Logo
শিরোনাম

সৌদিতে সড়ক দুর্ঘটনায় কোম্পানীগঞ্জের প্রবাসীর মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯৩জন দেখেছেন
Image

নোয়াখালী প্রতিনিধি

সৌদি আরবে দোকানের মালামাল ডেলিভারি দিয়ে বাসায় ফেরার পথে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে একটি ব্রিজের সাথে ধাক্কা খেয়ে এক প্রবাসীর মৃত্যু হয়েছে।

নিহত সাইফুল ইসলাম রিপন (২৯) নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভা ৭নম্বর ওয়ার্ডের আতাউদ্দিন মাঝির বাড়ির আবু নাছেরের ছেলে।

শনিবার সৌদি সময় দিবাগত রাত ২টার দিকে সৌদি আরবের আল নেওয়াজ সড়কে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে।

রবিবার (৬ জুন) সকাল ৯টার দিকে নিহতের বড় ভাই শাহজাহান শিপন ও জেঠাতো ভাই মিনহাজ মাহমুদ তাপিম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের বড় ভাই আরও জানায়, সর্বশেষ তার ছোট ভাই ৫ বছর আগে সৌদি আরবে গমন করেন। সে সেখানে নিজের গাড়িতে করে বিভিন্ন পণ্য সরবরাহ করত। শনিবার দিবাগত রাত ২টার দিকে দোকানের মালামাল ডেলিভারি দিয়ে আল নেওয়াজ থেকে দামাম আসার পথে আল নেওয়াজ সড়কে তার গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ব্রিজের সাথে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয় হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।


আরও খবর



হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা বিভাগ।

মঙ্গলবার (১৫ জুন) জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, হেফাজতে ইসলামের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে যাত্রাবাড়ী থানা এলাকা থেকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা বিভাগ। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।


আরও খবর



সাত সপ্তাহ পর সড়কে চলছে দূরপাল্লার বাস

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ১০৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লকডাউনের আদলে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞার ৫০তম দিনে এসে চালু হয়েছে দূরপাল্লার গণপরিবহন। সোমবার (২৪ মে) সকাল থেকে রাজধানীর বিভিন্ন আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার গণপরিবহন চলাচল শুরু করেছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী, অর্ধেক আসন খালি রাখায় ৬০ শতাংশ বেশি ভাড়ায় দূরপাল্লার গণপরিবহন চলাচল করছে।

এর আগে রবিবার (২৩ মে) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পরিচালক (ইঞ্জিনিয়ার) শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দূরপাল্লার গণপরিবহন চলাচলের জন্য চার দফা নির্দেশনা দেওয়া হয়।

যার মধ্যে রয়েছে- কোনোভাবেই সংশ্লিষ্ট মোটরযানের রেজিস্ট্রেশন সার্টিফিকেটে উল্লিখিত মোট আসন সংখ্যার অর্ধেকের বেশি যাত্রী বহন করা যাবে না, কোনোভাবেই বিদ্যমান ভাড়ার ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না, ট্রিপের শুরু ও শেষে জীবাণুনাশক দিয়ে গাড়ি জীবাণুমুক্ত করতে হবে এবং পরিবহন সংশ্লিষ্ট মোটরযান চালক, অন্যান্য শ্রমিক কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।

বাস মালিক ও শ্রমিকদের জন্য একই ধরনের নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাসে অর্ধেক আসন খালি রাখার শর্তে গত ৩০ মার্চ বাসের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির অনুমতি দেয় বিআরটিএ। তবে ৫ এপ্রিল থেকে বাস চলাচল বন্ধ করা হয়। পরে ৬ মে থেকে জেলার ভেতরে গণপরিবহন চলাচল শুরু হয়।


আরও খবর



সাতক্ষীরায় করোনা সংক্রমণ বাড়ছে, শয্যা-সংকটে হাসপাতালগুলো

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রতিদিন সাতক্ষীরার দুটি সরকারি হাসপাতাল এবং চারটি বেসরকারি হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে রোগীরা ভর্তি হচ্ছে। পর্যাপ্ত জনবল না থাকায় এবং শয্যা-সংকটের কারণে রোগীরা কাঙ্ক্ষিত চিকিৎসাসেবা পাচ্ছে না। এর মধ্যে সংক্রমণের হার বাড়তে থাকায় চিকিৎসকেরা হিমশিম খাচ্ছেন।

সাতক্ষীরায় গতকাল মঙ্গলবারের সর্বশেষ তথ্য অনুযায়ী, আট দিনের গড় হিসাবে করোনা সংক্রমণের হার ছিল ৪১ দশমিক ২ শতাংশ। এমন অবস্থায় সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজে শয্যা-সংকট দেখা দেওয়ায় ২৩ জন রোগীকে ভর্তি করা হয় সাতক্ষীরা সদর হাসপাতালে। এই ২৩ জনের মধ্যে ২১ জনেরই করোনা পজিটিভ বলে জানান সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত। তিনি জানান, সরকারি মেডিকেল কলেজে আরও একটি করোনা ইউনিট স্থাপনের কাজ চলছে। সদর হাসপাতালেও করেনা ইউনিট বানিয়ে তা সম্প্রসারণ করা হচ্ছে।

এদিকে, লকডাউন ঘোষণা করা না হলেও সাতক্ষীরায় বেশ কিছু বিধিনিষেধ জারি করা হয়েছে। শহরে পুলিশি তৎপরতা জোরদার করে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা হচ্ছে। পাশাপাশি শহরে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।


আরও খবর



শেরপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী পেলেন সরকারি ঘর

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৫৯জন দেখেছেন
Image

শেরপুর প্রতিনিধি

শেরপুর জেলায় বসবাসকারী তৃতীয় লিঙ্গের (হিজড়া) জনগোষ্ঠী পেল সরকারি ঘর। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহায়তায় জেলা প্রশাসনের উদ্যোগে গড়ে ওঠেছে স্বপ্নের ঠিাকানা নামের একটি গুচ্ছগ্রাম। আজ (৭ জুন) দুপুরে শেরপুর সদরের কামারিয়া ইউনিয়নে দুই একর জায়গায় ৬৯ লাখ ৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত আবাসন প্রকল্পে ৪০ জন হিজড়ার হাতে নতুন ঘরের চাবি তুলে দিয়েছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

অনুষ্ঠানে স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন, শেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জনউদ্যোগের আহবায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব হাকিম বাবুল, কামারিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল বারী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খবির উদ্দিন, সহকারি ভূমি উন্নয়ন কর্মকর্তা হুরমুজ আলীসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বপ্নের ঠিকানায় থাকছে পুকুর, শাক-সবজি, ফসল আবাদের জন্য রাখা হয়েছে খোলা জায়গা, আত্মকর্ম প্রশিক্ষণের জন্য নির্মিত হচ্ছে একটি মাল্টিপারপাস কক্ষ।

এসময় উপকারভোগীদের জন্য খাবার, রান্নার সামগ্রী, বিছানা, বিছানার চাদর, বালিশ ও কম্বল বিতরণ করা হয়।


নিউজ ট্যাগ: শেরপুর হিজড়া

আরও খবর



মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদীতে নৌকা ডুবে ১ জন নিখোঁজ

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ১৩ জুন ২০২১ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় ধলেশ্বরী নদীতে বাল্কহেডের ধাক্কায় একটি খেয়া নৌকাডুবির ঘটনায় এক যুবক নিখোঁজ হয়েছেন। তবে এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

রবিবার রাতে উপজেলার পূর্ব চান্দেরচর গ্রাম এলাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটে।

নিখোঁজ যুবকের নাম বিদ্যুৎ মাঝি (৩৭)। তিনি শ্রীনগর উপজেলার হাসাড়া ইউনিয়নের হাসাড়া গ্রামের প্রয়াত রিয়াজউদ্দিন মাঝির ছেলে।

আহত মো. মামুন শেখ উপজেলার লতব্দী ইউনিয়নের রামকৃষ্ণদী ইসলামবাগের আওলাদ শেখের ছেলে। তাকে ইছাপুরা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিখোঁজ বিদ্যুতের স্বজনরা জানান, ধলেশ্বরী নদীরঘাট দিয়ে রাত ৮টার দিকে অপর প্রান্তে যাওয়ার জন্য ছোট্ট খেয়া নৌকায় ওঠেন বিদ্যুৎ ও মামুন। নদীর মাঝে একটি বাল্কহেডের ধাক্কায় তাদের নৌকাটি ডুবে যায়।

এতে নৌকার মাঝি ও মামুন তীরে উঠতে পারলেও বিদ্যুৎ সাঁতার না জানার কারণে নদীতে ডুবে নিখোঁজ হন।

ঘটনাস্থল থেকে সিরাজদিখান থানার এসআই মামুন জানান, অনেক খোঁজাখুঁজি করেও নিখোঁজ বিদ্যুৎ মাঝির কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে রাত সাড়ে ১১টায় উদ্ধারকাজ  স্থগিত করা হয়। আজ সোমবার ভোর থেকে ফের তার সন্ধানে অভিযান শুরু হয়।


নিউজ ট্যাগ: মুন্সীগঞ্জ

আরও খবর