Logo
শিরোনাম

আর্জেন্টিনার ম্যাচে আজ বাঁশি বাজাবেন ইতালিয়ান রেফারি

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৪০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে রেফারির সঙ্গে মাঠেই তর্কে জড়িয়েছিলেন লিওনেল মেসি। স্প্যানিশ রেফারি মাতেউ লাহোজ দুই দল মিলিয়ে ম্যাচে মোট ১৫টি কার্ড দেখান। সেদিন হলুদকার্ড পাওয়া মেসি অভিযোগ করেন, রেফারি নেদারল্যান্ডসের পক্ষে বাঁশি বাজিয়েছে। সেমিফাইনালের রেফারিং নিয়ে ফিফা তাই খুব সতর্ক। আর যাতে এমন বিতর্ক না উঠে সেদিকে লক্ষ্য রেখে একটু আগে-ভাগেই প্রথম সেমিফাইনালের রেফারিং প্যানেল ঘোষণা করেছে ফিফা।

আজ আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার মধ্যকার সেমিফাইনালের মূল রেফারির দায়িত্ব পালন করবেন ইতালিয়ান রেফারি ড্যানিয়েল ওরসাতো। পতাকা হাতে তাকে সহযোগিতা করবেন তারই দুই সহকারী। ভিএআরের দায়িত্বে থাকবেন যিনি সেই মাসিমিলিয়ানো ইরাতিও ইতালিয়ান।

কাতার বিশ্বকাপে এ পর্যন্ত দুটি ম্যাচ পরিচালনা করেছেন ড্যানিয়েল ওরসাতো। যার একটি ছিল গ্রুপ পর্বে আর্জেন্টিনা ও মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি। যে ম্যাচে ২-০ গোলে জিতে ঘুরে দাঁড়িয়েছিল মেসির আর্জেন্টিনা। এছাড়া কাতার ও ইকুয়েডরের মধ্যকার উদ্বোধনী ম্যাচটিও পরিচালনা করেন এই ইতালিয়ান রেফারি।

শেষ আটে নেদারল্যান্ডসের বিপক্ষে টাইব্রেকারে জিতে সেমিফাইনালে উঠলেও ম্যাচ শেষে রেফারিং নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মেসি। সেদিন স্প্যানিশ রেফারি মাতেউ লাহোজ অকতারে কার্ড বিতরণ করেন। মেসিসহ আর্জেন্টিনার আট জন ফুটবলারকে হলুদকার্ড দেখান রেফারি। বিপরীতে নেদারল্যান্ডসের ছয় জনকে হলুদকার্ড দেখানোর পাশাপাশি একজনকে লালকার্ডও দেখান। এমনকি নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনাকে একটা পেনাল্টিও দিয়েছিলেন রেফারি। তারপরও মেসি অভিযোগ করেন রেফারি নেদারল্যান্ডসের পক্ষে বাঁশি বাজিয়েছে। তার অভিযোগের পরিপ্রেক্ষিতে স্প্যানিশ রেফারি লাহোজকে কাতার বিশ্বকাপ থেকে বাড়ি পাঠিয়ে দিচ্ছে। তাকে আর কোনো ম্যাচ পরিচালনার দায়িত্ব দেবেন না।

মেসি সেদিন এটাও বলেন, যখন ম্যাচের রেফারির নাম শুনি, তখনই বুঝে গিয়েছিলাম তিনি আমাদের বিরুদ্ধে বাঁশি বাজাবে। সেমিফাইনালের রেফারিং প্যানেলের নাম শুনে নিশ্চয় খুশি মেসি।


আরও খবর