Logo
শিরোনাম

কাতার বিশ্বকাপে বেড়েছে বাংলাদেশি বিনিয়োগ

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ৭৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফিফা বিশ্বকাপ এগিয়ে আশায় কাতারে নতুনভাবে বিনিয়োগ বাড়তে শুরু করেছেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়িরা। চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত বাংলাদেশ থেকে ১ কোটি ২০ লাখ ডলারের পণ্য আমদানি করেছেন বাংলাদেশি ব্যবসায়ীরা। যা আগের প্রান্তিকে ছিল মাত্র ৯০ লাখ ডলার।

টুরিজম, হাইফার মার্কেট, রিয়েল এস্টেট ও মার্বেল ব্যবসায় সফলতার মুখ দেখছেন কাতারে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়িরা। বিশ্বকাপ পরবর্তী দেশটির ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ ও টুরিজম খাতে ব্যাপক সাড়া পাবেন বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।

২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপ উদ্বোধনের মাধ্যমে উপসাগরীয় দেশ কাতারে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণের দ্বার উন্মোচন হবে। বিশ্বকাপ চলাকালীন ও পরবর্তী সময়ে কাতারে দর্শনার্থী বৃদ্ধি পাবে। তাই এ সময় ট্রাভেল টুরিজমের সেবা দিতে বাংলাদেশি মালিকানাধীন ট্রাভেল এজেন্সিগুলোও এগিয়ে আছে।

সম্প্রতি ওয়ার্ল্ড ওয়াইল্ড ট্যুরস অ্যান্ড ট্রাভেল এজেন্সির আয়োজিত এক অনুষ্ঠানে কাতারে নবনিযুক্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার বলেন, কাতারে অন্যান্য দেশীয় ট্রাভেল এজেন্সির তুলনায় বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোতে ভ্রমণ সেবার মান আরও বৃদ্ধি করা প্রয়োজন। বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম অর্জন করতে যাত্রী সেবার বিকল্প নেই।

এ দিকে বিশ্বকাপ ঘিরে কাতারে বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোতে নিত্য নতুন পণ্যের চাহিদা বাড়ছে। অনেকে বাংলাদেশ থেকে বিভিন্ন পণ্য কাতারে আমদানি করছেন এবং অনেক নতুনভাবে আরও আমদানি করতে আগ্রহী হয়েছেন।

এবারের বিশ্বকাপে দেশটিতে হোটেল ও এপার্টমেন্ট ব্যবসার সঙ্গে জড়িত বাংলাদেশিরা বিভিন্ন খাতে লাভবান হবে বলে আশা করছেন। 


আরও খবর

এলপিজির দাম আরও বাড়ল

বৃহস্পতিবার ০২ নভেম্বর 2০২3