Logo
শিরোনাম

প্রশংসা পাচ্ছে নুহাশের ফরেনারস অনলি

প্রকাশিত:সোমবার ১০ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৫০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শনিবার (৮ অক্টোবর) যুক্তরাষ্ট্রভিত্তিক ওটিটি প্লাটফর্ম হুলুয় মুক্তি পেয়েছে নুহাশ হুমায়ূনের ইংরেজি ভাষার স্বল্পদৈর্ঘ্য সিনেমা ফরেনারস অনলি। যুক্তরাষ্ট্রভিত্তিক কোনো ওটিটি প্লাটফর্মে এই প্রথম প্রচার হলো বাংলাদেশী কনটেন্ট। মুক্তির পর থেকেই সাড়া ফেলেছে স্বল্পদৈর্ঘ্য সিনেমাটি। তবে বাংলাদেশে হুলুর কার্যক্রম না থাকায় দেশ থেকে কনটেন্টটি দেখার সুযোগ নেই। তবে ইউটিউবে আনঅফিশিয়ালি কয়েকটি চ্যানেলে দেখা যাচ্ছে ফরেনারস অনলি।

টোয়েন্টিন্থ ডিজিটালের অ্যান্থলজি সিরিজ বাইট সাইজ হ্যালোইন-এর তৃতীয় সিজনে দেখানো হয়েছে এটি। এর আগের দুই সিজন বেশ আলোচিত হয়েছিল। হরর, কমেডি, সায়েন্স ফিকশন, থ্রিলার ঘরানার মোট ২২টি কনটেন্ট প্রচার হচ্ছে এবারের সিজনে। নুহাশের ফরেনারস অনলির দৈর্ঘ্য ১৫ মিনিট ৩ সেকেন্ড। পরিচালনার পাশাপাশি ফরেনারস অনলির চিত্রনাট্যও নুহাশের।

গল্পটা নিয়ে নুহাশ হুমায়ূন বলেন, লক্ষ করে দেখবেন গুলশান-বনানী এলাকায় কিছু বাসা রয়েছে, যেগুলো শুধু বিদেশীদের থাকার জন্য ভাড়া দেয়া হয়। এসব বাসায় দেশের লোকদের ভাড়া দেয়া হয় না। এ বিষয় নিয়েই কনটেন্টটি নির্মাণ করেছি। আমি হুলুতে গল্পটা পিচ করার পর তারা এ নিয়ে উৎসাহী ছিল। আর পরদিনই আমি গল্পটি নিয়ে কাজ করার অনুমতি পেয়ে যাই। হুলুর বাইট সাইজ হ্যালোইনে নুহাশের আর গল্প আসতে যাচ্ছে কিনা এর জবাবে নুহাশ জানান, না, এবার আর গল্প আসছে না। এ সিজনে আমার একটাই গল্প ছিল। সামনে আরো আন্তর্জাতিক কাজ আসতে যাচ্ছে কিনা জিজ্ঞেস করলে নুহাশ জানান, কাজ সামনে আসবে, তবে এ নিয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না।

বাংলাদেশের একজন ট্যানারি শ্রমিকের নতুন বাসা ভাড়া নেয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে ফরেনারস অনলি। এতে দেখানো হয়েছে, একজন ট্যানারি শ্রমিক বাসা ভাড়া নিতে চাইলেও তাকে দেয়া হয় না। কারণ তিনি যে বাড়ি নিতে চান, সে বাড়ির মালিক কেবল বিদেশীদের বাসা ভাড়া দিতে চান। তার যুক্তি স্থানীয়রা বাড়ি ভাড়া ঠিকভাবে দেয় না, পাশাপাশি তাদের নানান সমস্যা রয়েছে। ফরেনারস অনলিতে অভিনয় করেছেন ইরেশ যাকের, মোস্তফা মনওয়ার, রেবেকা নুসরাত আলী, সুভাশীষ ভৌমিক, কাজী তৌফিকুল ইসলাম ইমন, সৈয়দ তসলিমা হোসেন নদী ও জেমি প্যাটিনসন। বাড়িওয়ালার চরিত্রে দেখা গিয়েছে, ইরেশ যাকেরকে, আর ট্যানারি শ্রমিক থেকে ম্যানেজার হওয়া ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন মোস্তফা মনওয়ার।

দেশের জনপ্রিয় তরুণ নির্মাতাদের তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছেন নুহাশ হুমায়ূন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, অ্যান্থলজি, নাটক কিংবা বিজ্ঞাপনচিত্র সব কাজেই স্বতন্ত্র ছাপ রাখছেন তরুণ এ নির্মাতা। আন্তর্জাতিক মহলেও সমাদৃত নুহাশ। হরর ঘরানার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মশারি-এর জন্য একাধিক আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন তিনি।

নিউজ ট্যাগ: ফরেনারস অনলি

আরও খবর