত্র ঈদুল ফিতরের আগে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) শেষ কর্মদিবস। শুক্রবার থেকে শুরু হচ্ছে টানা ছয়দিনের ছুটি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।

সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ ঘুরে দেখা গেছে কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি প্রায় স্বাভাবিক।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) ওয়াহিদা আক্তার বলেন, আমাদের কর্মকর্তা-কর্মচারীদের বেশির ভাগই ঢাকায় ঈদ করবেন। দু-একজন ছাড়া মোটামুটি সবাই উপস্থিত আছেন। মন্ত্রী মহোদয় মিটিং করছেন। দুপুর ২টার দিকে আমাদের একটি সংবাদ সম্মেলনও আছে। স্বাভাবিকভাবেই আমাদের অফিস চলছে।

বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারী ছুটি শেষে আগামী ৫ মে অফিসে উপস্থিত থাকবেন। যাদের আগে থেকে ঐচ্ছিক ছুটির আবেদন করা আছে, তারা ৫ মে ছুটি কাটাবেন। তবে এমন কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা দুই-চারজনের বেশি নয়।

শেষ কর্মদিবস হওয়ায় অনেকে সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। করোনাভাইরাস সংক্রমণ একেবারে দূর না হওয়ায় শুভেচ্ছা বিনিময়ের ক্ষেত্রে আগের মতো কোলাকুলি নেই।

সচিবালয়ে গাড়ি রাখার স্থানগুলো ছিল অন্যান্য দিনের মতোই পূর্ণ। অভ্যর্থনা কক্ষেও সচিবালয়ে প্রবেশের জন্য দর্শনার্থীদের আনাগোনা দেখা গেছে।

আগামী ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) সপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) হচ্ছে মে দিবসের ছুটি। এরপর ৩ মে (রমজান মাস ৩০ দিন ধরে) ঈদ ধরে ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি ধরেছে সরকার। সেই হিসেবে আগামী ৫ মে অফিস করতে হবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের।

৫ মে কেউ ছুটি নিলে তিনি টানা ৯ দিনের ছুটি পেয়ে যাবেন। তাই সরকার ৫ মে (বৃহস্পতিবার) ছুটি ঘোষণা করে এ সুবিধাটা দেবে কিনা- সেই বিষয়টি আলোচিত হচ্ছিল। কিন্তু ৫ মে ছুটি দেওয়ার বিষয়টি নাকচ করে দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আগামী ৫ মে ছুটি থাকছে না জানিয়ে এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম জাগো নিউজকে বলেছিলেন, ৫ মে ছুটি নিলে টানা অনেক দিনের ছুটি হচ্ছে, ওভাবেই পড়েছে আর কী। কর্মচারীদের অপশনাল ছুটির একটা বিষয় আছে। যারা বৃহস্পতিবার ছুটি নেবে, তারা ধারাবাহিকভাবে ছুটিটা ভোগ করতে পারবে। যিনি ছুটি নেবেন না, তাকে তো ওইদিন অফিস করতে হবে।

তিনি আরও বলেছিলেন, কেউ যদি ওইদিন ছুটি না নিয়ে অফিসে অনুপস্থিত থাকে তবে আগে-পিছনের সব ছুটি তার ছুটি থেকে কাটা যাবে।


আরও খবর



শৈলকুপায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঝিনাইদহের শৈলকুপায় পৃথক সড়ক দুর্ঘটনা মসজিদের ইমাম ও কলেজছাত্র নিহত হয়েছেন। বুধবার সকাল ও বিকেলে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের আসানগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন শৈলকুপা উপজেলার ব্রাহিমপুর আফছার উদ্দীনের ছেলে গোলাম রহমান (৫৫) ও একই উপজেলার মহেশপুর গ্রামের ডাবলু জোয়ার্দ্দারের ছেলে অংকন জোয়ার্দ্দার (১৯)।

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ১১টার দিকে আসানগর গ্রাম থেকে গোলাম রহমান বাইসাইকেল যোগে মহাসড়কে উঠছিল। সেসময় ঝিনাইদহ থেকে কুষ্টিয়াগামী একটি যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করলে দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

অপরদিকে, বিকাল সাড়ে ৪ টার দিকে মোটরসাইকেল যোগে অংকন জোয়ার্দ্দার নামের এক কলেজছাত্র মোটরসাইকেল যোগে শৈলকুপার গাড়াগঞ্জ থেকে ঝিনাইদহ শহরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে আসাননগর এলাকায় পৌঁছনো মাত্রই মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর পড়ে যায়। এ সময় ঝিনাইদহ থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে ফরিদপুর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঝিনাইদহ হাইওয়ে পুলিশের ওসি মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় বাস ও ট্রাক আটক করা সম্ভব হয়নি। পুলিশের সংশ্লিষ্ট টিম তাদের আটকের চেষ্টা করছে।


আরও খবর