Logo
শিরোনাম

করোনায় আরও ১১৭ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১৩১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে করোনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ৭৮ শতাংশ, যা গত ৭৯ দিনের মধ্যে সর্বনিম্ন।

এর আগে গতকাল রোগী শনাক্তের হার নেমে আসে ১৪ এর ঘরে (১৩ দশমিক ৭৭ শতাংশ)। তার আগের দিন (২৫ আগস্ট) শনাক্তের হার নামে ১৫ শতাংশের কমে। টানা ৭০ দিন পর দেশে করোনাতে শনাক্তের হার ১৫ শতাংশের কম হয়ে সেদিন রোগী শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৭৬ শতাংশ, যা ১৫ জুনের পর সর্বনিম্ন।

শুক্রবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৫২৫ জন। এর আগে গত ১৯ জুন তিন হাজার ৩১৯ জনের শনাক্ত হবার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

শনাক্ত হওয়া তিন হাজার ৫২৫ জনকে নিয়ে দেশে করোনাতে আক্রান্ত রোগী মোট শনাক্ত হলেন ১৪ লাখ ৮৬ হাজার ১৫৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই সময়ে করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৭ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সরকারি হিসেবে মারা গেলেন মোট ২৫ হাজার ৮৪৬ জন।

একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ছয় হাজার ৪৮৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৪ লাখ চার হাজার ৩৭০ জন।

দেশে করোনাতে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৫০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৪ শতাংশ।

একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ২৯৪টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫৭৮টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৮ লাখ ১৬ হাজার ৩৪৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৫ লাখ ৩২ হাজার ৯২৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২২ লাখ ৮৩ হাজার ৪১৭টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৭ জনের মধ্যে পুরুষ ৪৫ জন আর নারী ৬১ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৮১৬ জন আর নারী মারা গেলেন নয় হাজার ৩০ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয়জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে মারা গেছে একজন।

বিভাগ ভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মারা যাওয়া ১১৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪০ জন, চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের চারজন করে, খুলনা বিভাগের ১১ জন, বরিশাল বিভাগের ছয়জন, সিলেট বিভাগের ১০ জন আর রংপুর বিভাগের মারা গেছেন পাঁচজন।

আর ১১৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯২ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৮ জন আর বাড়িতে মারা গেছেন সাতজন।


আরও খবর