Logo
শিরোনাম

কাবুলে মার্কিন সেনাদের পাল্টা হামলা

প্রকাশিত:রবিবার ২৯ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ নভেম্বর ২০২৩ | ১৭১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
কাবুল বিমানবন্দরের পাশে এ হামলা চালানো হয়েছে। টেলিভিশনের ভিডিও ফুটেজে দেখা যায় কালা ধোঁয়া আকাশে উড়ে যাচ্ছে। তবে এ হামলায় কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি

আফগানিস্তানের রাজধানী কাবুল বিমানবন্দরে বাইরে আবারও হামলার পর পাল্টা হামলা চালিয়েছে মার্কিন সেনারা। খবর রয়টার্সের

রবিবার (২৯ আগস্ট) এ হামলা চালানো হয়েছে বলে যুক্তরাষ্ট্রের অফিসিয়াল সূত্রের বরাত দিয়ে বিষয়িটি নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

নাম প্রকাশ না করার শর্তে একজন মার্কিন কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, মার্কিন বাহিনী ইসলামিক স্টেট অব খোরাশান (আইএস-কে) জঙ্গিদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। বিস্তারিত তথ্য আসলে এর পরিবর্তন হতে পারে।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, কাবুল বিমানবন্দরের পাশে এ হামলা চালানো হয়েছে। টেলিভিশনের ভিডিও ফুটেজে দেখা যায় কালা ধোঁয়া আকাশে উড়ে যাচ্ছে। তবে এ হামলায় কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি।

তবে তালেবানের মুখপাত্র জানান, একজন আত্মঘাতী হামলাকারী গাড়িতে করে বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। তাকে লক্ষ্য করে মার্কিন বাহিনী বিমান হামলা চালিয়েছেন।

হামলায় বিমানবন্দরে উত্তর-পশ্চিম দিকে এক শিশু নিহত হয়েছে বলে জানিয়েছেন কাবুলের পুলিশ প্রধান রশিদ।

এর আগে বৃহস্পতিবার (২৬ আগস্ট) কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলায় ১৩ মার্কিন সৈন্যসহ অন্তত ১৭০ জনের প্রাণহানি ঘটনা ঘটে। পরে হামলার দায় স্বীকার করে নেয় আফগান অনুসারী ইসলামিক স্টেট ইন খোরাসান প্রভিন্স (আইএসআইএস-কে)।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩