Logo
শিরোনাম

চালের বাজারে অস্থিরতা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৮৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রতি সপ্তাহেই দুএক টাকা করে বাড়ছে চালের দাম। বাজারে ৫৫ টাকার কমে কোনো চাল নেই। সবজির বাজারে কাঁচামরিচের দাম কমেছে। তবে ৫০ টাকার কমে সবজি মিলছে না। 

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, খুচরা বাজারে বিক্রি হওয়া চিকন চালের দাম ৭২ থেকে ৭৬ টাকা। মাঝারি আকারের প্রতি কেজি চালের পেছনে ভোক্তাকে গুনতে হচ্ছে ৫৮ থেকে ৬০ টাকা। গরীবের চাল হিসেবে পরিচিত মোটা চাল বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৫৬ টাকা কেজি দরে।

সম্প্রতি ৩০০ টাকা কেজিতে পৌঁছানো কাঁচামরিচের দাম কমেছে। প্রতি কেজি কাঁচামরিচ এখন বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। অন্যান্য সবজির মধ্যে কমেছে টমেটো, গাজরের দাম। কেজিতে ২০ টাকা কমে টমেটো বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি দরে। একই দরে বিক্রি হচ্ছে গাজর। ৫০ টাকার কমে বাজারে পাওয়া যাচ্ছে পেঁপে। বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। কিছু কিছু সবজির ক্ষেত্রে কেজিতে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত কমেছে। তবুও প্রায় সকল সবজির দামই ৬০ টাকার বেশি।

বাজার ভেদে কাকরোল বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে। যা গত শুক্রবার ৮০ টাকা কেজি দরেও বিক্রি হয়েছে। ঢেড়স বিক্রি হচ্ছে ৫০ টাকায়, বেগুন ৭০ থেকে ৮০ টাকা। একই দামে বিক্রি হচ্ছে করল্লা, চিচিঙ্গা ও বরবটি। শশা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে, পটল ৬০ টাকা, কচুর মুখী ৭০ টাকা, কচুর লতি ৬০ টাকা, দুন্দল ও ঝিঙা বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে।  বাজারভেদে ছোট আকারের একেকটি ফুলকপি বিক্রি হচ্ছে ৫০ টাকা পিস দরে, মিষ্টি কুমড়ার ফালি ২০ থেকে ৩০ টাকা, কলার হালি ৩০ থেকে ৩৫ টাকা ও লেবুর হালি ২০ থেকে ৩০ টাকা।

নিউজ ট্যাগ: চালের বাজার

আরও খবর

এলপিজির দাম আরও বাড়ল

বৃহস্পতিবার ০২ নভেম্বর 2০২3