Logo
শিরোনাম

শনিবার থেকে পিরোজপুরের ৪ পৌর এলাকা লকডাউন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১৬৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
জুন মাসে পিরোজপুরে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। গত এক মাসে ২৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গত এক সপ্তাহে এ পরিস্থিতির আরও অবনতি হয়েছে

পিরোজপুরে আশঙ্কাজনকভাবে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৫২ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় আগামী শনিবার (২৬ জুন) থেকে পিরোজপুর, মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও স্বরূপকাঠি পৌর এলাকায় লকডাউন দিতে যাচ্ছে জেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা পরিস্থিতি নিয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। লকডাউন চলাকালীন জনগণের চলাচল সীমিত রাখার লক্ষ্যে জরুরি সেবা বাদে অন্য সকল সেবা বন্ধ থাকবে। প্রাথমিকভাবে এক সপ্তাহের জন্য এ লকডাউন ঘোষণা করা হবে।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, শনিবার সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য বাদে অন্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এছাড়া হোটেল রেস্তোরা খোলা থাকলেও তারা শুধুমাত্র প্যাকেটে করে খাবার বিক্রি করতে পারবেন।

উল্লেখ্য, জুন মাসে পিরোজপুরে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। গত এক মাসে ২৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গত এক সপ্তাহে এ পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আর ৩০৯ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৫২ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া গতকাল পিরোজপুর জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে এক রোগী মারা গেছেন।


আরও খবর