Logo
শিরোনাম

তরুণদের নেতা হওয়ার প্রবণতা ছাড়তে হবে : ইলন মাস্ক

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১০৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা ও মহাকাশ সংস্থা স্পেসএক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক গোটা বিশ্বের তরুণদের জন্য একটি অনুপ্রেরণার নাম। কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষক লেক্স ফ্রিডম্যানকে সম্প্রতি সাক্ষাৎকার দিয়েছেন ইলন মাস্ক। সেখানে শিক্ষার্থীদের কিছু পরামর্শ দেন তিনি।

ইলন মাস্কের পরামর্শ হলো, বেশি বেশি বই পড়তে হবে আর নেতা হওয়ার প্রবণতা থেকে দূরে থেকে মানুষের সাহায্যে কাজ করতে হবে। খবর ইকোনমিক টাইমসের। বড় কিছু করতে চান, এমন তরুণদের কী পরামর্শ দেবেনএমন প্রশ্নের জবাবে ইলন মাস্ক বলেন, মানুষের কাজে লাগে, এমন কিছু করার চেষ্টা করতে হবে।

বিশ্বের কাজে লাগেতরুণদের এমন কিছুই করা উচিত বলে মনে করেন ইলন মাস্ক। তিনি বলেন, মানুষের কাজে লাগবেএমন কিছু করাটা অবশ্য খুব কঠিন। পৃথিবীর যা কিছু ভোগ করা হয়, তার চেয়েও বেশি অবদান রাখতে তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন সফল এই প্রযুক্তি উদ্যোক্তা।

ইলন মাস্ক শিক্ষার্থীদের বেশি বই পড়তে ও তাদের সাধারণ জ্ঞানের বিকাশ ঘটানোর পরামর্শ দিয়েছেন, যাতে বিশ্বজুড়ে কী ঘটছে, তা জানতে পারেন তাঁরা। মাস্ক আরও উল্লেখ করেন, আপনি গোটা বিশ্বের বিভিন্ন ধরনের মানুষের সঙ্গে যত বেশি কথা বলবেন ও মেলামেশা করবেন, তত বেশি আপনার মন মুক্ত হবে।

নিউজ ট্যাগ: ইলন মাস্ক

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩