Logo
শিরোনাম

সীতাকুণ্ডে চলন্ত যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন

প্রকাশিত:মঙ্গলবার ১৫ মার্চ ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৯৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বাড়বকুণ্ড স্কুলের সামনে একটি চলন্ত যাত্রীবাহী বাসে হঠাৎ করে আগুন ধরে যায়। ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাসে থাকা যাত্রী রক্ষা পেয়েছে। তবে বাসের মধ্যে থাকা দু'টি ছাগল দগ্ধ হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার সময় উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী 'নিউ এডিশন' নামের একটি বাসে (ঢাকা মেট্রো ব-১৩-০০০১) আগুন লাগে। এতে প্রায় এক ঘণ্টা মহাসড়কের চট্টগ্রামমুখী লেনে যান চলাচল বন্ধ ছিল। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বাসটিতে হঠাৎ করে আগুন ধরে যায়। দ্রুত যাত্রীরা নেমে পড়েন। দাউ দাউ করে জ্বলতে থাকে বাসটি।

তিনি আরও বলেন, বাসটির পেছনে ধোঁয়া দেখে পেছনের এক গাড়ির চালক ওই বাসের চালককে বিষয়টি জানান। এ সময় চালক বাসটি দাঁড় করে যাত্রীদের নামিয়ে দিয়ে গাড়ির ইঞ্জিনে ক্রটি সারানো চেষ্টা করেন। তখন দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু'টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে। ধারণা করা হচ্ছে- বাসের ইঞ্জিন অতিরিক্ত গরম হয়ে যাওয়ার কারণে এ অগ্নিকাণ্ড হয়।

ফায়ার সার্ভিসের সীতাকুণ্ড স্টেশনের সিনিয়র অফিসার মো. নুরুল আলম দুলাল জানান, দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামুখী একটি বাসে আগুন লাগার খবর পেয়ে দুইটি অগ্নিনির্বাপক গাড়ি পাঠানো হয়। দুপুর একটায় আগুন নেভাতে সক্ষম হন তারা।

বারআউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ কাজী নাজমুল বলেন, বাসের বক্সে ৯টি ছাগল ছিল। তার মধ্যে দুইটি ছাগল আগুনে দগ্ধ হয়। ছাগলের মালিক আসলে তাদের হাতে ছাগল বুঝিয়ে দেওয়া হবে।

আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত করে জানানো হবে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

নিউজ ট্যাগ: বাসে আগুন

আরও খবর