Logo
শিরোনাম

আজকের বাংলাদেশ বদলে যাওয়ার বাংলাদেশ: প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ১২১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের জন্য জাতিসংঘের চূড়ান্ত সুপারিশের পেছনে গত ১২ বছরের নিরলস পরিশ্রমের ফসল। এই অর্জনে দেশের মানুষ কাজ করেছে। সরকার শুধু নীতি ও পারস্পরিক সহযোগিতা করেছে। এক যুগ আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়। আজকের বাংলাদেশ বদলে যাওয়ার বাংলাদেশ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল চারটায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন শুরু হয়েছে।

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের জন্য জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করা উপলক্ষে এ প্রেস কনফারেন্স (ভার্চ্যুয়ালি) আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমি আল্লাহর কাছে প্রার্থনা করতাম কখন যদি দেশ চালানোর সুযোগ পাই তাহলে গ্রামের মানুষের উন্নয়নে কাজ করবো। কারণ দেশের ৮০ ভাগ মানুষ বসবাস করেন গ্রামে। ১৯৯৬ সালে জনগণের রায় আওয়ামী লীগ যখন রাষ্ট্রীয় ক্ষমতা আসে। তখন থেকেই দেশের উন্নয়নে বিভিন্ন কাজ করেছি। ওই সময় কৃষি উৎপাদনের উপর বেশি জোর দিয়েছি, দেশকে খাদ্য স্বয়ংসম্পর্ন করেছি।

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালের পরবর্তী সময়ে যারা বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিলেন তারা দেশের মানুষের জন্য পুরনো কাপড় বিদেশ থেকে নিয়ে আসতেন। গ্রাম উন্নয়নে শাসকরা এগিয়ে আসেনি। মানুষের হাতে কাজ ছিল না। না খেয়ে মানুষ দিন পার করতেন। সারা দিন কাজ করে দুমুঠো চাল কিনে ঠিকমত ভাত খেতে পারতেন না। জনগণ এসব বঞ্ছনার কথা কাউকে বলতে পারতেন না।


আরও খবর