Logo
শিরোনাম

সাব- এডিটর পদে চাকরির সুযোগ চ্যানেল টোয়েন্টিফোরে

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চ্যানেল টোয়েন্টিফোর। প্রতিষ্ঠানটি সাব- এডিটর পদে নিয়োগ দেবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম:

সাব- এডিটর , ডিজিটাল মিডিয়া।

শিক্ষাগত যোগ্যতা:

প্রার্থীকে যেকানো পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে যেকানো বিষয়ে স্নাতক পাস হতে হবে। বয়স ২৮ থেকে ৩৮ বছর। পুরুষ এবং নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কর্মস্থল:

ঢাকা।

বেতন:

আলোচনা সাপেক্ষে।

আবেদনের প্রক্রিয়া:

প্রার্থীরা বিডিজবস অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়:

২২ জুন,২০২২।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

মেঘনা গ্রুপে ডিজিএম পদে চাকরি

শুক্রবার ০১ জুলাই ২০২২




সম্পর্কে সম্মানের ঘাটতি রয়েছে, বুঝুন চার স্পষ্ট লক্ষণে

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৫৭জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

ভালোবাসার পাশাপাশি সম্পর্কের ক্ষেত্রে একে অপরকে সম্মান করা জরুরি। সম্পর্কের মধ্যে সম্মান না থাকলে অচিরেই সম্পর্কের মধ্যে তিক্ততা আসে। সঙ্গীর প্রতি যতই ভালোবাসা প্রকাশ করুন না কেন, আপনি যদি তাকে সম্মান না করেন, তবে সেই ভালোবাসাকে তিনিও মন থেকে মেনে নেবেন না। আর না সম্মান করবেন।

তবে অনেকে বুঝেই উঠতে পারেন না যে তাদের সম্পর্কে সম্মান আছে কি নাই? তবে কিছু বিশেষ লক্ষণ দেখেই জানা যায় যে, আপনাদের দুজনের সম্পর্কের মধ্যে শ্রদ্ধার অভাব রয়েছে। চলুন তবে জেনে নেয়া যাক সে লক্ষণগুলো-  

অনুভূতির গুরুত্বের অভাব:

আপনি যতই মানসিক আঘাতের মধ্য দিয়ে যান না কেন, আপনার সঙ্গী কখনই আপনার অনুভূতির দিকে মনোযোগ দেয় না। যদি তিনি আপনার অনুভূতিকে গুরুত্ব না দেয় তবে, তিনিও আপনার থেকে সেই গুরুত্বটা পাবে না। এটি একটি লক্ষণ যে তার আপনার প্রতি শ্রদ্ধার অভাব রয়েছে।

উপেক্ষা করা:

যদি আপনার সঙ্গী কোনো বিষয়ে উপেক্ষা করে বা আপনাকে উত্তর দেওয়ার প্রয়োজন বোধ না করে, তবে ধরে নিন যে তিনি আপনাকে সম্মান করে এমনটা নয়। আসলে তিনিও আপনার কথার পরোয়া করেন না। যদি জিনিসগুলো অর্থপূর্ণ না হয়, তবে এটি স্পষ্ট যে সেগুলো আপনার কাছেও কিছু অর্থপূর্ণ নয়।

সীমাবদ্ধতার পালন:

প্রত্যেক ব্যক্তির নিজস্ব সীমা রয়েছে, যার বাইরে সে কাউকে আসতে দেয় না। আপনি যদি মনে করেন যে আপনার সঙ্গী আপনার সেই সীমা ক্রস করছে, তাহলে এর মানে হল যে তিনিও আপনাকে পাত্তা দেয় না। প্রত্যেকের জীবনে একটি বৃত্ত থাকে, যা সঙ্গীরও খেয়াল রাখা উচিত।

কথা বলার ধরন:

সঙ্গী যদি আপনার কথায় একেবারেই মনোযোগ না দেয় এবং শুধুমাত্র তার নিজের কথাই আপনাকে বলতে চায়, তাহলে বোঝা যায় সে আপনার প্রতি আগ্রহী নয়। তার মানে সে আপনার কথাকে সম্মান করে না। যদি সে ইচ্ছাকৃতভাবে আপনাকে এমন কিছু বলে যা আপনাকে দুঃখ দেয়, তবে বুঝুন আপনাদের দুজনের মধ্যে কোনো সম্মান আর অবশিষ্ট নেই।

নিউজ ট্যাগ: সম্পর্কে সম্মান

আরও খবর

আজকের ভালো মন্দ

শনিবার ০২ জুলাই 2০২2




ছাত্রের আত্মহত্যা, প্ররোচনা দেওয়ায় প্রেমিকার নামে মামলা

প্রকাশিত:শুক্রবার ২৪ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খুলনায় নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের (এনইউবি) সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের ছাত্র প্রমিজ নাগের আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তার প্রেমিকা সুরাইয়া ইসলাম মিমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) মামলাটি করেন প্রমিজ নাগের ভাই প্রীতিশ কুমার নাগ।

ঘটনার পর থেকেই পলাতক সুরাইয়া ইসলাম মিম। তিনি নড়াইলের কালিপুর উপজেলার বাবুপুর গ্রামের মো. আবুল কালাম আজাদের মেয়ে। মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) হরসিৎ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, মিম খুলনা নর্দার্ন ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের ষষ্ঠ বর্ষের ছাত্রী। আর প্রমিজ নাগ পঞ্চম বর্ষের ছাত্র ছিলেন। একই বিভাগে পড়ার কারণে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের এ সম্পর্ক দীর্ঘদিনের।

মিম প্রায়ই প্রমিজ নাগের ভাড়াবাড়িতে এসে দীর্ঘক্ষণ অবস্থান করার পর ওই বাসা থেকে বের হয়ে যেতেন। ২০ জুন তাদের সম্পর্কে ফাটল ধরে। ওইদিন তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ভারী একটি বস্তু দিয়ে প্রমিজের মাথায় আঘাত করেন মিম। তবে কী নিয়ে তাদের এ সম্পর্কের অবনতি হয় তা জানা যায়নি।

পুলিশ আরও জানায়, ১২৩ নম্বর গোবরচাকা এলাকার নুর ইসলামের বাড়ির ভাড়াটিয়া মিম। ঘটনার পর থেকে তিনি পলাতক। যোগাযোগের মাধ্যমও বন্ধ রেখেছেন। এ ঘটনায় মিমকে আসামি করে বৃহস্পতিবার মামলা করেন প্রমিজের ভাই প্রীতিশ কুমার নাগ।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই হরসিৎ মন্ডল বলেন, মামলার পর থেকে মিম গা ঢাকা দিয়েছেন। তাকে খুঁজে পেলে আত্মহত্যার কারণ জানা যাবে। প্রমিজের বন্ধুরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তবে তদন্তের স্বার্থে তা প্রকাশ করা যাচ্ছে না।

বুধবার (২২ জুন) নগরের সোনাডাঙ্গা থানার সিটি ইন হোটেলের পেছনের একটি বাড়ি থেকে নর্দার্ন ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের ছাত্র প্রমিজ নাগের মরদেহ উদ্ধার করা হয়। এনিয়ে ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

প্রমিজ নাগ পিরোজপুরের নাজিরপুর উপজেলার সাচিয়া গ্রামের জোতিন্ময় নাগের ছেলে। আত্মহত্যার সময় তার পকেটে একটি চিঠি পায় পুলিশ। তবে তাতে কী লেখা আছে তা জানানো হয়নি।


আরও খবর



২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১২৮ জনের, মৃত্যু নেই

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৯৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ২৪৩ জনে। শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১৩১ অপরিবর্তিত রয়েছে।

সোমবার (১৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭১ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৩৩৭ জন।

২৪ ঘণ্টায় ৬ হাজার ৬৮৫ টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৬ হাজার ৬৬৮ টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


আরও খবর

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২১৮৩

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২




পদ্মা সেতু দিয়ে সময়মতো চট্টগ্রাম বন্দরে পৌঁছাবে পাটপণ্য

প্রকাশিত:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সোনালি আঁশ পাটের জন্য খ্যাত ফরিদপুর জেলা। এই জেলার ব্র্যান্ডিং স্লোগান সোনালি আঁশে ভরপুর/ ভালোবাসি ফরিদপুর। এই জেলায় মানসম্পন্ন পাট উৎপাদিত হয়, যা পৃথিবীজুড়ে সমাদৃত। জেলায় রয়েছে বাইশটি জুটমিল। এসব মিলের উৎপাদিত পাটপণ্য সুতা রফতানি করা হয় বিশ্বের বিভিন্ন দেশে। কিন্তু ফেরিঘাটে যানজটের কারণে সেসব পণ্য চট্টগ্রাম সমুদ্র বন্দরে সময়মতো পৌঁছানো সম্ভব হতো না। এ জন্য বিদেশি ক্রেতাদের কাছে চুক্তির খেলাপ হতো মিল মালিকদের। ফেরিঘাট থেকে ফিরে আসতো রফতানি পণ্যবাহী ট্রাক। ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হতেন মিল মালিকরা। বন্ধ থাকতো জুটমিল, শ্রমিকরা হয়ে পড়তেন কর্মহীন। পদ্মা সেতু চালুর ফলে পাটপণ্য রফতানিতে এই ভোগান্তি আর থাকবে না।

পদ্মা সেতু দিয়ে জুটমিল মালিকরা সময়মতো চট্টগ্রাম বন্দরে পণ্য নিয়ে যেতে পারবেন। সেখান থেকে বিদেশে সঠিক সময়ে পণ্য পৌঁছাবে। লাভবান হবেন ব্যবসায়ীরা। এই এলাকার শিল্প প্রতিষ্ঠানগুলো আরও বেশি পণ্য উৎপাদন করতে পারবে। কর্মসংস্থান হবে বহু মানুষের। 

ফরিদপুরের প্রাইড জুট মিলস লিমিটেডের নির্বাহী পরিচালক মৃধা মো. বদিউজ্জামান বলেন, পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আশীর্বাদ। ব্যবসায়িকভাবে আমরা লাভবান হবো। আমরা পাট থেকে সুতা তৈরি করে থাকি। ওই সুতা চট্টগ্রাম বন্দরের মাধ্যমে বিদেশে রফতানি করি। চট্টগ্রামে মালামাল পৌঁছাতে ফেরিঘাট ব্যবহার করতে হতো। ফেরিঘাটে কখনও কখনও দুই থেকে তিন দিন যানজটে আটকে থাকতো ট্রাক। সময়মতো পণ্য পৌঁছাতে পারতাম না। জাহাজ ছেড়ে যেত, শিডিউল মেলাতে পারতাম না। বিদেশের ক্রেতাদের সঙ্গে ব্যবসায়িক চুক্তি অনেক সময় বাতিল হয়ে যেত। পণ্য ফেরত আনতে হতো, ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হতাম। কিন্তু এখন পদ্মা সেতু চালু হলে আর ভোগান্তি পোহাতে হবে না। অল্প সময়ের মধ্যেই পণ্য চট্টগ্রামে পৌঁছাতে পারবো।

ওই জুট মিলের নারী শ্রমিক রাশেদা খাতুন বলেন, ফেরিঘাটের যানজটের কারণে মাল নিয়ে ট্রাক আটকে থাকতো। এ জন্য বিদেশে সুতা পাঠানো যেত না, ফেরত আনতে হতো। এ কারণে অনেক সময় মিল বন্ধ রাখতেন মালিকরা। এখন সেতু চালু হলে এই সমস্যায় পড়তে হবে না। মিলও বন্ধ থাকবে না, আমাদের রোজগার ঠিক থাকবে।

দাহমাশি জুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জিএম (প্রশাসন ও অপারেশন) কর্নেল (অব.) আব্দুর রাজ্জাক বলেন, পদ্মা সেতু চালু হলে সময় বাঁচবে। সময় বাঁচলে অর্থ বাঁচবে, ফলে লাভবান হতে পারবো আমরা। আমরা সাধারণত তুরস্ক, ভারত, পাকিস্তান, এল সালভাদর, চায়না ও আমেরিকাতে পাট থেকে তৈরি সুতা রফতানি করে থাকি। পদ্মা সেতু চালুর ফলে ফেরিঘাটের বিড়ম্বনা থেকে মুক্তি পাবো। তা ছাড়া প্রায় ৩০ কিলোমিটার পথ কমে যাবে। আগে ঘাটে ট্রাক আটকে থাকতো, ভাড়া বেশি দিতে হতো। সেতু দিয়ে মালামাল এখন পাঠাতে পারবো। সময়ও বাঁচবে, খরচও কম হবে। আবার বায়ারদের সঙ্গে সম্পর্কও ভালো থাকবে। ফেরিঘাটের যানজটের কারণে সময়মতো পোর্টে মালামাল পাঠাতে পারতাম না। এ কারণে অনেক সময় জাহাজ ছেড়ে চলে গেছে বা দেরি করে ছাড়ায় ভাড়া বেশি দিতে হতো। এখন আর তেমন কোনও সমস্যা হবে না।

ফরিদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মহসিন শরিফ বলেন, জেলায় বাইশটি জুট মিল রয়েছে। সেগুলোর মধ্যে ঊনিশটি চালু রয়েছে। এ ছাড়া আরও বেশ কয়েকটির জায়গা কিনে রাখা হয়েছে। সেগুলোর অবকাঠামোগত কাজ শুরু হবে শিগগিরই। জুটমিল মালিকদের একটি বড় সমস্যা, তাদের উৎপাদিত পণ্য শিপমেন্ট করা। অনেক সময় ফেরিঘাটের কারণে তারা পণ্য সঠিক সময়ে পাঠালেও ঘাটে আটকে থাকতো। বায়ারদের কাছে সময়মতো মালামাল পৌঁছাতো না। অনেক বায়ার পণ্যচুক্তি বাতিল করতো। ক্ষতিগ্রস্ত হয়ে পড়তেন ব্যবসায়ীরা, তারা কথা রাখতে পারতেন না শুধুমাত্র ফেরিঘাটের যানজটের কারণে। পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের মানুষের নতুন নতুন দুয়ার খুলে দিচ্ছে। শুধু জুটমিল মালিকরাই  লাভবার হবেন তা নয়, এই অঞ্চলের অর্থনীতিতে বিপ্লব ঘটবে। এর সুফল পাবেন সবাই।

কৃষি সম্প্রসারণ অধিদফতর ফরিদপুর কার্যালয়ের উপ-পরিচালক ড. হজরত আলী বলেন, পাটের জন্য বিখ্যাত এই জেলা। সোনালি আঁশের জন্য সুখ্যাতি রয়েছে এই জেলার। চলতি মৌসুমে জেলার দেড় লক্ষাধিক চাষি পাটচাষ করেছেন। জেলায় মোট এক লাখ ২৪ হাজার হেক্টর আবাদি জমির মধ্যে এই মৌসুমে ৮৬ হাজার হেক্টর জমিতে পাটের আবাদ হয়েছে। আবহাওয়া ভালো থাকলে যা থেকে উৎপাদন হবে প্রায় সাড়ে ১১ লাখ বেল (১৮০ কেজিতে ১ বেল) পাট। জেলার জুটমিলগুলোতে এই এলাকার অসংখ্য মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।

নিউজ ট্যাগ: পদ্মা সেতু

আরও খবর



হঠাৎ করেই কক্সবাজারে মেহজাবিন

প্রকাশিত:শুক্রবার ২৪ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। ঈদকে কেন্দ্র করে বেশ কিছু নাটকে তাকে দেখা যাবে। তার ফাঁকে হঠাৎ তার দেখা মিললো কক্সবাজারের সমুদ্র সৈকতে। একই সময়ে একই স্থানে দেখা গেল নির্মাতা আদনান আল রাজীবকেও। টিকটক ভিডিওতে দুজন ধরা দিয়েছেন একসঙ্গে।

এই দুজনের প্রেমের সম্পর্ক নিয়ে গুঞ্জন রয়েছে শোবিজে। তাই কক্সবাজারে দুজনের ছবি নিয়ে অনেক জল্পনা-কল্পনা যখন তুঙ্গে তখন জানা গেল, তারা সমুদ্র সৈকতে সময় কাটাতে নয়, তারা এক হয়েছেন নতুন কাজের টানে। রাজীব নতুন একটি বিজ্ঞাপনচিত্র তৈরি করছেন। এর মডেল হয়েছেন মেহজাবিন। সম্প্রতি কক্সবাজার সমুদ্র সৈকতে টানা তিনদিন শুটিং হয়েছে বিজ্ঞাপনচিত্রটির।

আদনান আল রাজীব বলেন, গত তিনদিন ধরে কক্সবাজারের মেরিন ড্রাইভসহ বিভিন্ন জায়গায় বিজ্ঞাপনের শুটিং শেষ করলাম। এতে মেহজাবিন কাজ করছে। আরও থাকছেন একজন নতুন মডেল। বাংলালিংকের টিভিসিটি শিগগিরই প্রচারে আসবে।

নিউজ ট্যাগ: মেহজাবিন চৌধুরী

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২