Logo
শিরোনাম

বন্ধ হচ্ছে না কার্টুন নেটওয়ার্ক

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৫৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত সপ্তাহে ইন্টারনেটে ছড়িয়ে পড়া একটি খবরে হতাশা ছড়িয়েছিল আশি ও নব্বইয়ের দশকের শিশু-কিশোরদের মনে। সত্যিই কি তাহলে কার্টুন নেটওয়ার্ক বন্ধ হয়ে যাবে? ওয়ার্নার ব্রাদার্স ও কার্টুন নেটওয়ার্কের একত্রীকরণের খবরই ছিল এমন শঙ্কার কারণ। দুর্ভাবনা ছিল, হয়তো এর মধ্য দিয়েই শেষ হয়ে যাবে শৈশব-কৈশোরে কাটানো সবচেয়ে সুন্দর মুহূর্তগুলো, আর অস্তিত্ব থাকবে না সিএনের।

অবশেষে তাদের আশ্বস্ত করল কার্টুন নেটওয়ার্ক। এক টুইট বার্তায় প্রতিষ্ঠানটি জানিয়েছে, আমরা কিন্তু মৃত নই, শুধু ৩০-এ পা রাখছি। ভক্তদের বলতে চাই-আমরা কোথাও যাচ্ছি না। প্রিয় ও উদ্ভাবনী সব কার্টুনের জন্য আমরা আপনাদের ঘর হয়ে ছিলাম ও থাকব। আরো বেশি কিছু আসছে শিগগিরই। বছরের পর বছর ধরে দারুণ সব কার্টুন উপহার দিয়েছে কার্টুন নেটওয়ার্ক। তার মধ্যে রয়েছে টম অ্যান্ড জেরি, স্কুবি ডু, লুনি টিউনস, পাওয়ার পাফ গার্লস, ডেক্সটার্স ল্যাবরেটরি, কারেজ দ্য কাওয়ার্ডলি ডগ ও ফ্লিন্টস্টোনস-এর মতো কার্টুনের নাম।

সম্প্রতি ওয়ার্নার ব্রাদার্স ও ডিসকভারির একত্রীকরণের অংশ হিসেবে একত্র হয়ে যাচ্ছে কার্টুন নেটওয়ার্ক ও ওয়ার্নার ব্রাদার্স। তার পরই এবিসির খবরে বলা হয়, কার্টুন নেটওয়ার্কের কর্মকর্তাসহ মোট ১২৫ জনকে চাকরি থেকে ছাঁটাই করেছে ওয়ার্নার ব্রাদার্স টেলিভিশন গ্রুপ। গ্রুপটির সিইও চ্যানিং দুনগে বলেন, প্রাথমিকভাবে যে পরিকল্পনা করা হয়েছিল কার্টুন নেটওয়ার্ক ও ওয়ার্নার ব্রাদার্সের ওপর তার থেকে বেশি প্রভাব পড়েছে।

সিএনের বক্তব্যে এখন অনেকেই স্বস্তি বোধ করছেন এবং আশা করছেন চ্যানেলটিতে পুরনো কার্টুনগুলোও থাকবে, যেন নতুন প্রজন্ম সেটা উপভোগ করতে পারে। ১৯৯২ সালের ১ অক্টোবর যাত্রা করে কার্টুন নেটওয়ার্ক। এটাই বর্তমানে থাকা সবচেয়ে পুরনো কার্টুন চ্যানেল। এ দীর্ঘ সময়ে আগের কোনো কার্টুনকে নতুন করে অ্যানিমেশন করায় যেমন সিএনকে বিতর্কের মুখে পড়তে হয়, তেমনই কিছু কার্টুন এত বেশি জনপ্রিয়তা পায়, যা অন্য সবকিছুকে ছাড়িয়ে যায়।


আরও খবর