Logo
শিরোনাম

যশোরে ইউপি মেম্বারসহ ২ খুনে গ্রেফতার ৩

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ২০১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যশোরের অভয়নগরের সুন্দলী ইউনিয়নের নবনির্বাচিত মেম্বার উত্তম সরকার ও মণিরামপুরে প্রকাশ মল্লিক খুনে তিন চরমপন্থিকে গ্রেফতার করেছে পুলিশ। মাদারীপুরের সদর থানার পুরাতন বাজার থেকে শুক্রবার চরমপন্থি কিরণতাকে গ্রেফতার করা হয়। পরে তার তথ্য মতে আরো দুই সহযোগীকে গ্রেফতার করে পুলিশ।

আটককৃতরা হলেন, পটুয়াখালী সদরের পুরান বাজারের মৃত নারায়ন চন্দ্র সাহার ছেলে বাসুদেব সাহা ওরফে কিরন, যশোরের অভয়নগরের রামসরা গ্রামের নিখিল মন্ডলের ছেলে দিপংকর মন্ডল (৩৩) ও পঞ্চরাম মন্ডলের ছেলে কৃষ্ণপদ মন্ডল (৭০)।

পুলিশ প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২০২১ সালের ১৯ নভেম্বর মণিরামপুরের মনোহরপুর মাছের ঘেরের মধ্যে প্রকাশ মল্লিক ওরফে বৃটিশ নামক এক চরমপন্থি সদস্যকে খুন করা হয়। আর চলতি বছরের ১০ জানুয়ারি অভয়নগরের সুন্দলী ইউনিয়নের হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বার উত্তম সরকারকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার দ্রুত সময়ে রহস্য উদঘাটনের জন্য মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে (ডিবি) তদন্তের জন্য নির্দেশ প্রদান করেন।

মামলা দুটি তদন্তকালে ইতোপূর্বে ১২ চরমপন্থি সংগঠনের সক্রিয় সদস্যকে গ্রেফতার করে ডিবি। উদ্ধার করা হয় অবৈধ অস্ত্র। অবৈধ অস্ত্র উদ্ধার সংক্রান্তে পৃথক ৪টি মামলা হয়।

তদন্তে পুলিশ জানতে পারে আসামিরা নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির কথিত চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে অভয়নগর ও মণিরামপুর এলাকার বিভিন্ন ইউনিয়নের মেম্বার ও বৃত্তশালীদের ফোন করে চাঁদা চেয়ে না পেয়ে হত্যা করে ত্রাস সৃষ্টি করে। এরই ধারাবাহিকতায় ইউপি সদস্য উত্তম সরকার ও তাদের দলীয় সদস্য প্রকাশ মল্লিকে হত্যা করে। কথিত চরমপন্থি সংগঠনের নেতা কিরন ওরফে বাদল ওরফে কিশোর ওরফে মাহমুদুর রহমান তপন রয়ে যায় অদৃশ্য ঠিকানা বিহীন।

যশোর ডিবি’র এসআই শামীম হোসেন তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে একাধিক ছদ্মনামদারী কিরনকে গ্রেফতারের জন্য ১৯ এপ্রিল ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, পটুয়াখালী এলাকায় অভিযান চালায়। সর্বশেষ মাদারীপুর জেলার সদর থানা এলাকা থেকে ২২ এপ্রিল কিরনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে দুটি হত্যার সাথে সম্পৃক্ত থাকা এবং তার তথ্যের ভিত্তিতে দুই সহযোগীকে গ্রেফতার করা হয়। অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।


আরও খবর