Logo
শিরোনাম

কংগ্রেস ছাড়লেন গুলাম নবি আজাদ

প্রকাশিত:শুক্রবার ২৬ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ অক্টোবর ২০২৩ | ৫০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের রাজনৈতিক দল কংগ্রেস ছাড়লেন গুলাম নবি আজাদ। কংগ্রেসের সব পদ থেকে ইস্তফা দিয়েছেন বর্ষীয়ান এই নেতা। শুক্রবার (২৬ আগস্ট) কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে পাঁচ পাতার পদত্যাগপত্র দেন তিনি।

পদত্যাগপত্রে ক্ষোভ প্রকাশ করে নবি আজাদ লেখেন, গোটা সাংগঠনিক নির্বাচনী প্রক্রিয়াই একটা প্রহসন। দেশের কোথাও সংগঠনের কোনো পর্যায়ের নির্বাচনই হয়নি। এরপরই কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে ইংগিত করে লেখেন, এই সব ঘটেছে, এর কারণ হলো গত আট বছরে যিনি নেতৃত্ব দিয়েছিলেন, তিনি একজন অপরিণত ব্যক্তিত্ব। এমনকি বিভিন্ন নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির জন্যও রাহুল দায়ী। দল ছাড়ার বিষয়ে গুলাম নবি আজাদ বলেন, দেশের জন্য যা ভালো, তা করতে ব্যর্থ হয়েছে কংগ্রেস। কংগ্রেসের সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্কের কথাও পদত্যাগপত্রে তুলে ধরেন এই নেতা। এর আগে জম্মু-কাশ্মীরের প্রচার কমিটি এবং রাজনৈতিক বিষয়ক প্যানেল থেকে ইস্তফা দিয়েছিলেন গুলাম নবি।

১৯৭৩ সালে ভালেসার ব্লক কংগ্রেস কমিটির সচিব হিসেবে রাজনীতিতে পথ চলা শুরু গুলাম নবি আজাদের। পরবর্তীতে যুব কংগ্রেসের সভাপতি হন তিনি। ১৯৮০ সালে মহারাষ্ট্রের ওয়াশিম কেন্দ্র থেকে প্রথমবার সংসদীয় নির্বাচন জেতেন। ১৯৮২ সালে কেন্দ্রীয় মন্ত্রিসভার ক্যাবিনেট মন্ত্রী হন, দায়িত্ব পান আইন, বিচার এবং কোম্পানি অ্যাফেয়ার্স সংক্রান্ত মন্ত্রণালয়ে। কেন্দ্রীয় মন্ত্রিসভার অংশ হওয়ার পাশাপাশি তিনি ২০০৫ সালে জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

নিউজ ট্যাগ: গুলাম নবি আজাদ

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩